কলাপাড়া চৌকি আদালতকে দালাল মুক্ত করতে আইনজীবীদের সভা | আপন নিউজ

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:০৬ অপরাহ্ন

প্রধান সংবাদ
জমে উঠেছে আমতলীর ঈদ বাজার; ইন্ডিয়ান পোষাকের প্রতি ক্রেতাদের চাহিদা বেশী কলাপাড়ায় তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি বিষয়ক কৃষক মাঠ দিবস আমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জনের মনোনয়রনপত্র দাখিল কলাপাড়ায় রাতের আঁধারে জমি দখল করে দোকান তোলার অভিযোগ আমতলীর আঠারোগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অভিভাবক নির্বাচন সম্পন্ন ফেববুকে প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার ছেলে তালতলীতে আটক; মায়ের কাছে হস্তান্তর কলাপাড়ায় রাতের আধারে জমি জখলের প্রতিবাদে সংবাদ মম্মেলন কলাপাড়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে মহিলাদের অংশগ্রহণে ক্রীড়ানুষ্ঠান আমতলীতে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা আমতলীতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালন
কলাপাড়া চৌকি আদালতকে দালাল মুক্ত করতে আইনজীবীদের সভা

কলাপাড়া চৌকি আদালতকে দালাল মুক্ত করতে আইনজীবীদের সভা

আপন নিউজ, কলাপাড়া অফিস।।

কলাপাড়া চৌকি আদালতকে দালাল মুক্ত করতে আইনজীবীদের সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টায় চৌকি আদালত ভাড়াটে ভবনের আইনজীবী কক্ষে এ বিশেষ সভা অনুষ্ঠিত হয়।

চৌকি আদালত আইনজীবী কল্যান সমিতির সভাপতি ও জেলা বারের প্রতিনিধি অ্যাডভোকেট মজিবুর রহমান চুন্নু’র সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিজ্ঞ আইনজীবী জ্ঞানেন্দ্র চন্দ্র মন্ডল, নাথু রাম ভৌমিক, তপন কুমার ভৌমিক, খন্দকার নাসির উদ্দীন, শাহজাহান পারভেজ, সাইদুর রহমান, গোফরান বিশ্বাস, আবুল হোসেন, খন্দকার শাহাব উদ্দীন প্রমূখ।

সভায় বক্তারা বলেন, কলাপাড়ার বিচার প্রার্থী মানুষ আইনী সহায়তা পেতে দালালের খপ্পড়ে যাতে আর না পড়ে সেজন্য আদালতকে দালাল মুক্ত করতে হবে। পাশাপাশি দালাল চক্রের সদস্যদের চিহ্নিত করে টাউট আইনে মামলা দায়ের, বন্দি বিচার প্রার্থীদের ক’টি নির্দিষ্ট সেরেস্তার আইনজীবীর ওকালত নামায় স্বাক্ষর প্রদানে প্রভাব বিস্তারকারী অভিযুক্ত পুলিশ সদস্য ও আদালতের কর্মচারীদের চিহ্নিত করা সহ আদালতে দু’তিন বছরের অধিক সময় কর্মরত থাকা কর্মকর্তা, কর্মচারী ও পুলিশ সদস্যদের বদলী নিশ্চিত করতে হবে। এছাড়া সম্প্রতি আদালত ভবনে সংঘটিত দুর্ধর্ষ চুরির ঘটনায় দায়েরকৃত মামলার তেমন দৃশ্যমান কোন অগ্রগতি না হওয়ায় সভায় ক্ষোভ প্রকাশ করেন বক্তারা।

চৌকি আদালত আইনজীবী কল্যান সমিতির সম্পাদক অ্যাডভোকেট ছালাম মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত এ বিশেষ সভার রেজুলেশন কপি জেলা পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, কলাপাড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার, কলাপাড়া ও মহিপুর থানার ওসি সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রেরনের সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া দালাল সনাক্ত করনে আইনজীবীদের সমন্বয়ে তিন সদস্যের একটি কমিটি গঠিত হয়। বিশেষ এ সভায় কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত ও সিনিয়র সহকারী জজ আদালতে প্রাকটিসরত আইনজীবীরা উপস্থিত ছিলেন।

এর আগে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের নকল কারক কাম মুদ্রাক্ষরিক আবদুর রাজ্জাক বাদী হয়ে এক দালালের নামে মহিপুর থানায় টাউট আইনে একটি মামলা দায়ের করেন। যে মামলা পুলিশ রিপোর্টের পর বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!