কলাপাড়ায় রেকর্ডীয় জমির মালিকের লক্ষাধিক টাকার গাছ কেটে ফেলেছে প্রতিপক্ষ | আপন নিউজ

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:১৯ অপরাহ্ন

প্রধান সংবাদ
আমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জনের মনোনয়রনপত্র দাখিল কলাপাড়ায় রাতের আঁধারে জমি দখল করে দোকান তোলার অভিযোগ আমতলীর আঠারোগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অভিভাবক নির্বাচন সম্পন্ন ফেববুকে প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার ছেলে তালতলীতে আটক; মায়ের কাছে হস্তান্তর কলাপাড়ায় রাতের আধারে জমি জখলের প্রতিবাদে সংবাদ মম্মেলন কলাপাড়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে মহিলাদের অংশগ্রহণে ক্রীড়ানুষ্ঠান আমতলীতে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা আমতলীতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালন কলাপাড়ায় রাইট টক বাংলাদেশ স্বেচ্ছাসেবী সংগঠনের কমিটি অনুমোদন কলাপাড়ায় উচ্ছেদ আতংকে ঘুম হারা ১৩৬ ভূমিহীন পরিবার
কলাপাড়ায় রেকর্ডীয় জমির মালিকের লক্ষাধিক টাকার গাছ কেটে ফেলেছে প্রতিপক্ষ

কলাপাড়ায় রেকর্ডীয় জমির মালিকের লক্ষাধিক টাকার গাছ কেটে ফেলেছে প্রতিপক্ষ

কলাপাড়ায় রেকর্ডীয় জমির মালিকের লক্ষাধিক টাকার গাছ কেটে ফেলেছে প্রতিপক্ষ

আপন নিউজ অফিস।। কলাপাড়ায় কের্ডীয় জমির সীমানার অর্ধশতাধিক কলা গাছ উপড়ে এবং বিভিন্ন প্রজাতির লক্ষাধিক টাকা মূল্যের গাছ কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার লালুয়া ইউনিয়নের চান্দুপাড়া গ্রামের কৃষক গাজী সাইদুর রহমানের জমির সীমানায় রোপন করা গাছ গুলো প্রতিপক্ষ মো. নজরুল ইসলাম খান খোকনের নির্দেশে একদল দূবৃত্তরা গাছ নিধন কার্যক্রমের অংশ গ্রহন করে। ভুক্ত ভোগি গাজী সাইদুর রহমান তার অভিযোগে উল্লেখ করেন, গত শুক্রবার তিনি চান্দুপাড়া মৌজর বি,এস ২৮ নং জে,এল এর নিজ রেকর্ডীয় দেড় একর জমিতে কলাগাছ রোপন করে। গাছ রোপন করার পর পরই দূর্বত্তরা কলাগাছ এবং চাম্বল, মেহেগনীসহ বিভিন্ন প্রজাতির গাছ কেটে ও উপড়ে ফেলে।




এব্যাপারে অভিযুক্ত নজরুল ইসলাম খান খোকনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিরোধীয় জমি আমাদের মায়ের ওয়ারিশ প্রাপ্ত জমি। ওই জমি আমরা বন্টন করে ভোগ করছি। ওই জমি গাজী সাইদ এবং আমাদের নামে রেকর্ড করা হয়। আমার ঘেরের পাড়ে গাছ রোপ করা হলে আমি তা উপড়ে ফেলেছি। তবে খাস জমিতে ঘের নির্মান করার বৈধ কোন কাগজ না থাকার বিষয়ে যৌক্তিক কোন উত্তর দিতে পারেনি সে।
এদিকে গাজী সাইদের দাবি গাছ লাগানো জমি তার নিজের নামে রেকর্ড করা, সেই জমিতে আমি গাছ রোপন করেছি। স্থানীয় একটি ভ‚মি দস্যু চক্রের সঙ্গে আঁতাত করে আমাকে আমার রেকর্ডীয় জমি থেকে বি ত করা এবং আমাকে খুন যখমের দ্দেশ্যে সড়যন্ত্র করছে।
এব্যাপারে লালুয়া ইউনিয়নের চেয়ারম্যান শওকত হোসেন তপন বিশ্বাস বলেন, এবিষয়ে ছয় মাস আগে স্থানীয় পর্যায়ের সালিস বৈঠকে সর্বসম্মতিক্রমে গাজী সাইদ ও নজরুল ইসলাম খান খোকনসহ অন্যান্য ওয়ারিশদের জমি বন্টন করা হয়। তবে সেই জমিতে উদ্দিশ্য মূলক ভাবে বিবাদ সৃস্টি করার সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনতে প্রশাসন এবং আইন প্রয়োগকারী সংস্থাকে সহায়তা করবো। আমি চাই আমার ইউনিয়নে কোন সহিংস ঘটনা না ঘটে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!