আমতলীতে বিএনপি কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ সভা | আপন নিউজ

রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০২:৪৪ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
পটুয়াখালী জেলা পরিষদ নির্বাচনে সদস্য প্রার্থী মোশারেফ হোসেন’র মতবিনিময় আমতলীতে মিনা দিবস উপলক্ষে র‌্যালী কলাপাড়ায় অটোর সঙ্গে ট্রলির সংঘর্ষে এক শিশু নিহত; মা অপর দুই সন্তান সহ গুরুতর আহত-৬ গলাচিপায় ঠাকুর অনুকূল চন্দ্রের ১৩৫তম জন্মবার্ষিকী পালিত নির্মাণ শ্রমিককে চোর সন্দেহে নির্যাতনকারী আমতলীর কবির গ্রেফতার কলাপাড়ায় ডিজেল পাচারকারী দলের তিন সদস্য সহ ট্রলার আটক রামনাবাদ নদীর মোহনায় জাল পাতা নিয়ে জেলেদের সংঘর্ষ; আহত-৭ কলাপাড়ায় চার ইউনিয়নে ডাকাত আতংক, মসজিদে মসজিদে সর্তকতার মাইকিং আমতলীতে নির্মাণ শ্রমিককে চোর সন্দেহে অমানষিক নির্যাতন; ভিডিও ভাইরাল রাত দশটা বাজলেই ভুতুরে অন্ধকারে পরিনত হয় কুয়াকাটা সৈকত
আমতলীতে বিএনপি কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ সভা

আমতলীতে বিএনপি কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ সভা

আমতলী প্রতিনিধি।। নবগঠিত উপজেলা বিএনপি, পৌর বিএনপি কমিটি বাতিল ও কেন্দ্রীয় বিএনপি’র শ্রম বিষয়ক সম্পাদক মোঃ ফিরোজ উজ-জামান মামুন মোল্লার বিরুদ্ধে সাংগঠনিক শাস্তির দাবীতে আমতলী উপজেলা ছাত্রদল, যুবদলসহ বিএনপি’র অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ সভা করেছে। একই সাথে টাকার বিনিময়ে পকেট কমিটি গঠনের অভিযোগে কেন্দ্রীয় নেতা ফিরোজ মোল্লার প্রতিকী ছবিতে জুতার মালা ও জাড়-পেটা করা হয়। বুধবার দুপুরে আমতলী উপজেলা বিএনপি কার্যালয় প্রাঙ্গণে এ প্রতিবাদ সভা ও বিক্ষোভ করা হয়।

জানাগেছে, গত ৭ জুলাই উপজেলা বিএনপি’র কর্মীসভা হয়। ওই কর্মী সভার সিদ্ধান্ত মোতাবেক উপজেলা বিএনপি কমিটি গঠনের লক্ষে একটি খসড়া তালিকা বরগুনা জেলা বিএনপি’র কার্যালয়ে পাঠানো হয়। পরে জেলা বিএনপি সাংগঠনিক প্রতিবেদন শেষে কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়। কিন্তু ওই কমিটি গঠনে বাধ সাধে কেন্দ্রীয় বিএনপি’র শ্রম বিষয়ক সম্পাদক মোঃ ফিরোজ উজ-জামান মামুন মোল্লার এমন অভিযোগ নেতাকর্মীদের। উপজেলা বিএনপি ও পৌর বিএনপি নেতৃবৃন্দের অভিযোগ, মোঃ ফিরোজ মোল্লা বরগুনা জেলা বিএনপির নেতৃবৃন্দকে চাপ প্রয়োগ করে সাংগঠনিক প্রতিবেদনের আলোকের কমিটি বাদ দিয়ে তার পকেটস্থ কমিটি গঠনে বাধ্য করেছেন।

তারা আরো অভিযোগ করেন, তিনি (ফিরোজ মোল্লা) মোটা অংকের টাকার বিনিময়ে উপজেলা বিএনপি ও পৌর বিএনপি’র তার মনগড়া কমিটি করেছেন। ওই কমিটি গত ০২ আগষ্ট ঘোষনা করা হয়। কমিটি ঘোষনার পরপরই ফুসে উঠে আমতলী উপজেলা বিএনপি, পৌর বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। তারা অর্থের বিনিময়ে ফিরোজ মোল্লার পকেট কমিটি প্রত্যাখান করেছেন। ফিরোজ মোল্লার এ কমিটি বাতিলের দাবীতে বুধবার আমতলী উপজেলা ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবকদল ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ সভা করেছে। একই সাথে কেন্দ্রীয় নেতা মোঃ ফিরোজ উজ-জামান মামুন মোল্লার বিরুদ্ধে সাংগঠনিক শাস্তি দাবী করে নেতাকর্মীরা তার প্রতিকী ছবিতে জুতার মালা ও ঝাড়-পেটা করেছেন।

কাউন্সিলর মোঃ সামসুল হক চৌকিদারের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা যুবদল যুগ্ম আহবায়ক মোঃ মেহেদী জামান রাকিব, আবু সাইয়েদ জুবেরী, ছাত্রদল আহবায়ক মোঃ সোয়েব ইসলাম হেলাল চৌকিদার, সদস্য সচিব মোঃ ইমরান খাঁন ও আমতলী সরকারী কলেজ শাখার ছাত্রদলের সদস্য সচিব মোঃ মনির ডাকুয়া প্রমুখ। সভায় বক্তারা বলেন, মোঃ ফিরোজ উজ-জামান মামুন মোল্লা আওয়ামীলীগের দালাল। উপজেলা বিএনপিকে ধ্বংস করতে তিনি মোটা অংকের টাকার বিনিময়ে আওয়ামীলীগের এজেন্ডা বাস্তবায়ন করতে তার মনগড়া কমিটি গঠন করেছেন। তারা এ কমিটি বাতিল করে ফিরোজ মোল্লার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থার দাবী জানান।

বরগুনা জেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক ও কমিটি গঠনের সাংগঠনিক টিম প্রধান এ্যাড, নুরুল আমিন বলেন, সাংগঠনিক প্রতিবেদনের আলোকে কমিটি দেয়া হয়নি। জেলা আহবায়ক ও সদস্য সচিব তাদের ইচ্ছামত কমিটি দিয়েছেন।

বরগুনা জেলা বিএনপি’র আহবায়ক মোঃ মাহবুবুল আলম ফারুক মোল্লা বলেন, সঠিক প্রক্রিয়াই কমিটি গঠন করা হয়েছে। তারপরও কমিটি নিয়ে নেতা কর্মীদের অভিযোগ থাকলে সাংগঠনিকভাবে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

বিএনপি’র কেন্দ্রীয় শ্রম বিষয়ক সম্পাদক মোঃ ফিরোজ উজ-জামান মামুন মোল্লা মুঠোফোনে (০১৭১২৬৪৪৯৭৬) তার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ অস্বীকার করে বলেন, আমি একজন উদীয়মান জনপ্রিয় নেতা, আমার মান ক্ষুন্ন করতেই এমন কর্মকান্ড করা হয়েছে। তিনি আরো বলেন, উপজেলা বিএনপি’র আভ্যন্তরীন কোন্দলের কারনেই এমন কর্মকান্ড। উপজেলা ও পৌর বিএনপি’র কমিটি ঘোষনা করেছে বরগুনা জেলা কমিটি। শুধু শুধু আমাকে এখানে টানা হয়েছে। আমি কমিটি দেওয়ার কেউ না।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2022 aponnewsbd.com

Design By MrHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!