গলাচিপায় প্রধানমন্ত্রীর ঘরের আশায় অসহায় পরিবারটির | আপন নিউজ

সোমবার, ১৩ মে ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
কলাপাড়ায় জমি জমা বিরোধ; এক নারীকে পি’টি’য়ে জ’খ’ম কাউনিয়ায় এসএসসি ও সমমানে ১৫৬ জন পরিক্ষার্থীর জিপিএ-৫ আমতলীতে সৌদি রিয়াল প্র’তা’র’না চক্রের মুল হোতা ইউপি সদস্য গ্রে’প্তা’র কলাপাড়ায় কলেজ ছাত্রী’র ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলাপাড়ায় উপজেলা পরিষদ নির্বাচন ১০ জনের মনোনয়নপত্র দাখিল ঘুর্ণিঝড়ের পূর্বাভাস বুলেটিনের ব্যাখ্য প্রচার সেক্টরভিত্তিক আগাম কার্যক্রমের ওপর কর্মশালা কলাপাড়ায় সাংবাদিকদের সঙ্গে উপজেলা চেয়ারম্যান প্রার্থী’র মতবিনিময় সভা কলাপাড়ায় অর্ধ কোটি টাকা লোপাটের পর এবার ইউসিসি’র পকেট কমিটি গঠন! তালতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান, দুই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গণ’ধ-র্ষ’ণ মামলা আমতলীতে পুষ্টিসম্মৃদ্ধ মিষ্টি আলুর জাত সম্প্রসারণে কৃষক মাঠ দিবস
গলাচিপায় প্রধানমন্ত্রীর ঘরের আশায় অসহায় পরিবারটির

গলাচিপায় প্রধানমন্ত্রীর ঘরের আশায় অসহায় পরিবারটির

সঞ্জিব দাস, গলাচিপা।। গলাচিপার চিকনিকান্দী ইউনিয়নের বিল কচুয়া গ্রামের স্বপন মন্ডল (৫০) এর পরিবার মানবেতর জীবনযাপন করছে। বাবার দেয়া দুই শতাংশ জমির উপরে কোনরকম চালাঘর তুলে চলছে তাদের বসবাস।

স্থানীয়রা জানান, চিকনিকান্দী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সুরেন্দ্র মন্ডলের ছেলে স্বপন মন্ডল। তার পরিবারের সদস্য সংখ্যা ৫ জন। স্বপন মন্ডল মানুষের সাথে দৈনিক পানের বরজে কাজ করে জীবিকা নির্বাহ করছে। মাঝে মাঝে কাজ না থাকলে রিক্স চালিয়ে কোন রকমে সংসার চালান।




স্বপন মন্ডল জানান, জন্মের পরেই দরিদ্র পরিবারে হাতাশা লেগে রয়েছে। বাবা গরিব হওয়ায় ইচ্ছা থাকলেও বেশিদূর পড়ালেখা করতে পারি নাই। বাবা অসুস্থ থাকায় আমাকে ধরতে হয় সংসারের হাল। মায়ের মৃত্যুর পরে আমি অনেক অসহায় হয়ে পড়েছি। বাবা আমাকে দুই শতাংশ জমি দিয়েছিলেন। তাতে কোন রকম দোচালা দিয়ে থাকি। ঝড় বৃষ্টির সময় ঘরের মধ্যে পানি পরে। বাতাস আসলেই ভয় লাগে, মনে হয় এই বুঝি ঘরখানা উড়ে চলে গেল। তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাদের গরীবদের ঘরের ব্যবস্থা করে দিচ্ছেন। আমি একটি ঘর পেলে বাকি জীবনটা আমার একটু সুখে কাটাতে পারতাম। আমার এক ছেলে গলাচিপা সরকারি কলেজে পড়ে এবং এক মেয়ে চিকিনিকান্দী মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী। অভাবের সংসারে ওদের পড়ালেখার খরচ পুষিয়ে আমার পক্ষে মনে হয় আর কোনদিন ঘর উঠানো সম্ভব হবে না।

স্বপন মন্ডলের বাবা সুরেন্দ্র মন্ডল (৮৫) জানান, আমার ছেলে স্বপন মন্ডল সংসারের হাল ধরেছে। আমি বৃদ্ধ হয়ে যাওয়ায় কাজ করতে পারি না। ছেলেটা খুব কষ্ট করে। আমার ছেলেটাকে যদি সরকারীভাবে একটি ঘর পেত তাহলে আমরা সরকারের কাছে চির ঋণী থাকতাম।

এ বিষয়ে চিকিনিকান্দী স্থানীয় ইউপি সদস্য মো. বাবলু খান বলেন, আসলেই স্বপন মন্ডলের পরিবার মানবেতর জীবনযাপন করছেন। সরকারীভাবে তাদেরকে একটি ঘর দিলে পরিবারটির অনেক উপকার হত।

চিকিনিকান্দী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অবণী ভূষণ শীল বলেন, স্বপন মন্ডলের পরিবারটি অসহায় পরিবার। তার থাকার মত কোন রকম ঘর থাকলেও ভাল কোন ঘর নাই। আসলেই সরকারীভাবে ঘরের দাবিদার তারা।

চিকিনিকান্দী ইউপি চেয়ারম্যান সাজ্জাদ হোসেন রিয়াদ বলেন, স্বপন মন্ডলের পরিবার খুব কষ্টে দিন যাপন করছে। অন্য মানুষের সাথে কাজ করে জীবিকা নির্বাহ করছে। সরকারীভাবে স্বপনের পরিবার একটি ঘর পেলে তারা সুন্দরভাবে জীবনযাপন করতে পারবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!