শ্বশুরের অনৈতিক প্রস্তাবে রাজি না হওয়ায় প্রতিবন্ধী ছেলের বউকে নির্যাতন | আপন নিউজ

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
আমতলী সদর ইউপি নির্বাচনে শেষ সময়ে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা; জরিপে এগিয়ে মোতাহার আমতলী একে স্কুল মহাসড়ক থেকে ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কলাপাড়ায় দূর্যোগ সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে আপন ভাতিজীর টাকা নিয়ে উধাও আপন চাচা জমে উঠেছে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন; তিন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস আমতলীতে ডায়েরীয়ার প্রকোপ, স্যালাইন সংঙ্কট স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ জনের বেডে ৩১ জনের চিকিৎসা! কলাপাড়ায় ওয়ার্ড শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ গলাচিপায় ডায়রিয়ার প্রকোপ, শিশুর মৃ’ত্যু কলাপাড়ায় জমিসংক্রান্ত বিষয় সালিশি বৈঠক শেষে হামলা; তিনজনকে কু’পি’য়ে জ’খ’ম কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ
শ্বশুরের অনৈতিক প্রস্তাবে রাজি না হওয়ায় প্রতিবন্ধী ছেলের বউকে নির্যাতন

শ্বশুরের অনৈতিক প্রস্তাবে রাজি না হওয়ায় প্রতিবন্ধী ছেলের বউকে নির্যাতন

আমতলী প্রতিনিধিঃ
শ্বশুর অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আলহাজ্ব হাকিম মাষ্টারের অনৈতিক প্রস্তাবে রাজি না হওয়ায় শারীরিক প্রতিবন্ধী ছেলে খাইরুল ইসলাম মামুনের বউ আয়শা সিদ্দিকাকে নির্যাতন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। নির্যাতন শেষে শ্বশুর হাকিম মাষ্টার জোর করে সাদা কাগজে স্বাক্ষর রেখে বাড়ী থেকে তাড়িয়ে দিয়ে পুত্র বধুর বিরুদ্ধে সাধারণ ডায়েরী করেছেন। বৃহস্পতিবার পুত্রবধু আয়শা সিদ্দিকা শ্বশুর হাকিম মাষ্টারের বিরুদ্ধে এমন অভিযোগ করেন। ঘটনা ঘটেছে পটুয়াখালী সদর উপজেলার কালিকাপুর গ্রামে।
জানাগেছে, এ বছর ৯ মার্চ আমতলী উপজেলার আঠারোগাছিয়া ইউনিয়নের পশ্চিম সোনাখালী গ্রামের দিনমজুর আনসার মৃধার জেষ্ঠ্য কন্যা আয়শা সিদ্দিকার সাথে পটুয়াখালী সদর উপজেলার কালিকাপুর গ্রামের আবদুল হাকিম মাষ্টারের ছোট ছেলে শারীরিক প্রতিবন্ধি খায়রুল ইসলাম মামুমের বিয়ে হয়। বিয়ের সময় হতদিরদ্র বাবা  জামাতা খায়রুলকে এক ভড়ি স্বর্ণালংকার ও প্রয়োজনীয় আসবাবপত্র দেয়। কিন্তু বিয়ের দিনই আয়শা জেনে যায় প্রতিবন্ধী স্বামী খায়রুল শারীরিক ভাবে অক্ষম। লোক লজ্জায় আয়শা বিষয়টি কাউকে জানায়নি। বিয়ের কয়েকদিন পরে আয়শা তার শ্বাশুড়ী এবং শ্বশুর হাকিম মাষ্টারকে জানায়। কিন্তু শ্বশুর-শ্বাশুড়ী এ বিষয়ে কোন গুরুত্ব দেয়নি। উল্টো ছেলের বিরুদ্ধে অপবাদ রটানোর অভিযোগ তুলে আয়শাকে নির্যাতন করে। এদিকে বিয়ের কয়েক দিন যেতে না যেতেই শ্বশুর হাকিম মাস্টার ছেলের বউকে কু-প্রস্তাব দেয় কিন্তু বউ তার অনৈতিক প্রস্তাবে রাজি হয়নি।  