টিকা প্রদানে অনিয়ম বন্ধ ও খাবার ভাতার দাবীতে আমতলী সেচ্ছাসেবীদের কর্মবিরতি | আপন নিউজ

বৃহস্পতিবার, ২০ Jun ২০২৪, ১১:৩৬ অপরাহ্ন

প্রধান সংবাদ
কলাপাড়ায় দলীয়পদ থেকে অব্যাহতি নিলেন সেচ্ছাসেবক দল নেতা রাসেল মোল্লা তালতলীতে যুবদল নেতাকে যুবলীগের সভাপতি ঘোষণা; কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ আমতলী উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদকের কল রেকর্ড ভাইরাল ‘ছাত্রলীগে কোন সন্ত্রাসী, চাঁদাবাজের স্থান নেই’-প্রতিমন্ত্রী মহিববুর রহমান পবিত্র ঈদুল আযহা’র প্রতিমন্ত্রী মো: মহিববুর রহমান এমপি’র শুভেচ্ছা বাণী কলাপাড়ায় ফ্রি স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠিত কলাপাড়ায় ছাত্রলীগের সভাপতি মুসা, সম্পাদক অমি ঘূর্নিঝড় রেমালে ক্ষতিগ্রস্থদের মাঝে ইমাম পরিষদের ত্রাণ বিতরন দুর্যোগ প্রতিমন্ত্রী অধ্যক্ষ মহিব্বুর রহমানকে বরনে হাজারো নেতা কর্মীর ঢল কলাপাড়ায় প্রতিপক্ষের হা’মলা’য় পিতা-পুত্র আ’হ’ত
টিকা প্রদানে অনিয়ম বন্ধ ও খাবার ভাতার দাবীতে আমতলী সেচ্ছাসেবীদের কর্মবিরতি

টিকা প্রদানে অনিয়ম বন্ধ ও খাবার ভাতার দাবীতে আমতলী সেচ্ছাসেবীদের কর্মবিরতি

আমতলী প্রতিনিধিঃ টিকা প্রদানে অনিয়ম বন্ধ ও যুব রেড ক্রিসেন্ট সেচ্ছাসেবকদের খাবার ভাতার দাবীতে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অর্ধ শতাধিক সেচ্ছাসেবী কর্মবিরতি শুরু করছে।

বরিবার সকাল ১০ টার থেকে তারা এ কর্মবিরতি শুরু করেন। দাবী আদায় না হওয়া পর্যন্ত কর্ম বিরতি চালিয়ে যাবেন বলে জানান সেচ্ছাসেবকরা। সেচ্ছাসেবকদের কর্ম বিরতিতে টিকা কার্যক্রম ব্যহত হচ্ছে। দ্রুত এর প্রতিকারের দাবী জানিয়েছেন ভুক্তভোগীরা।

জানাগেছে, এ বছর ৬ ফেব্রুয়ারী থেকে টিকা কার্যক্রম শুরু হয়। ওই সময় থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যুব রেড ক্রিসেন্ট সোসাইটির অর্ধ শতাধিক সদস্য সেচ্ছাসেবক হিসেবে কাজ করে আসছে। ওই সেচ্ছাসেবকদের খাবার বাবদ জনপ্রতি ২০০ টাকা বরাদ্দ দেয় সরকার। শুরুতে দুই মাসের খাবার বাবদ টাকা দেয় কর্তৃপক্ষ। কিন্তু গত ৮ মাস ধরে সেচ্ছাসেবকদের খাবার ভাতা বন্ধ রয়েছে।

সেচ্ছাসেবকদের অভিযোগ, বরাদ্দ টাকা আসলেও বিভিন্ন অযুহাতে হাসপাতাল কর্তৃপক্ষ ওই টাকা দিচ্ছে না। তারা খাবাররের টাকা দিতে গরিমসি করছে। তারা আরো অভিযোগ করেন, জনপ্রতি খাবার ভাতা ২০০ টাকা হলেও হাসপাতাল কর্তৃপক্ষ দিচ্ছেন এক’শ ৪০ টাকা। ৬০ টাকা এজি অফিসের খরচের অযুহাত দিয়ে কেটে রাখছেন। এছাড়াও হাসপাতালে টিকাদানে বিভিন্ন অনিয়নের অভিযোগ আনেন তারা। প্রশিক্ষণ বিহীন সালাউদ্দিন শুভ (সাকিল) ও মামুন নামের দুইজন দিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ টিকা কার্যক্রম চালাচ্ছে।

অভিযোগ রয়েছে, সালাউদ্দিন শুভ বিদেশে গমনকারীদের ভাইজারের টিকা দেয়ার কথা বলে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। ওই টাকা নিয়ে তিনি টিকা না দিয়েই ফাইজারের টিকার সনদ দিয়ে দিচ্ছেন বলে অভিযোগ করেন তারা। হাসপাতাল কর্তৃপক্ষের এমন অনিয়ম বন্ধ ও খাবার ভাতার দাবীতে রবিবার থেকে যুব রেড ক্রিসেন্ট সেচ্ছাসেবকরা কর্ম বিরতি পালন করছে। হাসপাতাল কর্তৃপক্ষের এমন অনিয়ম বন্ধ ও খাবার ভাতা না দেয়া পর্যন্ত কর্ম বিরতির ঘোষনা দিয়েছেন সেচ্ছাসেবকরা। সেচ্ছাসেবকরা কর্ম বিরতি পালন করায় টিকা কার্যক্রমে ব্যহত হচ্ছে।

রেড ক্রিসেন্ট সোসাইটির সেবা ও স্বাস্থ্য বিভাগের উপ- প্রধান মোঃ রিয়াজুল ইসলাম ইমন বলেন, গত ৮ মাস ধরে খাবার ভাতা দিচ্ছে না হাসপাতাল কর্তৃপক্ষ। বরাদ্দ টাকা আসলেও তারা টাকা দিতে গরিমসি করছে। তিনি আরো বলেন, ফেব্রুয়ারী ও মার্চ মাসে খাবার ভাতা দিয়েছে। খাবার ভাতা জনপ্রতি ২০০ টাকা হলে ৬০ টাকা এজি অফিসের খরচ বাবদ কেটে রেখে ১৪০ টাকা দিচ্ছেন। তিনি আরো বলেন, টিকাদানে অনিয়ম বন্ধ ও খাবার ভাতা প্রদানের দাবীতে আমরা কর্ম বিরতি শুরু করেছি। যতদিন পর্যন্ত এ অনিয়ম বন্ধ ও ভাতা প্রদান করা না হবে ততদিন পর্যন্ত কর্ম বিরতি অব্যহত থাকবে।

যুব রেড ক্রিসেন্ট সোসাইটির টিম লিডার মোঃ আবু তাহের বলেন, গত ৮ মাস ধরে খাবার ভাতা পাচ্ছি না। ওই ভাতার দাবীতে কর্মবিরতি শুরু করেছি।

অভিযুক্ত সালাউদ্দিন শুভ (সাকিল) টাকা নেয়ার কথা অস্বীকার করে বলেন, সঠিকমতই টিকা দেয়া হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুল মুনয়েম সাদ বলেন, হাসপাতালের কোন স্টাফ অনিয়মের সাথে জড়িত থাকলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো বলেন, সেচ্ছাসেবকরা ৮ মাস ধরে খাবার ভাতা পাচ্ছে না। ওই ভাতা প্রদানের জন্য বরগুনা সিভিল সার্জন কার্যালয়ে বরাদ্দ চেয়ে পত্র দেয়া হয়েছে। বরাদ্দ আসলেই খাবার ভাতা দেয়া হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!