কলাপাড়ায় মাস্ক পড়ছে না অধিকাংশ মানুষ | আপন নিউজ

বৃহস্পতিবার, ১৮ Jul ২০২৪, ০৭:৩৬ অপরাহ্ন

প্রধান সংবাদ
বাংলাদেশ অটোরিকশা শ্রমিক লীগ কলাপাড়া উপজেলা শাখার কমিটি অনুমোদন; রাহাত সভাপতি কলাপাড়ার লালুয়া ইউনিয়ন আওয়ামীলীগের ০২ নং ওয়ার্ডের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কলাপাড়ার লালুয়া ইউনিয়ন আওয়ামীলীগের ১ নং ওয়ার্ডের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত আমতলীতে সুবন্ধির বাঁধ লক্ষাধিক মানুষের মরণ ফাঁদ; কাটার দাবীতে বিক্ষোভ মিছিল কলাপাড়ায় ধুলাসার ইউনিয়ন আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত কলাপাড়ায় দালালদের দাপটে অসহায় রোগী; ডায়াগনস্টিক ও ক্লিনিকের মালিকদের সতর্ক কলাপাড়ার টিয়াখালী ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ত্রাণ প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট; এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের আমতলীতে যৌ’তু’ক দিতে অস্বীকার করায় স্ত্রীকে পি’টি’য়ে জ’খ’ম আমতলীতে এক বছরের শিশু পানিতে ডু’বে মৃ-ত্যু
কলাপাড়ায় মাস্ক পড়ছে না অধিকাংশ মানুষ

কলাপাড়ায় মাস্ক পড়ছে না অধিকাংশ মানুষ

চঞ্চল সাহা, আপন নিউজঃ কলাপাড়ায় অধিকাংশ মানুষ মাস্ক ব্যবহার করছেন না। দেশে করোনা সংক্রমন দ্রুত ছড়িয়ে পড়লেও ভ্রুপক্ষেপ নেই ওই এলাকার মানুষের। পৌরশহর থেকে শুরু করে বিভিন্ন ইউনিয়নের বাজার গুলো ঘুরে দেখা গেছে অন্ততঃ ৫০% মানুষ মাস্ক পড়ছে না। কেউ কেউ পড়ছে থুমতির নিচে। এদের সাথে কথা বলে জানা যায়, তাদের মাস্ক ব্যবহারে শ্বাস গরম হয়ে যায়, কারোর মনে থাকে না, কেউ কেউ’ওমিক্রন’ তেমন ভয়াবহ নয় বলে মাস্ক পড়া তাদের কাছে ততটা গুরুত্ব নয় ,আবার অনেকে ছেড়ে দিচ্ছেন সৃষ্টিকর্তার উপর । তাদের সাফ কথা মৃত্যু যখন লেখা আছে তখনই হবে, এতে মাস্ক ঠেকিয়ে রাখতে পারবে না বলে উল্লেখ করেন তারা। এসব অভিমত ব্যক্তকারীদের প্রায় সকলেই পথচারী ।

তবে এলাকার অনেক ব্যবসা প্রতিষ্ঠানের মালিক ,কর্মচারী ও বিভিন্ন অফিসে অন্ততঃ ৩০% মানুষ কে মাস্কবিহীন দেখা গেছে।

এদিকে,উপজেলা প্রশাসন ওমিক্রনের সংক্রমনরোধে মাইকিং করলেও তা মানছে না অধিকাংশ মানুষ।

এছাড়া মাছ বাজার, সবজি বাজার গুলোতে সকাল থেকেই প্রচন্ড ভীর লক্ষ্য করা গেছে । এসব বাজার গুলোতে স্বাস্থ্যবিধির তোয়াক্কা করছেন না কেউই । ফলে এ এলাকা করোনা সংক্রমনের ঝুঁকিতে রয়েছে বলে এলাকার অভিজ্ঞমহল মনে করছেন।

এ ব্যাপারে মাস্কবিহীন পথচারী মো.সুলতান মিয়া বলেন, তিনি বেশী সময় মাস্ক পড়ে থাকতে পারেন না। তার স্বাভাবিক শ্বাস-প্রশ্বাসে বাঁধাগ্রস্থ হচ্ছে।

অপর এক পথচারী মো.হাসান বলেন, সরকারের আইন অমান্য করা উচিৎ নয়,তবে সৃষ্টিকর্তা যখন ডেকে নিবেন তা রোধ করতে পারবে না কেইই।

এদিকে, উপজেলার বাবলাতলা বাজার এলাকার ব্যবসায়ী মো.আনসার উদ্দিন বলেন, মাস্ক সব সময় তার সাথে থাকে, তবে তা পড়তে মনে থাকে না।

অপরদিকে, পৌর শহরের চৌরাস্তা এলাকার মাছ ব্যবসায়ী মো.কামাল জানান, এ বাজারটি খুব সকাল থেকে দু’তিন ঘন্টা মাছ বিক্রির জমজমাট মার্কেট । এসময় মাস্ক সাথে থাকলেও তা মুখে ঊঠছে না । মাছ ডাকে বিক্রি করার জন্য কথা বলতে হয় বলে ওই সময় মাস্ক ব্যবহার ইচ্ছে থাকলেও করতে পারছেন না বলে তিনি উল্লেখ করেন।
এ দিকে,কলাপাড়া স্বাস্থ্যকমপ্লেক্সের প্রতিদিন জ্বর, সর্দি, কাশি নিয়ে রোগীরা চকিৎসা নিতে আসছে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের স্বাস্থ্য প্রশাসক ডা.চিন্ময় হাওলাদার জানান, ঠান্ডাজনিত কারনে জ্বর,সর্দি,কাশি নিয়ে কিছু রোগী চিকিৎসা নিচ্ছে। তবে করোনা পজেটিভ নিয়ে খুবই কম রোগী আসছে বলে তিনি উল্লেখ করেন।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!