আমতলী ইউনিয়ন ছাত্রলীগ কমিটি স্থগিত; নোটিশ; টাকা লেনদেনর অডিও ফাঁস | আপন নিউজ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:২০ অপরাহ্ন

প্রধান সংবাদ
কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ কাউনিয়ায় কৃষক লীগের ৫২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন তালতলীতে ভাসুরের বিরুদ্ধে ধ’র্ষ’ণ চেষ্টার মামলায় এলাকায় ক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ তালতলীতে দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে সাইবার মামলা আমতলীতে ৬ কেজি গাঁ’জা’সহ বিক্রেতা গ্রে’প্তা’র গলাচিপায় স্ত্রীর দাবীতে দুই দিন ধরে এক তরুনীর অনশন কলাপাড়ায় ১৩ বছরের এক মেয়ের মরদেহ উদ্ধার কাউনিয়ায় প্রাণী সম্পদ সেবা ও প্রদর্শনী মেলা কলাপাড়ায় প্রাণিসম্পদ প্রদর্শনী ও সেবা সপ্তাহের উদ্বোধন তালতলীর ইউপি চেয়ারম্যানের নগ্ন ও আপত্তিকর ভিডিও ক্লিপ ভাইরাল
আমতলী ইউনিয়ন ছাত্রলীগ কমিটি স্থগিত; নোটিশ; টাকা লেনদেনর অডিও ফাঁস

আমতলী ইউনিয়ন ছাত্রলীগ কমিটি স্থগিত; নোটিশ; টাকা লেনদেনর অডিও ফাঁস

আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ

গঠনতন্ত্র ও সাংগঠনিক প্রক্রিয়া অনুসার না করে টাকার বিনিময়ে আমতলী উপজেলার ছয়টি ইউনিয়নের ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষনা ও সাধারণ সম্পাদকের টাকা লেনদেনের অডিও ফাঁসসহ নানাবিধ অনিয়মের অভিযোগে উপজেলা ছাত্রলীগ সভাপতি মাহবুবুল ইসলাম ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন সবুজকে কারন দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। রবিবার রাতে বরগুনা জেলা ছাত্রলীগ সভাপতি জুবায়ের আদনান অনিক ও সাধারণ সম্পাদক তানভীর হোসাইন স্বাক্ষরিত এক চিঠিতে ছয়টি ইউনিয়ন ছাত্রলীগ কমিটি স্থগিত করে কেন তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে না তা নোটিশ প্রাপ্তির তিন কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।
জানাগেছে, গত শুক্রবার রাতে আমতলী উপজেলার গুলিশাখালী, কুকুয়া, আঠারোগাছিয়া, হলদিয়া, আমতলী সদর ও আড়পাঙ্গাশিয়া ইউনিয়ন ছাত্রলীগ আংশিক কমিটি ঘোষনা করেন উপজেলা ছাত্রলীগ সভাপতি মোঃ মাহবুবুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ আব্দুল্লাহ আল মামুন সবুজ। এ কমিটি ঘোষনার পরেই সামাজিক যোগাযোগ মাধ্যমসহ আমতলীতে হইচই পড়ে যায়। উপজেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে মোটা অংকের টাকার বিনিময়ে কমিটি ঘোষনা , সাধারণ সম্পাদক মোঃ আব্দুল্লাহ আল মামুন সবুজের টাকা লেনদেনের অডিও ফাঁসসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠে। বরগুনা জেলা ছাত্রলীগ সভাপতি জুবায়ের আদনান অনিক ও সাধারণ সম্পাদক মোঃ তানভীর হোসাইনকে এ কমিটি গঠনে অনিয়ম ও অবৈধ লেনদেনের অভিযোগ করেন পদ বি ত ইউনিয়ন ছাত্রলীগ নেতারা এবং তারা এ অবৈধ কমিটি নিয়ে আন্দোলনের হুমকি দেন। এ অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে রবিবার রাতে বরগুনা জেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক আমতলী উপজেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষিত ইউনিয়ন কমিটি স্থগিত করে নোটিশ প্রাপ্তির তিন কার্যদিবসের মধ্যে উপজেলা ছাত্রলীগ সভাপতি মোঃ মাহবুবুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ আব্দুল্লাহ আল মামুন সবুজের বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে না তার জবাব চাওয়া হয়েছে।
হলদিয়া ইউনিয়নের নিয়াজ মোশের্দ তনয় বলেন, রায়হান নামের আমার এক আত্মীয়কে ছাত্রলীগ কমিটিতে পদ দেয়ার জন্য আমার কাছে ২০ হাজার টাকা দাবী করেন। ওই টকা না দেওয়ার তাকে পদ না গিয়ে টাকার বিনিময় নাইম উদ্দিন মোল্লা নামের একজনকে সাধারণ সম্পাদকের পদ দেয়া হয়েছে। তিনি আরো বলেন, উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক সবুজ আমার কাছে টাকা চাওয়ার অডিও ফাঁস হওয়ায় আমাকে জীবন নাশের হুমকি দিচ্ছে।
আঠারোগাছিয়া ইউনিয়ন ছাত্রলীগ নেতা হাবিবুর রহমান হাসিব বলেন, কমিটি ঘোষনার আগে উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক সবুজ আমাকে দেখা করতে বলেছিল। কিন্তু আমি দেখা না করায় বিবাহিত একটি অছাত্রকে টাকার বিনিময়ে কমিটির সভাপতি পদ দিয়েছেন। তিনি আরো বলেন, কুকুয়া ইউনিয়নের ছাত্রদলের এক নেতাকে বর্তমানে ছাত্রলীগ সভাপতি করেছেন ।
আমতলী উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মোঃ আব্দুল্লাহ আল মামুন সবুজ কারন দর্শানোর নোটিশ প্রাপ্তির কথা স্বীকার করে বলেন, করোনার কারনে ইউনিয়ন ছাত্রলীগ সম্মেলন করতে পারিনি, তাই আংশিক সাব কমিটি ঘোষনা করা হয়েছে। টাকা লেনদেনের কথা অস্বীকার করে তিনি আরো বলেন, দ্রæত নোটিশের জবাব দেয়া হবে।
বরগুনা জেলা ছাত্রলীগ সভাপতি মোঃ জুবায়ের আদনান অনিক আমতলী উপজেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদককে কারন দর্শানোর নোটিশ দেয়ার কথা স্বীকার করে বলেন, ইউনিয়ন কমিটি গঠনে অবৈধ লেনদেনের মৌখিক অভিযোগ পেয়েছি এবং গঠনতন্ত্র ও সাংগঠনিক প্রক্রিয়ায় কমিটি গঠন না হওয়ায় ইউনিয়ন কমিটি স্থগিত করা হয়েছে। তিনি আরো বলেন, নোটিশের জবাবপ্রাপ্তি সাপেক্ষে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!