কলাপাড়ায় নিম্ন আয়ের মানুষের জন্য ১ টাকায় ইফতার | আপন নিউজ

বৃহস্পতিবার, ১৮ Jul ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন

প্রধান সংবাদ
বাংলাদেশ অটোরিকশা শ্রমিক লীগ কলাপাড়া উপজেলা শাখার কমিটি অনুমোদন; রাহাত সভাপতি কলাপাড়ার লালুয়া ইউনিয়ন আওয়ামীলীগের ০২ নং ওয়ার্ডের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কলাপাড়ার লালুয়া ইউনিয়ন আওয়ামীলীগের ১ নং ওয়ার্ডের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত আমতলীতে সুবন্ধির বাঁধ লক্ষাধিক মানুষের মরণ ফাঁদ; কাটার দাবীতে বিক্ষোভ মিছিল কলাপাড়ায় ধুলাসার ইউনিয়ন আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত কলাপাড়ায় দালালদের দাপটে অসহায় রোগী; ডায়াগনস্টিক ও ক্লিনিকের মালিকদের সতর্ক কলাপাড়ার টিয়াখালী ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ত্রাণ প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট; এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের আমতলীতে যৌ’তু’ক দিতে অস্বীকার করায় স্ত্রীকে পি’টি’য়ে জ’খ’ম আমতলীতে এক বছরের শিশু পানিতে ডু’বে মৃ-ত্যু
কলাপাড়ায় নিম্ন আয়ের মানুষের জন্য ১ টাকায় ইফতার

কলাপাড়ায় নিম্ন আয়ের মানুষের জন্য ১ টাকায় ইফতার

আপন নিউজ অফিসঃ কলাপাড়ায় মাত্র ১ টাকায় ইফতার’ বিতরণ করা হচ্ছে। ‘আমরা কলাপাড়াবাসী নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন পৌর শহরের বিভিন্ন জায়গায় এই ইফতার বিতরণ করছেন তারা।

মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেলে কলাপাড়া পৌর শহরের মনোহরীপট্টিতে এলাকায় গিয়ে দেখা গেছে, একটি টেবিলে ছোলা, বিরিয়ানি, পেঁয়াজি, বেগুনি, জিলাপি, বুন্দিয়া, মুড়িসহ ইফতারির রকমারি আয়োজন। অটোচালক, রিকশাচালক ও পথচারীদের প্রতি আইটেম মাত্র ১ টাকায় দেয়া হচ্ছে।

কলাপাড়া শহরের বেশ কিছু তরুণ একত্রিত হয়ে নানা সেবামূলক কাজে নিজেদের নিয়োজিত রেখেছেন।

ইফতার পেয়ে এক রিকশাচালক বলেন, ‘সারা দিন রিকশা চালিয়ে ইফতার করতে গেলে বেশি দামে ভালো খাবার কিনতে পারি না। এক টাকায় ইফতার পেয়ে অনেক খুশি হইছি।’

আরেকজন অটোচালক বলেন, ‘বাজারে যে দাম তাতে ৫০-৬০ টাকার নিচে ইফতার সামগ্রী কেনা যায় না। রোজার মাসে এটি সত্যিই একটি ভালো উদ্যোগ।

সংগঠনটির সাবেক সভাপতি মুহাম্মদ আল ইমরান বলেন, ইতিবাচক চিন্তাধারার মানুষদের মানবিক কাজের পরিবেশ সৃষ্টি করাই আমাদের অন্যতম কাজ এই মূহুর্তে। শহরের প্রত্যেকটি মানুষ চায় নিজে ভালো থাকতে, অপরকে ভালো রাখতে কিন্তু পারস্পরিক সৌহার্দ্যের যায়গায় প্রচুর ঘাটতি আছে কলাপাড়ায়। আমাদের আত্মকেন্দ্রিক চিন্তাভাবনা থেকে বের হয়ে আসতে হবে। বিশ্বায়নের এই যুগে আপনি শুধু অর্থ থাকলেই সমাজে প্রভাবশালী খ্যাতি পাবেন না, আপনাকে সেই অর্থ মানবকল্যানে ব্যয় করতে হবে। তবেই সবাই মিলে সুন্দর একটি শহর, সুন্দর একটি দেশ গড়া সম্ভব হবে।

