কলাপাড়ার কৃতি সন্তান জাহাঙ্গীর আলম ‘আইজি ব্যাজ’ পেলেন; অভিনন্দন | আপন নিউজ

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন

প্রধান সংবাদ
জমে উঠেছে আমতলীর ঈদ বাজার; ইন্ডিয়ান পোষাকের প্রতি ক্রেতাদের চাহিদা বেশী কলাপাড়ায় তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি বিষয়ক কৃষক মাঠ দিবস আমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জনের মনোনয়রনপত্র দাখিল কলাপাড়ায় রাতের আঁধারে জমি দখল করে দোকান তোলার অভিযোগ আমতলীর আঠারোগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অভিভাবক নির্বাচন সম্পন্ন ফেববুকে প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার ছেলে তালতলীতে আটক; মায়ের কাছে হস্তান্তর কলাপাড়ায় রাতের আধারে জমি জখলের প্রতিবাদে সংবাদ মম্মেলন কলাপাড়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে মহিলাদের অংশগ্রহণে ক্রীড়ানুষ্ঠান আমতলীতে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা আমতলীতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালন
কলাপাড়ার কৃতি সন্তান জাহাঙ্গীর আলম ‘আইজি ব্যাজ’ পেলেন; অভিনন্দন 

কলাপাড়ার কৃতি সন্তান জাহাঙ্গীর আলম ‘আইজি ব্যাজ’ পেলেন; অভিনন্দন 

এস এম আলমগীর হোসেনঃ

বাংলাদেশ পুলিশ বাহিনীতে দক্ষতার স্বীকৃতি  ‘আইজি ব্যাজ’ পেলেন কলাপাড়া উপজেলার ধুলাসার ইউনিয়নের কৃতি সন্তান অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর আলম।

এমন খবরে তাঁর গ্রাম বাড়িতে মিষ্টিমুখ ও সোশ্যাল মিডিয়ায় অভিনন্দন জানিয়ে নিজ নিজ ফেসবুক পোস্ট দিচ্ছেন অনেকে, এমন পোস্ট চোখে পড়ার মত।
তিঁনি এবারের পুলিশ সপ্তাহে ইন্সপেক্টর জেনারেল অব বাংলাদেশ পুলিশের ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার) এর কাছ থেকে এ সম্মান অর্জন করলেন।
অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর আলম বর্তমানে পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশ, ঢাকায় উপ-পরচিালক হিসেবে কর্মরত আছেন। তাঁর গ্রামের বাড়ি পটুয়াখালী জেলার কলাপাড়ার ধুলাসার ইউনিয়নের নূতনপাড়া গ্রামে। তিনি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এক সম্ভ্রান্ত মুসলিম পরবিারে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা মোঃ আঃ রাজ্জাক হাওলাদার একজন অবসরপ্রাপ্ত শিক্ষক এবং একজন নিবেদিতপ্রাণ সমাজকর্মী।

মোঃ জাহাঙ্গীর আলম ঢাকা বিশ্ববিদ্যালয় হতে শিক্ষা ও গবেষণা বিষয়ে ২০০১ সালে কৃিতত্বের সাথে স্নাতোকোত্তর ডিগ্রী অর্জন শেষে ২০০৫ সালে ২৪তম বিসিএসপরীক্ষায় উত্তীর্ণ হয়ে বাংলাদেশ পুলিশ বাহিনীতে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। তিনি সহকারী পুলিশ সুপার হিসেবে ডিএমপি, ঢাকা জেলা, পিএসটিএস, বেতবুনিয়া এবং র‌্যাপিড এ্যাকশন ব্যাটলিয়ন-৩, টিকাটুলি, ঢাকায় কর্মরত ছিলেন। অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে তিনি অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে বরগুনা এবং ঝালকাঠি জেলায় কাজ করেছেন।
এছাড়াও তিনি দুই বছর জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে আফ্রিকার যুদ্ধবিধ্বস্ত দু’টি দেশ যথাক্রমে আইভরিকোস্ট এবং দারফুর সুদানে বাংলাদেশ পুলিশ কন্টিজেন্টের অপারেসন্স অফিসার ও ডেপুটি কমান্ডার হিসেবে দক্ষতার সাথে দায়িত্ব পালন করে দু’বার জাতিসংঘ শান্তিরক্ষা পদক লাভ করেন।
এসব কাজের ধারাবাহিকতায় এবারের পুলিশ সপ্তাহে তাঁকে IGP’s Exemplary Good Services Badge সংক্ষেপে আইজি ব্যাজ প্রদান করেন পুলিশ প্রধান ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার), ইন্সপেক্টর জেনারেল, বাংলাদেশ পুলিশ।
কলাপাড়ার কৃতি সন্তান জাহাঙ্গীর আলম কে  কলাপাড়া সাংবাদিক ফোরাম ও  আপন নিউজ বিডি ডটকম এর পক্ষ থেকে লাল গোলাপের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!