আমতলীর উত্তর সোনাখালী স্কুল এন্ড কলেজের কমিটি গঠন; শিক্ষক ও অভিভাবদের মাঝে স্বস্তি | আপন নিউজ

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৩৮ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
জমে উঠেছে আমতলীর ঈদ বাজার; ইন্ডিয়ান পোষাকের প্রতি ক্রেতাদের চাহিদা বেশী কলাপাড়ায় তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি বিষয়ক কৃষক মাঠ দিবস আমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জনের মনোনয়রনপত্র দাখিল কলাপাড়ায় রাতের আঁধারে জমি দখল করে দোকান তোলার অভিযোগ আমতলীর আঠারোগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অভিভাবক নির্বাচন সম্পন্ন ফেববুকে প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার ছেলে তালতলীতে আটক; মায়ের কাছে হস্তান্তর কলাপাড়ায় রাতের আধারে জমি জখলের প্রতিবাদে সংবাদ মম্মেলন কলাপাড়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে মহিলাদের অংশগ্রহণে ক্রীড়ানুষ্ঠান আমতলীতে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা আমতলীতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালন
আমতলীর উত্তর সোনাখালী স্কুল এন্ড কলেজের কমিটি গঠন; শিক্ষক ও অভিভাবদের মাঝে স্বস্তি

আমতলীর উত্তর সোনাখালী স্কুল এন্ড কলেজের কমিটি গঠন; শিক্ষক ও অভিভাবদের মাঝে স্বস্তি

আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ
বরগুনার আমতলী উপজেলার উত্তর সোনাখালী স্কুল এন্ড কলেজের কমিটি গঠনে শিক্ষক ও অভিভাবকদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। এলাকাবাসীর মধ্যে বইছে আনন্দ। গত দের মাসে এডহক কমিটির সভাপতি দুনীতি দমন কমিশন- দুদক উপ-পরিচালক মুহঃ মাহবুব আলম মোল্লার নেতৃত্বে পাল্টে গেছে স্কুলে চিত্র। স্কুল এন্ড কলেজে বইছে উন্নয়নের ছোয়া।
জানাগেছে, উপজেলার আঠারোগাছিয়া ইউনিয়নের উত্তর সোনাখালী স্কুল ১৯৩৫ সালে প্রতিষ্ঠা করা হয়। ১৯৯৭ সালে ওই স্কুলটি স্কুল এন্ড কলেজে রুপান্তিত হয়। গত ২৩ বছরে ওই স্কুল এন্ড কলেজে উন্নয়নের ছোয়া লাগেনি। বিভিন্ন চড়াই উৎড়াইয়ের মধ্যে দিয়ে স্কুল এন্ড কলেজটি চলে আসছে। ২০১৯ সালে ওই স্কুলের কলেজ শাখা এমপিওভুক্ত হয়। গত বছর ২৬ নভেম্বর ওই স্কুল এন্ড কলেজের ব্যবস্থাপনা কমিটির সভাপতি হন  দুনীতি দমন কমিশন – দুদক উপ-পরিচালক মুহঃ মাহবুব আলম মোল্লা। তিনি সভাপতি হওয়ার পর থেকেই স্কুল এন্ড কলেজের উন্নয়নের চিত্র পাল্টে যায। গত দের মাসে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিুযুদ্ধ কনার স্থাপন, শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন, স্কুল এন্ড কলেজের মাঠ ভরাট, বেষ্টনী নিমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে স্কুল ভবনের নামকরন, আসবাবপত্র ক্রয় ও স্কুলের মেঝ পাকাকরন করেছেন। স্কুলে তার এমন উন্নয়ন মুলক কাজে স্কুল শিক্ষক, শিক্ষাথী ও অভিভাবকের মাঝে  আনন্দ বইছে। এদিকে শনিবার স্কুল এন্ড কলেজ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় সভাপতিত্ব করেন ব্যবস্থাপনা কমিটির সভাপতি মুহঃ মাহবুব আলম মোল্লা। ওই সভায় আঠারোগাছিয়া ইউনিয়ন পরিষদেও নিবাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রাথী বরগুনা যান্ত্রিকযান থ্রিহুইলার শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ জহিরুল ইসলাম খোকন মৃধা বিদ্যালয় উন্নয়নের জন্য এক লক্ষ টাকা অনুদান প্রদান করেন।
স্কুলের শিক্ষাথী ফারজানা, তুবা, নাঈম শিকদার ও বাদল বলেন, ডিজিটাল ল্যাব, বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধা কনার স্থাপন করায় আমরা অবাদে কম্পিউটার শিক্ষা গ্রহন ও মুক্তিযুদ্ধ সম্পকে জ্ঞান অজন করতে পারতেছি। তারা আরো বলেন, স্কুল এন্ড কলেজের মাঠ ভরাট করায় খেলাধুলা করতে সুবিধা হচ্ছে।
অভিভাবক কবির হোসেন মৃধা, ইউপি সদস্য আবু বকর মামুন বলেন, এ স্কুল এন্ড কলেজটি দীঘদিন ছিল উন্নয়ন বি ত। বতমান এডহক কমিটির সভাপতি মুহঃ মাহবুব আলম মোল্লার উদ্যোগে কলেজে অনেক উন্নয়ন হচ্ছে। আশা করি এ উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে।
 স্কুল  এন্ড কলেজের প্রধান শিক্ষক মোঃ ইউসুফ আলী বলেন, ব্যবস্থাপনা কমিটির সভাপতি গত দের মাসে বিভিন্ন উন্নয়নমুলক কমকান্ড করেছেন। এতে স্কুলের চিত্র পাল্টে গেছে।
স্কুল এন্ড কলেজ ব্যবস্থাপনা কমিটির সভাপতি মুহঃ মাহবুব আলম মোল্লা বলেন, বরিশাল শিক্ষা বোড কতৃপক্ষ গত বছর ২৬ নভেম্বর আমাকে এডহক কমিটির সভাপতি করেন। স¦ীয় দায়িত্ব পালনে আমি সচেষ্ট থেকে স্কুল এন্ড কলেজের বিভিন্ন উন্নয়ন মুলক কাজ করেছি। তিনি আরো বলেন অনেক কাজ বাকী আছে। তাও আমি সাধ্যমত করে যাব।
আমতলী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জিয়াউল হক মিলন বলেন, ওই স্কুল এন্ড কলেজের উন্নয়ন সম্পকে আমি অবগত আছি। এমন ভালো মনের মানুষই সকল স্কুলের ব্যবস্থাপনা কমিটির সভাপতি হওয়া প্রয়োজন।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!