পটুয়াখালী জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সকাল-সন্ধ্যা গণ-অনশন | আপন নিউজ

শনিবার, ২৭ Jul ২০২৪, ১০:১৭ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
বাংলাদেশ অটোরিকশা শ্রমিক লীগ কলাপাড়া উপজেলা শাখার কমিটি অনুমোদন; রাহাত সভাপতি কলাপাড়ার লালুয়া ইউনিয়ন আওয়ামীলীগের ০২ নং ওয়ার্ডের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কলাপাড়ার লালুয়া ইউনিয়ন আওয়ামীলীগের ১ নং ওয়ার্ডের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত আমতলীতে সুবন্ধির বাঁধ লক্ষাধিক মানুষের মরণ ফাঁদ; কাটার দাবীতে বিক্ষোভ মিছিল কলাপাড়ায় ধুলাসার ইউনিয়ন আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত কলাপাড়ায় দালালদের দাপটে অসহায় রোগী; ডায়াগনস্টিক ও ক্লিনিকের মালিকদের সতর্ক কলাপাড়ার টিয়াখালী ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ত্রাণ প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট; এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের আমতলীতে যৌ’তু’ক দিতে অস্বীকার করায় স্ত্রীকে পি’টি’য়ে জ’খ’ম আমতলীতে এক বছরের শিশু পানিতে ডু’বে মৃ-ত্যু
পটুয়াখালী জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সকাল-সন্ধ্যা গণ-অনশন

পটুয়াখালী জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সকাল-সন্ধ্যা গণ-অনশন

সঞ্জিব দাস, গলাচিপা: গত নির্বাচনের আগে দেওয়া সংখ্যালঘুদের স্বার্থবান্ধব প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে সারা দেশের মতো পটুয়াখালীতেও সকাল-সন্ধ্যা গণ-অনশন করছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের পটুয়াখালী জেলা শাখা।

শনিবার ভোর ৬টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পটুয়াখালীর লঞ্চঘাট চত্বরে গণ–অনশন ভোর ৬টা থেকে শুরু হয়ে এই অনশন চলবে সন্ধ্যা পর্যন্ত। পটুয়াখালীর লঞ্চঘাটের সামনে জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের কয়েক শ নেতা–কর্মীর উপস্থিতে পালন করছেন এ কর্মসূচি। ২০১৮ সালে নির্বাচনী ইশতেহারে সরকারি দলের প্রতিশ্রুতিগুলোর মধ্যে রয়েছে সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন, বৈষম্য বিলোপ আইন প্রণয়ন, দেবোত্তর সম্পত্তি সংরক্ষণ আইন প্রণয়ন, জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন, অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইন যথাযথ বাস্তবায়ন, পার্বত্য শান্তিচুক্তি ও পার্বত্য ভূমি কমিশন আইনের যথাযথ বাস্তবায়ন এবং সমতলের আদিবাসীদের জন্য পৃথক ভূমি কমিশন গঠন করা। কিন্তু বর্তমান সরকার এসব প্রতিশ্রুতি বাস্তবায়ন করেনি বলে জানাচ্ছেন ঐক্য পরিষদের নেতারা। ঐক্য পরিষদের জেলা সভাপতি অতুল চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক উত্তম কুমার দাস বলেন, সরকার আমাদের যে প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিল, তা বাস্তবায়নের দাবিতে সারা দেশে কর্মসূচি চলছে। আর পটুয়াখালীতে আমরা ভোর ৬টা থেকে গন-অনশন করছি।

এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা আওয়ামিলীগের সভাপতি কাজী আলমগীর,সাধারণ সম্পাদক ভিপি আবদুল মান্নান,জেলা জাসদ সেক্রেটারী শ ম দেলোয়ার হোসেন, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি স্বপন ব্যানার্জী, সাধারন সম্পাদক সঞ্জয় কুমার খাসকেল ও গলাচিপা উপজেলার পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক সমিত কুমার দত্ত মলয়সহ জেলা ও উপজেলা নেতৃবৃন্দ।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!