আমতলীতে জমি দখলে রাতের আধারে ঘর নির্মাণ; নগদ টাকা ও স্বর্নালংকার লুট | আপন নিউজ

সোমবার, ১৬ মে ২০২২, ০৫:৩১ অপরাহ্ন

প্রধান সংবাদ
কলাপাড়ায় মসজিদের ইমামের দাড়ি ধরে টানাটানি ও মারধর আমতলীর প্রবাহমান কাউনিয়া খাল উন্মুক্ত রাখার দাবীতে কৃষকের বিক্ষোভ ও সমাবেশ আমতলীতে গলায় ফাঁস দিয়ে বিশ্ববিদ্যালয় পড়–য়া ছাত্রের আত্মহত্যা গলাচিপায় শিকল দিয়ে গাছের সাথে বেঁধে কিশোর নির্যাতনের ঘটনায় আটক-৩ কলাপাড়ায় জমিজমা বিরোধ কে কেন্দ্র করে হামলা; আহত-৫ ভাতা নয়, মৃত্যুর আগে মুক্তিযোদ্ধার তালিকায় নিজের নাম দেখে যেতে চান রাজ্জা কলাপাড়ায় মাদকাসক্ত যুবতীকে কারাদণ্ড গলাচিপায় আন্তর্জাতিক নার্স দিবস পালিত রাঙ্গাবালীতে নাবালিকা ধর্ষণ; অভিযুক্ত ছ্যানা বশার গ্রেপ্তার জামায়াত-শিবির ও শান্তি কমিটি মুক্ত আ.লীগ কমিটির দাবী আমতলী মুক্তিযোদ্ধাদের
আমতলীতে জমি দখলে রাতের আধারে ঘর নির্মাণ; নগদ টাকা ও স্বর্নালংকার লুট

আমতলীতে জমি দখলে রাতের আধারে ঘর নির্মাণ; নগদ টাকা ও স্বর্নালংকার লুট

আমতলী প্রতিনিধিঃ জমি দখল করতে রাতের আধারে মোঃ কনু তালুকদার ভাড়াটে সন্ত্রাসী বাহিনী এনে ঘর নির্মাণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় সন্ত্রাসীরা জমির মালিক সৌদি প্রবাসী বেলায়েত হোসেন তালুকদারের বসতঘরের আলমিরা ভেঙ্গে নগদ ৬ লক্ষ টাকা ও ৮ ভরি স্বর্নালংকার নিয়ে গেছে। জমি দখলে ঘর নির্মাণে শতাধিক ফলদ ও বনজ গাছ কেটে ফেলেছে সন্ত্রাসীরা। প্রবাসী মোঃ বেলায়েত তালুকদার এমন অভিযোগ করেন। ঘটনা ঘটেছে শুক্রবার গভীর রাতে আমতলী উপজেলার চাওড়া ইউনিয়নের ইসলামপুর (কালিবাড়ী) গ্রামে। ঘটনার সময় সন্ত্রাসীরা এলাকায় আতঙ্ক সৃষ্টি করে।

জানাগেছে, ১৯৯৩ সালে উপজেলার চাওড়া ইউনিয়নের ইসলামপুর গ্রামের আব্দুর রহমান তালুকদারের নিকট থেকে প্রবাসী বেলায়েত তালুকদার ৩১ শতাংশ জমি ক্রয় করেন। ওই জমি বেলায়েত তালুকদার গত ৩০ বছর ধরে ভোগদখল করে আসছে। গত তিন বছর পুর্বে আব্দুর রহমান তালুকদারের ছেলে কনু তালুকদার জমি তার দাবী করে জোড়পূর্বক দখলের চেষ্টা চালায়। কিন্তু স্থানীয় শালিস বৈঠকে তিনি জমি দখলে ব্যর্থ হয়। শুক্রবার গভীর রাতে কনু তালুকদার, কাওসার তালুকদার ও শানু তালুকদার শতাধিক ভাড়াটিয়া সন্ত্রাসী এনে জমি দখল করতে রাতের আধারে ঘর তোলে। সন্ত্রাসীরা ওই জমিতে থাকা শতাধিক ফলদ ও বনজ গাছ কেটে ফেলে। ঘর তুলতে বাঁধা দিতে বেলায়েত হোসেন তালুকদার ও তার স্ত্রী নাসরিন আক্তার পারুল বাহিরে বের হয়। ওই সুযোগে সন্ত্রাসীরা ঘরে ঢুকে আলমিরা ভেঙ্গে নগদ ৬ লক্ষ টাকা এবং ৮ ভরি স্বর্নালংকার লুট করে নিয়ে যায়। সন্ত্রাসীদের তান্ডবে এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়। সন্ত্রাসীদের ভয়ে কেউ ঘর থেকে বের হতে সাহস পায়নি। পরে বেলায়েত হোসেন তালুকদারের মেয়ে কুলসুম আক্তার মাহা ৯৯৯ ফোন দেয়। খবর পেয়ে আমতলী থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

প্রত্যক্ষদর্শী রুবেল মিয়াসহ বেশ কয়েকজন বলেন, ডাকাডাকি ও হাতুরির শব্দ শুনে ঘুম থেকে জেগে দেখি শতাধিক সন্ত্রাসী গাছ কাটছে ও ঘর তুলছে। তিনি আরো বলেন, সন্ত্রাসীরা তান্ডবে চালিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে। তাদের ভয়ে কেউ ঘর থেকে বের হতে সাহস পায়নি।

জমির মালিক মোঃ বেলায়েত হোসেন তালুকদার বলেন, ক্রয়কৃত জমি গত ৩০ বছর ধরে ভোগদখল করে আসছি। গত তিন বছর পুর্বে ওই জমি কনু জোরপুর্বক দখল করতে চেষ্টা করে। এনিয়ে স্থানীয়ভাবে বেশ কয়েকবার শালিস বৈঠক হয়েছে। তাতে কনু জমি পায়নি। তিনি আরো বলেন, শুক্রবার গভীর রাতে কনু তালুকদার, কাওসার তালুকদার ও শানু তালুকদার শতাধিক ভাড়াটে সন্ত্রাসী এনে রাতের আধারে জমি দখল করতে শতাধিক ফলদ ও বনজ গাছ কেটে ঘর তোলে। ঘর তুলতে বাধা দিতে আমি ও আমার স্ত্রী বাহিরে বের হলে সন্ত্রাসী ঘরে ঢুকে আলমিরা ভেঙ্গে নগদ ৬ লক্ষ টাকা ও ৮ ভরি স্বর্নালংকার লুট করে নিয়ে যায়।

এ বিষয়ে কনু তালুকদার নগদ টাকা ও স্বর্নালংকার লুটের কথা অস্বীকার করে বলেন, আমার জমিতে আমি ঘর তুলেছি। তবে আপনার জমিতে কেন রাতের আধারে ঘর তুলছেন এমন প্রশ্নের জবাব এড়িয়ে যান তিনি।

আমতলী থানার এএসআই মোঃ কামাল উদ্দিন বলেন, ৯৯৯ খবর পেয়ে ঘটনাস্থলে যাই। ঘটনাস্থলে গিয়ে ঘর তুলতে দেখি। তিনি আরো বলেন, পুলিশের উপস্থিতি টের পেয়ে লোকজন পালিয়ে যায়।

আমতলী থানার ওসি একেএম মিজানুর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে ঘর নির্মাণ বন্ধ করে দেয়া হয়েছে। অভিযোগ পেলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 aponnewsbd
Design By MrHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!