কলাপাড়ায় ইউনিয়ন পরিষদের নোটিশ অমান্য করছেন মিলন গাজী নামে এক ভূমিদস্যু | আপন নিউজ

শনিবার, ২৭ Jul ২০২৪, ০১:২৯ অপরাহ্ন

প্রধান সংবাদ
বাংলাদেশ অটোরিকশা শ্রমিক লীগ কলাপাড়া উপজেলা শাখার কমিটি অনুমোদন; রাহাত সভাপতি কলাপাড়ার লালুয়া ইউনিয়ন আওয়ামীলীগের ০২ নং ওয়ার্ডের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কলাপাড়ার লালুয়া ইউনিয়ন আওয়ামীলীগের ১ নং ওয়ার্ডের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত আমতলীতে সুবন্ধির বাঁধ লক্ষাধিক মানুষের মরণ ফাঁদ; কাটার দাবীতে বিক্ষোভ মিছিল কলাপাড়ায় ধুলাসার ইউনিয়ন আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত কলাপাড়ায় দালালদের দাপটে অসহায় রোগী; ডায়াগনস্টিক ও ক্লিনিকের মালিকদের সতর্ক কলাপাড়ার টিয়াখালী ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ত্রাণ প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট; এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের আমতলীতে যৌ’তু’ক দিতে অস্বীকার করায় স্ত্রীকে পি’টি’য়ে জ’খ’ম আমতলীতে এক বছরের শিশু পানিতে ডু’বে মৃ-ত্যু
কলাপাড়ায় ইউনিয়ন পরিষদের নোটিশ অমান্য করছেন মিলন গাজী নামে এক ভূমিদস্যু

কলাপাড়ায় ইউনিয়ন পরিষদের নোটিশ অমান্য করছেন মিলন গাজী নামে এক ভূমিদস্যু

চঞ্চল সাহাঃ কলাপাড়ায় নীলগঞ্জ ইউনিয়নের ফরিদগঞ্জ গ্রামে মো.মিলন গাজী নামে এক ভূমিদস্যুকে জমি-জমা সংক্রান্ত বিষয়ে একাধিকবার ইউনিয়ন পরিষদ থেকে নোটিশ প্রদান করা হলেও তা অমান্য করছেন তিনি। পরে ন্যায় বিচারের স্বার্থে বাদী পক্ষ মনোজ চন্দ্র মিস্ত্রিকে আদালতের দারস্ত হতে ৩/১০/২০২৩ একটি পরামর্শক পত্র দিয়েছে নীলগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.বাবুল মিয়া।

চেয়ারম্যান তাঁর লিখিত বক্তব্যে বলেন, স্মারক নং-৫৪/নীল/শালিশ/২০২৩ ইউ,পি কেচ নং – ১৮৪/২০২৩ তারিখ ২৮/৫/২০২৩ অবগত করানো যাইতেছে, উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের নবাবগঞ্জ গ্রামের মনোজ চন্দ্র মিস্ত্রি জমি-জমা সংক্রান্ত বিষয় নিয়ে মিলন গাজীর বিরুদ্ধে একটি অভিযোগ দাখিল করেছেন। এবিষয়ে ওই ইউনিয়নের ২ নং ওয়ার্ডের ইউ,পি সদস্য মো.আনোয়ার হোসেনকে দায়িত্ব দেয়া হয়েছিল। ইউ,পি সদস্য মো.আনোয়ার হোসেন বিষয়টির ফয়সালা দিতে না পেরে চেয়ারম্যানের কাছে একটি প্রতিবেদন দাখিল করেন। পরে গত ২১/৯/ ২০২৩ তারিখ এক নোটিশে দুই পক্ষকে ২৫/৯/২০২৩ তারিখ ইউনিয়ন পরিষদে উপস্থিতির জন্য বলা হয়,এতে বাদী মনোজ চন্দ্র মিস্ত্রি উপস্থিত হলেও বিবাদী মিলন গাজী অনুপস্থিত থাকে। পরবর্তীতে ০২/১০ /২০২৩ তারিখ ইউ,পি কার্যালয়ে উপস্থিত থাকার জন্য পুনরায় নোটিশ প্রদান করা হলে বাদী উপস্থিত হলেও বিবাদী উপস্থিত হয়নি । পরে ৩/১০/২০২৩ তারিখ ন্যায় বিচার পাওয়ার স্বার্থে ইউ,পি চেয়ারম্যান বাদীকে আদালতের শরনাপন্ন হতে একটি লিখিত পরামর্শ দিয়েছেন।

এদিকে, গত ১১/৯/২০২৩ কলাপাড়া পৌরশহরের সুরোন্দ্রমোহন চৌধুরী সড়কের মনোহরীপট্রিতে ”নাগরিক উদ্যোগ” কলাপাড়ার আয়োজনে মিলন গাজীর বিরুদ্ধে এক মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে অন্ততঃ দুই শতাধিক নারী-পুরুষ মানববন্ধন ও সমাবেশে অংশ গ্রহন করে ভূমিদস্যুতা রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রশাসনের দৃষ্টি আকর্ষন করেছেন।

তবে অভিযুক্ত মিলন গাজীর বক্তব্য নিতে তাকে একাধিকবার তার মুঠোফোনে কল করলেও তিনি তা রিসিফ করেননি।

নাগরিক উদ্যোগ কলাপাড়ার আহবায়ক কমরেড নাসির তালুকদার জানান, মিলন গাজী সহ সকল ভ’মিদস্যুদের অবিলম্বে আইনের আওতায় আনা উচিৎ, নতুবা এলাকার সাধারন কৃষক ভবিষ্যতে আরো সমস্যার সন্মুখীন হবে বলে তিনি উল্লেখ করেন।

সমাজ সেবক উত্তম কুমার দাস জানান, গুটি কয়েক ভূমিদস্যুদের কাছে শত শত মানুষ জিম্মি। অবিলম্বে এদের গ্রেপ্তার করা উচিৎ।

সমাজ সেবক জুয়েল সিকদার জানান, মিলন গাজী অন্যায়ভাবে জমি দখল করেও বহাল তবিয়তে আছে তার খুঁটির জোড় কোথায় বলে তিনি প্রশ্ন তুলেছেন।

মনোজ চন্দ্র মিস্ত্রি জানান, আমাকে ফাঁসাতে নিজের শরীরের বিভিন্ন জায়গায় নিজে বেøড দিয়ে কেটে হাসপাতালে ভর্তি হয়েছে। জমি দখলে রাখতে তিনি আরো মিথ্যা কৌশল অবলম্বন করতে পারে বলে ধারনা করছেন তিনি।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!