ঘূর্নিঝড় ‘ইয়াস’ আশ্রয় কেন্দ্রে গৃহবধুর কোল জুড়ে ভুমিষ্ঠ হয় একটি শিশু | আপন নিউজ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:০১ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
আমতলী সদর ইউপি নির্বাচনে শেষ সময়ে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা; জরিপে এগিয়ে মোতাহার আমতলী একে স্কুল মহাসড়ক থেকে ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কলাপাড়ায় দূর্যোগ সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে আপন ভাতিজীর টাকা নিয়ে উধাও আপন চাচা জমে উঠেছে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন; তিন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস আমতলীতে ডায়েরীয়ার প্রকোপ, স্যালাইন সংঙ্কট স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ জনের বেডে ৩১ জনের চিকিৎসা! কলাপাড়ায় ওয়ার্ড শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ গলাচিপায় ডায়রিয়ার প্রকোপ, শিশুর মৃ’ত্যু কলাপাড়ায় জমিসংক্রান্ত বিষয় সালিশি বৈঠক শেষে হামলা; তিনজনকে কু’পি’য়ে জ’খ’ম কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ
ঘূর্নিঝড় ‘ইয়াস’ আশ্রয় কেন্দ্রে গৃহবধুর কোল জুড়ে ভুমিষ্ঠ হয় একটি শিশু

ঘূর্নিঝড় ‘ইয়াস’ আশ্রয় কেন্দ্রে গৃহবধুর কোল জুড়ে ভুমিষ্ঠ হয় একটি শিশু

ঘূর্নিঝড় ‘ইয়াস’ আশ্রয় কেন্দ্রে গৃহবধুর কোল জুড়ে ভুমিষ্ঠ হয় একটি শিশু

আপন নিউজ ডেস্কঃ ঘূর্নিঝড় ইয়াস আতংকে উপকূলের মানুষ যখন জীবন ও সম্পদ রক্ষায় তৎপর। ছুটে যাচ্ছে আশ্রয়কেন্দ্রে আশ্রয় নেওয়ার জন্য। ঠিক সেই মুহুর্তে কলাপাড়ার লালুয়া ইউনিয়নের চান্দুপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টার আশ্রয় কেন্দ্রে সানজিদা (২২) নামের এক গৃহবধুর কোল জুড়ে ভুমিষ্ঠ হয় একটি শিশু। তার এ সন্তানের নাম রাখা হয়েছে বেল্লাল। খবর পেয়ে স্থানীয় কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্য কর্মীরা মা ও শিশুর পরিচর্যায় ছুটে যায় ওই আশ্রয় কেন্দ্রে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকালে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে অস্বাভাবিক জোয়ারে পানি প্রবেশ করে চান্দুপাড়া গ্রাম প্লাবিত হয়। এসময় গর্ভবতী স্ত্রী সানজিদাকে নিয়ে নিরাপদ আশ্রয়ে যান তার স্বামী নুর-আলম শরীফ। পরে বুধবার সকালে তার প্রসব বেদনা উঠলে স্থানীয় কমিউনিটি ক্লিনিকের স্বাস্থকর্মীদের সহযোগীতায় তিনি প্রথমবারের মতো একটি ফুটফুটে পুত্র সন্তানের জন্ম দেন। বর্তমানে মা ও ছেলে দুজনেই সুস্থ্ রয়েছে।

 

লালুয়া ইউনিয়ন চেয়ারম্যান শওকত হোসেন তপন বিশ্বাস বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থলে ছুটে যাই। গিয়ে দেখি মা ছেলে দু’জনই সুস্থ্ আছে। ওদের ঘরবাড়ি পানিতে নিমজ্জিত হওয়ায় ওরা এখনও ওই আশ্রয় কেন্দ্রেই রয়েছে। তবে আমি সারাক্ষন তাদের খোঁজ খবর রাখছি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ চিনময় হাওলাদার বলেন, বিষয়টি আমরা জানার পর স্থানীয় স্বাস্থ্যকর্মীর সহযোগীতায় স্বাভাবিকভাবে বাচ্চা প্রসাব করানো হয়েছে। এখন মা ছেলে খুব ভালো আছে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!