কলাপাড়ায় দখল দৌরাত্ম্য; তোলা হচ্ছে স্থাপনা | আপন নিউজ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৫৯ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ কাউনিয়ায় কৃষক লীগের ৫২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন তালতলীতে ভাসুরের বিরুদ্ধে ধ’র্ষ’ণ চেষ্টার মামলায় এলাকায় ক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ তালতলীতে দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে সাইবার মামলা আমতলীতে ৬ কেজি গাঁ’জা’সহ বিক্রেতা গ্রে’প্তা’র গলাচিপায় স্ত্রীর দাবীতে দুই দিন ধরে এক তরুনীর অনশন কলাপাড়ায় ১৩ বছরের এক মেয়ের মরদেহ উদ্ধার কাউনিয়ায় প্রাণী সম্পদ সেবা ও প্রদর্শনী মেলা কলাপাড়ায় প্রাণিসম্পদ প্রদর্শনী ও সেবা সপ্তাহের উদ্বোধন তালতলীর ইউপি চেয়ারম্যানের নগ্ন ও আপত্তিকর ভিডিও ক্লিপ ভাইরাল
কলাপাড়ায় দখল দৌরাত্ম্য; তোলা হচ্ছে স্থাপনা

কলাপাড়ায় দখল দৌরাত্ম্য; তোলা হচ্ছে স্থাপনা

আপন নিউজ ডেস্ক।। কলাপাড়ায় এখনই দখল দৌরাত্ম্য বন্ধ করতে না পারলে আন্ধারমানিকের সঙ্গে বানাতিবাজার হয়ে ঢোস শাখা নদী হারিয়ে যাবে। এ নদীটি এখন দখলে নেমেছে এক শ্রেণির দখলদার। নদী, নদীর তীর দখল করে দোকানপাট থেকে বাড়িঘর তোলা হচ্ছে। অন্তত পাঁচ কিলোমিটার দীর্ঘ এই শাখা নদীটি এক দিক আন্ধারমানিক থেকে রাবনাবাদ চ্যানেলের সঙ্গে মিশেছে।

ভূমি অফিসের উদাসীনতার কারণে নতুন নতুনভাবে পার ভরাট করা হচ্ছে। কোথাও স্থাপনা তোলা হচ্ছে। কোথাও পাইলিং দিয়ে ভরাট করা চলছে। বিশেষ করে চরনজীর গ্রাম ঘিষে এই শাখা নদীটির তীর দখল করে বাড়িঘর তোলা হয়েছে। স্কেভেটর দিয়ে মাটি কেটে রিং বেড়িবাঁধ করে দখল করে নেয়া হয়েছে। উপজেলার লালুয়া ইউনিয়নের বানাতিবাজারে নদীতীর দখল করে তোলা হয়েছে বহু স্থাপনা।




মুক্তিযোদ্ধা বাজারেও একই অবস্থা। এরপরে আবার মাঝে মাঝে পাইলিং দেয়া হয়েছে। এখনই এই দখল দৌরাত্ম্য বন্ধে উদ্যোগ নেয়া প্রয়োজন। নইলে শাখা নদীটি একসময় ভরাট ও দখল হয়ে হারিয়ে যাবে। এই নদী তীরের ম্যানগ্রোভ প্রজাতির গোলগাছ, ছইলা-কেওড়া গাছ কেটে ইতোমধ্যে উজাড় করে দেয়া হয়েছে। এখন ভরাট, পাইলিং এবং স্থাপনা তোলার কাজ চলছে। সচেতনমহল এই শাখা নদীটি রক্ষায় যথাযথ পদক্ষেপ নেয়ার জন্য উপজেলা প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জগৎবন্ধু মন্ডল নদী দখল করে কেউ কোন স্থাপনা করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানিয়েছেন।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!