আমতলীতে তরমুজ চারার সাথে শত্রুতা; উপড়ে ফেলেছে ৩৬০ টি তরমুজ চারা | আপন নিউজ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
কাউনিয়ায় প্রাণী সম্পদ সেবা ও প্রদর্শনী মেলা কলাপাড়ায় প্রাণিসম্পদ প্রদর্শনী ও সেবা সপ্তাহের উদ্বোধন তালতলীর ইউপি চেয়ারম্যানের নগ্ন ও আপত্তিকর ভিডিও ক্লিপ ভাইরাল দীর্ঘদিন বিরতি ও তিব্র গরমের পরে কলাপাড়ায় তিন মিনিটের বৃষ্টি তালতলী উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদকের আপত্তিকর ভিডিও ভাইরাল; কমিটি বিলুপ্ত কলাপাড়ায় উচ্ছেদ আতঙ্কে ১৩৬ পরিবারের রাতের ঘুম হারাম; শুধু এক খন্ড খাস জমির দাবি আমতলীতে মুজিবনগর দিবস উদযাপন আমার জন্য ষ্টেইজ ও ফুলের দরকার নেই; আমি গণমানুষের নেতা-গণ সংবর্ধনায় সাংসদ টুকু কলাপাড়ায় ভাইস চেয়ারম্যান পদে জনপ্রিয়তায় এগিয়ে অধ্যাপক ইউসুফ আলী তালতলী উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদকের আপত্তিকর ভিডিও ভাইরাল
আমতলীতে তরমুজ চারার সাথে শত্রুতা; উপড়ে ফেলেছে ৩৬০ টি তরমুজ চারা

আমতলীতে তরমুজ চারার সাথে শত্রুতা; উপড়ে ফেলেছে ৩৬০ টি তরমুজ চারা

আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ
বরগুনার আমতলী উপজেলার পশ্চিম চিলা গ্রামের কৃষক মোঃ জালাল গাজীর ৩৬০ টি তরমুজ চারা উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় শুক্রবার দুপুরে আমতলী থানায় অভিযোগ দেয়া হয়েছে। ঘটনা ঘটেছে বৃহস্পতিবার দিবাগত রাতে।
জানাগেছে, উপজেলার হলদিয়া ইউনিয়নের পশ্চিম চিলা গ্রামের কৃষক মোঃ জালাল গাজী এক একর জমিতে তরমুজ চাষ করেছেন। এতে তার ব্যয় হয়েছে ৬০ হাজার টাকা। বর্তমানে ওই তরমুজ গাছে ভালো ফলন ধরেছে। কিন্তু তার এ ফলন ধরা সহ্য করতে পারেনি দুর্বৃত্তরা। বৃহস্পতিবার দিবাগত রাতের আধারে ওই তরমুজ ক্ষেতের ৩৬০ টি গাছ উপড়ে ফেলে দুর্বৃত্তরা। শুক্রবার সকালে কৃষক জালাল গাজী ক্ষেতে গিয়ে তরমুজ চারা উপড়ে ফেলা দেখতে পেয়ে ডাক চিৎকার দেন। তার ডাক চিৎকার শুনে স্থানীয় লোকজন গিয়ে তরমুজ চারা উপড়ে ফেলার দৃশ্য দেখতে পায়। এতে তার অন্তত লক্ষাধীক টাকার ক্ষতি হয়েছে বলে জানান জালাল গাজী। শুক্রবার সকালে ওই উপড়ে ফেলা ৩৬০ টি তরমুজ গাছের তারা জালাল গাজী আমতলী থানায় নিয়ে আসেন। এ ঘটনায় ওইদিন দুপুরে জালাল গাজী বাদি হয়ে হেলাল গাজীকে প্রধান অভিযুক্ত করে থানায় তিন জনের নামে অভিযোগ দিয়েছেন।
কৃষক জালাল গাজী অভিযোগ করে বলেন, তার আপন ভাই মোঃ হেলাল গাজীর সাথে দীর্ঘদিন ধরে পারিবারিক বিষয় নিয়ে বিরোধ রয়েছে। পুর্ব শত্রæতার জের ধরে হেলাল গাজী তার ছেলে লিমন গাজী ও শাহীন গাজী রাতের আধারে আমার সর্বনাশ করার জন্য এ তরমুজ চারাগুলো উপড়ে ফেলেছে। তিনি আরো বলেন, তরমুজ রোপনের পূর্বে হেলাল আমাকে হুমকি দিয়েছিল আমার তরমুজ ক্ষেত নষ্ট করবে বলে। হেলাল যা বলেছে তাই করেছে। আমি এ ঘটনার বিচার চাই।
স্থানীয় নারী কৃষক ফরিদা বেগম ও কনা বেগম বলেন, শুক্রবার সকালে ডাকাডাকি শুনে জালাল গাজীর ক্ষেতে গিয়ে দেখি অনেক তরমুজের চারা উপড়ে ফেলা। রাতের আধারে শত্রæতাবসত কেউ এ চারা গুলো উপড়ে ফেলেছে। তারা আরো বলেন, এতে তো আমাদের মাঝেও শঙ্কা দেখা দিয়েছে। এ ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবী করেন তারা।
এ বিষয়ে হেলাল গাজীর ছেলে শাহীন গাজী তরমুজ চারা উপড়ে ফেলার কথা অস্বীকার করে বলেন, এ ঘটনার সাথে আমার পরিবারের কোন সংশ্লিষ্টতা নেই।
আমতলী থানার ওসি মোঃ শাহ আলম হাওলাদার বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!