আমতলীর সাড়ে পাঁচ’শ শিক্ষক এখনো টিকা নেয়নি; টিকা গ্রহনে গরিমসি | আপন নিউজ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ কাউনিয়ায় কৃষক লীগের ৫২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন তালতলীতে ভাসুরের বিরুদ্ধে ধ’র্ষ’ণ চেষ্টার মামলায় এলাকায় ক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ তালতলীতে দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে সাইবার মামলা আমতলীতে ৬ কেজি গাঁ’জা’সহ বিক্রেতা গ্রে’প্তা’র গলাচিপায় স্ত্রীর দাবীতে দুই দিন ধরে এক তরুনীর অনশন কলাপাড়ায় ১৩ বছরের এক মেয়ের মরদেহ উদ্ধার কাউনিয়ায় প্রাণী সম্পদ সেবা ও প্রদর্শনী মেলা কলাপাড়ায় প্রাণিসম্পদ প্রদর্শনী ও সেবা সপ্তাহের উদ্বোধন তালতলীর ইউপি চেয়ারম্যানের নগ্ন ও আপত্তিকর ভিডিও ক্লিপ ভাইরাল
আমতলীর সাড়ে পাঁচ’শ শিক্ষক এখনো টিকা নেয়নি; টিকা গ্রহনে গরিমসি

আমতলীর সাড়ে পাঁচ’শ শিক্ষক এখনো টিকা নেয়নি; টিকা গ্রহনে গরিমসি

আমতলী প্রতিনিধিঃ আমতলী উপজেলার পাঁচ’শ ৬৩ জন শিক্ষক এখনো টিকা গ্রহন করেনি। তারা সরকারী নির্দেশনা উপেক্ষা করে টিকা গ্রহন গরিমসি করছে বলে অভিযোগ রয়েছে। শিক্ষকরা টিকা না নেয়ায় শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিলে করোনার ঝুঁকিতে পড়বে শিক্ষার্থীরা।




জানাগেছে, করোনা ভাইরাসের কারনে গত বছর ১৭ মার্চ থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এতে শিক্ষার্থীরা চরমভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। এ সংঙ্কট কাটাতে প্রাণপণ চেষ্টা চালাচ্ছেন সরকার। করোনা সংক্রামণ থেকে মানুষকে রক্ষায় টিকার উদ্যোগ নেয় সরকার। গত ৬ ফেব্রুয়ারী থেকে এ টিকার কার্যক্রম শুরু হয়। শতভাগ টিকার কার্যক্রম নিশ্চিত করে শিক্ষা প্রতিষ্ঠান খোলার ঘোষনা দেন সরকার। সরকারের এমন নির্দেশনা সত্ত্বেও উপজেলার পাঁচ’শ ৬৩ জন শিক্ষক এখনো টিকা নেয়নি। উপজেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস তাদের টিকা গ্রহনে নির্দেশ দিলেও তারা সে নির্দেশনা আমলে নিচ্ছেন না। আমতলীর উপজেলার ১৫২ টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৮’শ ৪, ৪০টি মাধ্যমিক বিদ্যালয়ে ৫’শ ৪০, ২৯ টি মাদ্রাসায় ৫’শ ২৬ ও ৭ টি কলেজে ২’শ ৩৩ জন শিক্ষক রয়েছে। এর মধ্যে কলেজে এক’শ ২০ জন, প্রাথমিক বিদ্যালয়ে ৭’শ ৫৬ জন, মাধ্যমিক বিদ্যালয়ে ৪’শ ৩১ জন ও মাদ্রাসায় ২’শ ৩৩ জন শিক্ষক টিকা নিয়েছেন। কলেজে এক’শ ১৩, প্রাথমিক বিদ্যালয়ের ৪৮ জন এবং মাধ্যমিক বিদ্যালয়ের ১’শ ৯ জন ও মাদ্রাসায় ২’শ ৯৩ জন শিক্ষক এখনো টিকা নেয়নি। তারা সরকারী নির্দেশনার প্রতি গরিমসি করছেন। উপজেলার মাদ্রাসার শিক্ষকরা টিকা গ্রহনে বেশী গরিমসি করছেন। এখন পর্যন্ত মাদ্রাসার অর্ধেকের বেশী শিক্ষকরা টিকা গ্রহন করেনি। অভিযোগ রয়েছে মাদ্রাসার শিক্ষকদের টিকা গ্রহনে অনিহা রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন বলেন, টিকা কার্যক্রমের প্রতি আস্থা নেই বলেই সরকারী নির্দেশনা উপেক্ষা করে শিক্ষকরা টিকা গ্রহন করছেন না।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মজিবুর রহমান বলেন, উপজেলার ৮’শ ৪ জন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের মধ্যে ৭’শ ৫৬ জন টিকা গ্রহন করেছেন। অবশিষ্ঠ ৪৮ জন শিক্ষক বিভিন্ন কারনে টিকা নেয়নি। তাদেরকেও দ্রুত সময়ের মধ্যে টিকা গ্রহনের নির্দেশ দেয়া হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জিয়া উদ্দিন মিলন বলেন, উপজেলার স্কুল,কলেজ ও মাদ্রাসার এক হাজার ২’শ ৯৯ জন শিক্ষকের মধ্যে ৭’শ ৮৪ জন শিক্ষক টিকা নিয়েছেন। অবশিষ্ট ৫’শ ১৫ জন শিক্ষক এখনো টিকা নেয়নি। তিনি আরো বলেন, শতভাগ টিকা কার্যক্রম নিশ্চিত হলেই শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে সরকারের এমন নির্দেশার লক্ষে শিক্ষকদের টিকা গ্রহনে নির্দেশ দেয়া হয়েছে।

বরগুনা জেলা শিক্ষা অফিসার মোঃ জসিম উদ্দিন বলেন, দ্রুত শিক্ষকদের টিকা গ্রহন করতে হবে। সরকারী নির্দেশনা উপেক্ষা করে শিক্ষকরা টিকা গ্রহন না করলে খোঁজ নিয়ে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!