গলাচিপায় উন্নত হচ্ছে গ্রামীণ সড়ক বাস্তবায়নে সিআরআরআইপি প্রকল্প | আপন নিউজ

শনিবার, ২১ মে ২০২২, ০১:৫৬ পূর্বাহ্ন

গলাচিপায় উন্নত হচ্ছে গ্রামীণ সড়ক বাস্তবায়নে সিআরআরআইপি প্রকল্প

গলাচিপায় উন্নত হচ্ছে গ্রামীণ সড়ক বাস্তবায়নে সিআরআরআইপি প্রকল্প

সঞ্জিব দাস, গলাচিপাঃ গলাচিপায় স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরে ২০২০-২১ অর্থ বছরের সিআরআরআইপি প্রকল্পের বাস্তবায়নে উন্নত হচ্ছে গ্রামীণ কাচাঁ সড়ক।





সরেজমিনে জানা যায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ধারাবাহিক উন্নয়নে এ সকল প্রকল্পের বাস্তবায়নে গ্রাম থেকে শহর যোগাযোগ ব্যবস্থায় সুফল পাচ্ছেন বিভিন্ন ইউনিয়নের অবহেলিত জনসাধারণ। তাদের কাছ থেকে জানা যায়, বর্ষা মৌসুমে গ্রাম থেকে শহরে যেতে হলে নানা দূর্ভোগ পোহাতে হতো। গ্রামের প্রান্তিক কৃষকদের কষ্টার্জিত কৃষি পণ্য পরিবহণ যোগাযোগ ব্যবস্থা না থাকায় তা বাজারজাত করতে পারতো না। স্কুল কলেজ মাদ্রাসা শিক্ষার্থীদের যাতায়াত ভোগান্তি ছিলো চরমে।

উপজেলার স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর থেকে জানা যায় গ্রামীণ হতদরিদ্র নারী পুরুষ শ্রমিকের মাধ্যমে দেশের প্রতিটি জেলা উপজেলার গ্রামীণ উন্নয়নের চিন্তাধারায় ২০২০-২০২১ অর্থ বছরের সিআরআরআইপি প্রকল্পের উপজেলার গোলখালী, আমখোলা, কলাগাছিয়া, বকুলবাড়িয়া চিকনিকান্দী ও চরবিশ্বাস উনিয়নের ১৮.০১ কিলোমিটার কাচাঁ সড়কের উন্নত করা হয়, যার চুক্তি মূল্য ব্যয় ধরা হয় ২ কোটি ৩৭ লক্ষ ২৪ হাজার ৩’শত ৮১ টাকা। ৫৫ লক্ষ ৭ হাজার ৩’শত ৯২ টাকা ব্যায়ে নির্মিত এইচবিবি’ ইটের ১৩.২০ মিটার হেরিংবোন। ২ লক্ষ ৮৭ হাজার ৩’শত ২৭ টাকা ব্যায়ে ১৭.০৩ মিঃ ইউ ড্রেন ও কালভার্ড নির্মান, ১২ লক্ষ ৮৫ হাজার ৯৫ টাকা ব্যায়ে ২৩২.০০ মিটার ¯েøাব নির্মান সম্পন্ন করা হয় যার যা ইতিমধ্যেই শেষ হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।

উপজেলা স্থানীয় সরকার অধিদপ্তর প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম বলেন, বর্তমান সরকারের চিন্তা ভাবনায় দেশের প্রতিটি জেলা উপজেলা এবং ইউনিয়নের উন্নয়নে বদ্ধ পরিকর। তার’ই ধারাবাহিতায় উপজেলার সিআরআরআইপি’র প্রকল্পের বাস্তয়নে গ্রামীন উন্নয়ন চলমান। তিনি আরো বলেন, এছাড়া সাবেক এমপি মহোদয় মরহুম আখম জাহাঙ্গীর হোসেন এর গ্রামের এলাকার চরচন্দ্রাইলের খেয়া ঘাটের নির্মাণ কাজ করা সহ ২০২০-২১ ইং অর্থ বছরে ৩ কোটি ৭ লক্ষ ৮৫ হাজার ৯৫ টাকা ব্যায়ে উপজেলার বিভিন্ন গ্রামীন উন্নয়নের কাচাঁ সড়ক পাকা করণ সহ ড্রেনেজ ব্যবস্থা করা হয়েছে এবং এখনো হচ্ছে বলে তিনি জানান।

উপজেলা চেয়ারম্যান মো. শাহীন বলেন, একবিংশ শতাব্দী পার করে বর্তমান সরকারের অক্লান্ত পরিশ্রম এবং দূরদর্শিতায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে রাস্তাঘাট, ব্রীজ কালভার্ড, শিক্ষা প্রতিষ্ঠান এবং গ্রামীন উন্নয়নে জনসাধারণ এখন আধুনিক জীবনযাপন করছেন বলে তিনি সংশ্লিষ্ট দপ্তরের সকল কলাকৌশলীদের ধন্যবাদ জানান।

পটুয়াখালী-৩ দশমিনা-গলাচিপা আসনের সংসদ সদস্য এস,এম শাহাজাদা (এমপি) জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর স্বপ্নের সোনার বাংলা গড়ার অসমাপ্ত কথাগুলো মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসাধারণ মেধা পরিশ্রম এবং সাহসিকতায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ২০২১-২১ ইং অর্থবছরের সিআরআরআইপি’র প্রকল্পভ‚ক্ত গ্রামীন উন্নয়নকাজ গুলো দ্রুতবাস্তবায়ন করা হচ্ছে এবং ধারাবাহিতা বজায় রেখে পর্যায়ক্রমে অবহেলিত গ্রামীণ এলাকাগুলোতে যোগাযোগ ব্যবস্থা আরো গুরুত্বসহকারে দেখা হবে বলে তিনি জানান।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 aponnewsbd
Design By MrHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!