আমতলী সময় মেডিকেয়ার এন্ড হসপিসে বিদ্যুৎস্পৃষ্টে শিশু গুরুতর আহত | আপন নিউজ

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
তালতলী উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদকের আপত্তিকর ভিডিও ভাইরাল; কমিটি বিলুপ্ত কলাপাড়ায় উচ্ছেদ আতঙ্কে ১৩৬ পরিবারের রাতের ঘুম হারাম; শুধু এক খন্ড খাস জমির দাবি আমতলীতে মুজিবনগর দিবস উদযাপন আমার জন্য ষ্টেইজ ও ফুলের দরকার নেই; আমি গণমানুষের নেতা-গণ সংবর্ধনায় সাংসদ টুকু কলাপাড়ায় ভাইস চেয়ারম্যান পদে জনপ্রিয়তায় এগিয়ে অধ্যাপক ইউসুফ আলী তালতলী উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদকের আপত্তিকর ভিডিও ভাইরাল তালতলীতে ধর্ষিতার বিরুদ্ধে ধর্ষকের মামলা; মামলার স্বাক্ষীরাও ধর্ষক কলাপাড়ায় শ্বশুর বাড়ি আসার পথে প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর আমতলীতে লোহার রড দিয়ে পিটিয়ে জ-খ-ম; টাকা ও স্বর্নাংকার লু’ট কলাপাড়ায় সেচপাম্প দিয়ে দোকানে পানি দেওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্টে একজনের মৃ-ত্যু
আমতলী সময় মেডিকেয়ার এন্ড হসপিসে বিদ্যুৎস্পৃষ্টে শিশু গুরুতর আহত

আমতলী সময় মেডিকেয়ার এন্ড হসপিসে বিদ্যুৎস্পৃষ্টে শিশু গুরুতর আহত

আমতলী (বরগুনা) প্রতিনিধি।। আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে সময় মেডিকেয়ার এন্ড হসপিসে বিদ্যুৎস্পৃষ্টে হাওয়া আক্তার (১৩) নামের এক শিশু গুরুতর আহত হয়েছে।

আহত শিশুকে তাৎক্ষনিক বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনা ঘটেছে বুধবার সন্ধ্যায়।




জানাগেছে, কলাপাড়া উপজেলার নবীনপুর গ্রামের ইকবাল খাঁন তার স্ত্রীর অপারেশনের জন্য আমতলী সময় মেডিকেয়ার এন্ড হসপিসে আসেন। বুধবার সন্ধ্যায় ওই হাসপাতালের ছাদে রোধে দেয়া কাপড় আনতে যায় তার শিশু কন্যা হাওয়া আক্তার। এ সময় বিদ্যুৎস্পৃষ্ট হয় শিশু হাওয়া। তাৎক্ষনিক ওই শিশুকে স্বজন ও হসপিস কর্তৃপক্ষ উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। ওই হাসপাতালের চিকিৎসক মোঃ মোর্শ্বেদ আলম শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে পেরন করেন।

অভিযোগ রয়েছে সময় মেডিকেয়ার এন্ড হসপিসে গত চার মাস পুর্বে একইভাবে ফাহেমা বেগম নামের এক নারী বিদ্যুৎস্পৃষ্টে গুরুতর আহত হয়। ওই নারী দীর্ঘ এক মাস বরিশাল ও ঢাকায় চিকিৎসা নেয়। ওই নারী স্বাভাবিক জীবনে ফিরে আসতে প্রায় এক লক্ষ টাকা ব্যয় হয়। কিন্তু হসপিস কর্তৃপক্ষ তার ব্যয়ভার বহন করেনি এমন অভিযোগ ফাতেমার ভগ্নিপতি মোঃ হাবিবুর রহমানের। বার বার বিদ্যুৎস্পষ্টের ঘটনা ঘটলেও হসপিস কর্তৃপক্ষ নটক নড়েনি। তারা বিদ্যুৎ সংযোগ লাইন মেরামত করেনি। বার বার একই ঘটনা ঘটায় রোগী, স্বজন ও এলাকাবাসীর মাঝে ক্ষোভ বিরাজ করছে।

আহত হাওয়া আক্তারের বাবা ইকবাল খাঁন বলেন, আমার শিশু কন্যা হাওয়া আক্তার সময় মেডিকেয়ার এন্ড হসপিসের ভবনের ছাদে রোধে শুকানো কাপড় আনতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হয়েছে। ওকে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করেছি। তিনি আরো বলেন, আমার মেয়েকে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আহত হলেও সময় মেডিকেয়ার এন্ড হসপিস কর্তৃপক্ষ কোন পদক্ষেপ নেয়নি।

সময় মেডিকেয়ার এন্ড হসপিসের চেয়ারম্যান মোঃ রাকিব চৌধুরী রাজু বিদ্যুৎস্পৃষ্টে শিশু আহতের কথা স্বীকার করে বলেন, পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষকে লাইন সরানোর জন্য আবেদন করেছি কিন্তু বিদ্যুৎ কর্তৃপক্ষ লাইন সরিয়ে নেয়নি বিধায় এ সমস্যা হচ্ছে।

আমতলী পল্লী বিদ্যুতের সাব জোনাল অফিসের এজিএম প্রকৌশলী মোঃ মোশাররফ হোসেন বলেন , ৩০ বছর পূর্বে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ বিদ্যুতের খুটি গেড়ে লাইন নেয়। ওই লাইন প্রসেস অনুযায়ী না সরিয়ে সময় মেডিকেয়ার এন্ড হসপিস কর্তৃপক্ষ স্থাপনা নির্মাণ করেছে। বিধায় বার বার বিদ্যুতস্পৃষ্টের ঘটনা ঘটছে। এর দায়ভার সময় মেডিকেয়ার এন্ড হসপিস কর্তৃপক্ষকেই নিতে হবে। তিনি আরো বলেন, গত এক বছরে সময় কর্তৃপক্ষ বিদ্যুৎ লাইন সরাতে কোন আবেদন করেনি।

আমতলী থানার ওসি মোঃ শাহ আলম হাওলাদার বলেন, অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!