চলমান কার্যক্রম নিয়ে জানতে চাইলে, সংগঠনটির বর্তমান সভাপতি নেছার উদ্দিন বলেন, আমরা সারাবছরই বিভিন্ন কার্যক্রম নিয়ে ব্যাস্ত থাকি, তবে এ বছর রমজান উপলক্ষ্যে আমরা ৪ টি প্রজেক্ট হাতে নিয়েছি। ১ টাকায় ইফতার বিতরণ, কম স্বচ্ছল মানুষদের ঈদ সামগ্রী বিতরণ, ছিন্নমূল শিশুদের হাতে মেহেদি আর্ট, কম স্বচ্ছল ও ছিন্নমূল বাচ্চাদের ঈদ পোশাক বিতরণ। ইতিমধ্যে শহরের পোশাক ব্যবসায়ীদের থেকে ব্যাপক সাড়া পেয়েছি। আশা করছি ২৭ রমজানের মাঝে আমরা ১৫০+ শিশু এবং অসহায় মানুষদের মাঝে ঈদ পোশাক পৌছে দিতে পারবো, ইনশাআল্লাহ।

ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে জানতে চাইলে, সংগঠনটির সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম বলেন, স্বেচ্ছাসেবী হিসেবে শ্রম এবং সময়টুকু দিতে পারি আমরা। অর্থ, সুন্দর পরামর্শ, দিকনির্দেশনা এগুলো আমরা শহরের জ্ঞানীগুণী এবং আস্থাভাজন লোকদের থেকেই বেশি আশা করি। আমরা এমন একটি পরিবেশ তৈরি করতে চাই, যেখানে অসহায় মানুষদের খুজে খুজে বিত্তবানরা সহায়তা করবে। অসহায়দের যেন বিত্তবানদের দুয়ারে দুয়ারে না যেতে হয়। একইসাথে, একে অপরের জীবন মান উন্নয়নে সর্বাত্মক সাহায্য করবে। আমরা চাই, এই অনুশীলন ছড়িয়ে পড়ুক সারাদেশে।

সেইসাথে, আমাদের কার্যক্রমকে গতিশীল ও স্থায়ীভাবে প্রতিষ্ঠা করতে সকল সুন্দর মনের মানুষদের আহবান জানাই। সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমেই একটি সুন্দর সমৃদ্ধির আগামীর কলাপাড়া গড়ে তুলতে পারবো আমরা।

উল্লেখ, মহামারী চলাকালীন সময়ে বেশ কয়েকটি ইউনিয়নে জীবানুনাশক স্প্রে, মাইকিং এবং লিফলেট বিতরনের মাধ্যমে গঞ্জের হাটে সচেতনতার বার্তা পৌছে দেয়া, আম্ফান চলাকালীন সময়ে সাইক্লোন শেল্টারে শুকনা খাবার ও স্যালাইন বিতরন, উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশক্রমে অসহায় ও কম স্বচ্ছল মানুষদের ঘরে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌছে দেয়াসহ উপকূলীয় অঞ্চলে জলবায়ুর প্রভাবে নারী ও শিশুদের স্বাস্থ্যঝুঁকি কমানোর লক্ষ্যে ইউনিসেফ বাংলাদেশের প্রজেক্টের মাধ্যমে কলাপাড়ার ৭ টি ইউনিয়নে সহযোগিতা করে আসছে সংগঠনটি।

সম্পূর্ণ অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে খেটে খাওয়া অসহায় মানুষদের প্রাধান্য দিচ্ছে সংগঠন প্রধানরা।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!