কলাপাড়ায় নির্মিত হচ্ছে অত্যাধুনিক ডিজাইনের মডেল মসজিদ | আপন নিউজ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:২৮ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
আমতলী সদর ইউপি নির্বাচনে শেষ সময়ে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা; জরিপে এগিয়ে মোতাহার আমতলী একে স্কুল মহাসড়ক থেকে ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কলাপাড়ায় দূর্যোগ সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে আপন ভাতিজীর টাকা নিয়ে উধাও আপন চাচা জমে উঠেছে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন; তিন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস আমতলীতে ডায়েরীয়ার প্রকোপ, স্যালাইন সংঙ্কট স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ জনের বেডে ৩১ জনের চিকিৎসা! কলাপাড়ায় ওয়ার্ড শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ গলাচিপায় ডায়রিয়ার প্রকোপ, শিশুর মৃ’ত্যু কলাপাড়ায় জমিসংক্রান্ত বিষয় সালিশি বৈঠক শেষে হামলা; তিনজনকে কু’পি’য়ে জ’খ’ম কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ
কলাপাড়ায় নির্মিত হচ্ছে অত্যাধুনিক ডিজাইনের মডেল মসজিদ

কলাপাড়ায় নির্মিত হচ্ছে অত্যাধুনিক ডিজাইনের মডেল মসজিদ

আপন নিউজ অফিসঃ কলাপাড়ায় নির্মিত হচ্ছে অত্যাধুনিক ডিজাইনের মডেল মসজিদ। ৪০ শতাংশ জমির উপর এটি নির্মিত হবে। এতে এক সঙ্গে ৯০০ মুসুল্লিরা জামায়াতে নামাজ পড়তে পারবেন। ১১ কোটি ৯২ লাখ টাকা ব্যায়ে উপেজেলা পরিষদ চত্বরের মৎস ভবনের সামনে এ মসজিদটি নির্মানের জন্য স্থান চুরান্তভাবে নির্ধারন করা হয়েছে।

সোমবার দুপুরে ঠিকাদারি প্রতিষ্ঠান এ মডেল মসজিদটির জায়গা সরেজমিনে পরিদর্শন করেছেন।




এসময় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা পারভীন সীমা, পটুয়াখালী ইসলামিক ফাউন্ডেশন উপ পরিচালক মাহাবুবুল আলম, পটুয়াখালী গনপূর্ত বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী মো.শাওন শাহারিয়ার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.হুমায়ুন কবির, ঘূর্নিঝড় প্রস্তুতি করন কর্মসূচী উপজেলা কর্মকর্তা মো.আসাদুজ্জামান, পটুয়াখালী গনপূর্ত বিভাগের উপ প্রকৌশলী মো.রুহল আমনি, ঠিকাদারি প্রতিষ্ঠান খান ট্রেডার্স স্বত্বাধিকারী নাসির উদ্দিন খান, পৌর কাউন্সিলর মাহাবুবুল আলম, উপজেলা পরিষদের ইমাম মাওলানা মো.মাসুম বিল্লাহ রুমী, কুয়াকাটা প্রেসক্লাব সাবেক সভাপতি এএম মিজানুর রহমান বুলেট, সাংবাদিক উত্তম কুমার হাওলাদার, কলাপাড়া সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক এস এম আলমগীর হোসেন সহ মসজিদের মুয়াজ্জিন, খাদেম ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ নির্মানের সিদ্ধান্ত নেয় সরকার। এরই ধারাবাহিকতায় কলাপাড়া উপজেলায় নির্মিত হচ্ছে অত্যাধুনিক ডিজাইনের মডেল মসজিদ। এ মসজিদে থাকবে নারী ও পুরুষের জন্য ভিন্নি ভিন্ন নামাজের স্থান। ইসলামি বই বিক্রয় কেন্দ্রের লাইব্রেরী, অটিজম কর্নার, ইমাম ট্রেনিং সেন্টার, ইসলামি গবেষনা ও দাওয়া কার্যক্রম, হেফজ খানা।

এছাড়া শিশু ও গনশিক্ষা কার্যক্রম, পর্যটকদের আবাসন, হজ্ব যাত্রিদের নিবন্ধন ও ইবাদতের পাশাপাশি অনেক সামাজিক কর্মকান্ড থাকবে।
আর এই মসজিদে প্রতিবন্ধীদের জন্য নামাজে প্রবেশের জন্য থাকবে আলাদা র‌্যাম।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!