এতে ক্ষিপ্ত হয় শ্বশুর মাষ্টার। শ্বশুরের অনৈতিক প্রস্তাবে রাজি না হওয়ায় নেমে আসে পুত্রবধু আয়শার ওপর নির্যাতন। প্রায়ই গালি-গালাজ, মারধরসহ বিভিন্নভাবে নির্যাতন করে। শ্বশুরের অনৈতিক প্রস্তাবের বিষয়টি শ্বাশুড়ীকে জানালে তিনি কোন গুরুত্ব না দিয়ে উল্টো বলেন ছেলে অক্ষম থাকলে শ্বশুরকেতো বউ সামলে রাখতে হবে। গত ২০ নভেম্বর পুত্রবধু আয়শাকে মারধরে করে শ্বশুর হাকিম মাষ্টার ও ননদ লিপি বেগম জোরপূর্বক সাদা কাগজে স্বাক্ষর রেখে তাড়িয়ে দেয়। ওইদিনই পটুয়াখালী থানায় বউ পালিয়ে গেছে মর্মে শ্বশুর হাকিম মাষ্টার সাধারণ ডায়েরী করেন। এ বিষয়ে আয়শা গাজীপুর পুলিশ ফাঁড়িতে অভিযোগ দিয়েছে। বৃহস্পতিবার পুত্রবধু আয়শা সিদ্দিকা শ্বশুর হাকিম মাষ্টারের বিরুদ্ধে এমন অভিযোগ করেন। আয়শা আরো অভিযোগ করেন গাজীপুর ফাড়িতে তাদের বিরুদ্ধে অভিযোগ দেওয়ার খবর শুনে তারা তাকে মিথ্যা মামলা ও জীবন নাশের হুমকি দিচ্ছে।
আয়শা কান্নাজনিত কন্ঠে বলেন, বিয়ের সপ্তাহ খানেক পরই আমার শ্বশুর আমার ঘরে ঢুকে তার ছেলের অক্ষমতার কথা প্রকাশ করে আমাকে অনৈতিক প্রস্তাব দেয়। আমি তার প্রস্তাবে হতবাক হয়ে যাই। এভাবে গত ৮ মাস ধরে শ^শুর কুপ্রস্তাব দিয়ে আসছে। নিরুপায় হয়ে আমি শ্বশুরের অনৈতিক প্রস্তাবের বিষয়টি আমার শ্বশুড়িকে জানাই। কিন্তু তিনি উল্টো আমাকে বলেন ছেলে অক্ষম থাকলে শ্বশুরতো বউকে সামলে রাখবেই। তুমি ম্যানেজ করে চল। আয়শা আরো বলেন, আমি শ্বশুরের কথায় রাজি না হওয়ায় আমাকে প্রায়ই নির্যাতন করতো শ্বশুর। শ্বশুর হাকিম মাষ্টার ও ননদ লিপি বেগম আমাকে মারধর করে জোর করে সাদা  কাগজে স্বাক্ষর রেখে তাড়িয়ে দিয়েছে। আমি এ ঘটনার তদন্ত সাপেক্ষে বিচার দাবী করছি।
শ্বশুর অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আলহাজ্ব হাকিম মাষ্টার ছেলে খাইরুল ইসলাম মামুনের শারীরিক অসুস্থ্যতার কথা স্বীকার করে বলেন, ১০ পৃষ্টার একটি পত্র লিখে বউ নিজের ইচ্ছায় পালিয়ে গেছে। তাকে কোন নির্যাতন করা হয়নি। তিনি আরো বলেন, আমার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ মিথ্যা।
আমতলী গাজীপুর ফাড়ির ইনচার্জ অর্পিত বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!