কলাপাড়া চৌকি আদালতকে দালাল মুক্ত করতে আইনজীবীদের সভা | আপন নিউজ

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:৫২ অপরাহ্ন

প্রধান সংবাদ
গলাচিপায় ঝিলিক সমাজ উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালকের সংবাদ সম্মেলন রাঙ্গাবালীতে ভয়ংকর ‘টর্পেডো’ খালে ভেসে আসায় জনমনে আতঙ্ক এক পায়ে লাঠি ভর করে প্রথম ভোট দিতে পেরে খুশি শারীরিক প্রতিবন্ধী আখিনুর আমতলীতে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে একজনের এক মাসের দন্ড কলাপাড়ায় বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত আমতলী সদর ইউপি নির্বাচনে শেষ সময়ে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা; জরিপে এগিয়ে মোতাহার আমতলী একে স্কুল মহাসড়ক থেকে ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কলাপাড়ায় দূর্যোগ সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে আপন ভাতিজীর টাকা নিয়ে উধাও আপন চাচা জমে উঠেছে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন; তিন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস
কলাপাড়া চৌকি আদালতকে দালাল মুক্ত করতে আইনজীবীদের সভা

কলাপাড়া চৌকি আদালতকে দালাল মুক্ত করতে আইনজীবীদের সভা

আপন নিউজ, কলাপাড়া অফিস।।

কলাপাড়া চৌকি আদালতকে দালাল মুক্ত করতে আইনজীবীদের সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টায় চৌকি আদালত ভাড়াটে ভবনের আইনজীবী কক্ষে এ বিশেষ সভা অনুষ্ঠিত হয়।

চৌকি আদালত আইনজীবী কল্যান সমিতির সভাপতি ও জেলা বারের প্রতিনিধি অ্যাডভোকেট মজিবুর রহমান চুন্নু’র সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিজ্ঞ আইনজীবী জ্ঞানেন্দ্র চন্দ্র মন্ডল, নাথু রাম ভৌমিক, তপন কুমার ভৌমিক, খন্দকার নাসির উদ্দীন, শাহজাহান পারভেজ, সাইদুর রহমান, গোফরান বিশ্বাস, আবুল হোসেন, খন্দকার শাহাব উদ্দীন প্রমূখ।

সভায় বক্তারা বলেন, কলাপাড়ার বিচার প্রার্থী মানুষ আইনী সহায়তা পেতে দালালের খপ্পড়ে যাতে আর না পড়ে সেজন্য আদালতকে দালাল মুক্ত করতে হবে। পাশাপাশি দালাল চক্রের সদস্যদের চিহ্নিত করে টাউট আইনে মামলা দায়ের, বন্দি বিচার প্রার্থীদের ক’টি নির্দিষ্ট সেরেস্তার আইনজীবীর ওকালত নামায় স্বাক্ষর প্রদানে প্রভাব বিস্তারকারী অভিযুক্ত পুলিশ সদস্য ও আদালতের কর্মচারীদের চিহ্নিত করা সহ আদালতে দু’তিন বছরের অধিক সময় কর্মরত থাকা কর্মকর্তা, কর্মচারী ও পুলিশ সদস্যদের বদলী নিশ্চিত করতে হবে। এছাড়া সম্প্রতি আদালত ভবনে সংঘটিত দুর্ধর্ষ চুরির ঘটনায় দায়েরকৃত মামলার তেমন দৃশ্যমান কোন অগ্রগতি না হওয়ায় সভায় ক্ষোভ প্রকাশ করেন বক্তারা।

চৌকি আদালত আইনজীবী কল্যান সমিতির সম্পাদক অ্যাডভোকেট ছালাম মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত এ বিশেষ সভার রেজুলেশন কপি জেলা পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, কলাপাড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার, কলাপাড়া ও মহিপুর থানার ওসি সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রেরনের সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া দালাল সনাক্ত করনে আইনজীবীদের সমন্বয়ে তিন সদস্যের একটি কমিটি গঠিত হয়। বিশেষ এ সভায় কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত ও সিনিয়র সহকারী জজ আদালতে প্রাকটিসরত আইনজীবীরা উপস্থিত ছিলেন।

এর আগে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের নকল কারক কাম মুদ্রাক্ষরিক আবদুর রাজ্জাক বাদী হয়ে এক দালালের নামে মহিপুর থানায় টাউট আইনে একটি মামলা দায়ের করেন। যে মামলা পুলিশ রিপোর্টের পর বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!