রাত দশটা বাজলেই ভুতুরে অন্ধকারে পরিনত হয় কুয়াকাটা সৈকত | আপন নিউজ

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
আমতলী সদর ইউপি নির্বাচনে শেষ সময়ে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা; জরিপে এগিয়ে মোতাহার আমতলী একে স্কুল মহাসড়ক থেকে ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কলাপাড়ায় দূর্যোগ সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে আপন ভাতিজীর টাকা নিয়ে উধাও আপন চাচা জমে উঠেছে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন; তিন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস আমতলীতে ডায়েরীয়ার প্রকোপ, স্যালাইন সংঙ্কট স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ জনের বেডে ৩১ জনের চিকিৎসা! কলাপাড়ায় ওয়ার্ড শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ গলাচিপায় ডায়রিয়ার প্রকোপ, শিশুর মৃ’ত্যু কলাপাড়ায় জমিসংক্রান্ত বিষয় সালিশি বৈঠক শেষে হামলা; তিনজনকে কু’পি’য়ে জ’খ’ম কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ
রাত দশটা বাজলেই ভুতুরে অন্ধকারে পরিনত হয় কুয়াকাটা সৈকত

রাত দশটা বাজলেই ভুতুরে অন্ধকারে পরিনত হয় কুয়াকাটা সৈকত

বিশ্বাস শিহাব পারভেজ মিঠু: কলাপাড়া উপজেলার সাগরকন্যা খ্যাত কুয়াকাটা সমুদ্র সৈকতে ঘড়ির কাটায় রাত ঠিক ১০ টা বাজলেই সব আলো নিভে যায়। মূহুর্তেই ভুতুরে অন্ধকারে পরিণত হয়ে যায় পর্যটন নগরী সাগর সৈকতের বিচ এলাকায়। ট্যুরিষ্ট পুলিশ মাইক নিয়ে দোকান বন্ধের আহ্বান করে রাত ১০ টা বাজলেই। অনিচ্ছা সত্তে¡ও দোকান বন্ধের জন্য ব্যস্ত হয়ে পড়েন ব্যবসায়ীরা। চাপা ক্ষোভ নিয়ে হোটেল-মোটেলে ফিরতে শুরু করলেন গুরতে আসা পর্যটকরা। প্রতিদিন এ চিত্র দেখা যায় কুয়াকাটা সমুদ্র সৈকতে। পর্যটন কেন্দ্রে এতো তাড়াতাড়ি বিদ্যুৎ বন্ধ করায় ক্ষোভ প্রকাশ করেন ঘুরতে আসা পর্যটকসহ ফিশ ফ্রাই ও ভ্রাম্যমান ব্যবসায়ীরা।

জানা যায়, কয়েক সপ্তাহ ধরে রাত দশটা বাজলেই সৈকতের বীজ পয়েন্টের ফিস ফ্রাই এলাকার বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয়া হয়। রাত ১০ টা বাজতেই মাইকিং করে দোকান বন্ধ করতে বলেন ট্যুরিষ্ট পুলিশ। দোকান বন্ধ করতে দেরী হলে তাদের রোষানালে পরতে হয় ওই সব ব্যবসায়ীদের। এতে ক্ষোভ প্রকাশ করেন ফিশ ফ্রাই ও ভ্রাম্যমান ব্যবসায়ীরা। নভেল করোনা ভাইরাসের কারনে ২ বছর পর্যটন এলাকার সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিল। এখন সেই ধকল কাটিয়ে ওঠার সময়। অথচ রাত ৯ থেকে ১০ টার দিকে বিচে পর্যটকদের ভীর বাড়তে শুরু করে। আর ঠিক সেই সময়ে সাগর পাড়ের দোকান গুলোর বিদ্যুৎ সংযোগ বন্ধ করা হয়। এতে পর্যাপ্ত সময়ের অভাবে বেচা-বিক্রি কম হওয়ায় লোকসানের মুখে পরছে ব্যবসায়ীরা। তাদের অভিযোগ,অনেক পর্যটকদের এখানে এসে পৌঁছাতে সন্ধ্যা হয়ে যায়। তারা যে সময় বিচে আসতে শুরু করে ঠিক ওই সময়ে বিদ্যুৎ বন্ধ করে দেয়া হয়। ফলে তাদের লোকসানের মুখে পরতে হচ্ছে।

এনিয়ে পর্যটকদের অভিযোগের কমতি নেই। ফ্রিশ ফ্রাই অ লে বিদ্যুৎ বন্ধ করায় অন্ধকার নেমে আসে। অনেক পর্যটক তখনও খাওয়া শেষে করতে পারেনি। মোবাইলের আলো দিয়ে খেতে দেখা গেছে অনেককে। ফলে তাড়াহুড়ো করে খাওয়া শেষ করতে হয়েছে তাদের। হঠাৎ অন্ধকারে তৃপ্তিসহকারে খেতে না পেরে চরম ক্ষোভ প্রকাশ করেন একাধিক পর্যটক। ঢাকা থেকে আগত মনি বলেন, অনেক আশা নিয়ে কুয়াকাটা এসেছিলাম। কিন্তু এখানকার অবস্থা দেখে মনটা ভেঙ্গে গেছে। তৃপ্তি নিয়ে খাওয়াটাও শেষ করতে পারলাম না। এতো কম সময়ে বিচ এলাকায় বিদ্যুৎ বন্ধ করার কোন মানে হতে পারে না। সময়টা আরো বাড়ানো দরকার বলে তিনি মন্তব্য করেন। ভোলা থেকে আগত পর্যটক মো. হাসান ও সঞ্জিব বলেন, আমরা দুই বন্ধ একদিনের জন্য কুয়াকাটা আসছি। মাত্র এসে পৌঁছেছি। ফিস ফ্রাই খাবার ইচ্ছে ছিলো কিন্তু বিদ্যুৎ বন্ধ হওয়ায় তা খেতে পারছি না। ট্যুরিস্ট পুলিশ সবাইকে বন্ধ করতে বলছে। তাই এখন কেহ ফিস ফ্রাই করবে না। অন্তত রাত ১২ টা পর্যন্ত বিদ্যুৎ সরবাহ চালু রাখা উচিত বলে মনে করেন তারা।

এবিষয়ে কুয়াকাটা পৌরসভার মেয়র মো.আনোয়ার হাওলাদার বলেন, পর্যটকদের নিরাপত্তার স্বার্থে বিচ এরিয়ায় সারারাত দোকান খোলা রাখা উচিৎ। এতে পর্যটকরা স্বাচ্ছন্দে আনন্দ করতে পারবে।

কুয়াকাটা ট্যুরিষ্ট পুলিশের পরিচালক হাসনাইন পারভেজ বলেন,পর্যটকদের নিরাপত্তা জন্য আমাদের জনবল কম থাকায় রাত ১০ টায় সৈকতের ভ্রাম্যমান দোকান গুলো বন্ধ করে দেওয়া হয়।
পটুয়াখালী জেলা প্রশাসক মো.কামাল হোসেন বলেন, যতক্ষন পর্যটক থাকবে ততক্ষন বিদ্যুৎ থাকবে। বিদ্যুৎ বন্ধ করার কোন নির্দেশনা দেয়া হয়নি। বিষয়টি আমি দেখবো।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!