কলাপাড়ায় নির্বাচনী সহিংসতা; গ্রেফতার-৩, মামলা; ৪ প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ | আপন নিউজ

শনিবার, ২৭ Jul ২০২৪, ০৬:১৪ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
বাংলাদেশ অটোরিকশা শ্রমিক লীগ কলাপাড়া উপজেলা শাখার কমিটি অনুমোদন; রাহাত সভাপতি কলাপাড়ার লালুয়া ইউনিয়ন আওয়ামীলীগের ০২ নং ওয়ার্ডের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কলাপাড়ার লালুয়া ইউনিয়ন আওয়ামীলীগের ১ নং ওয়ার্ডের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত আমতলীতে সুবন্ধির বাঁধ লক্ষাধিক মানুষের মরণ ফাঁদ; কাটার দাবীতে বিক্ষোভ মিছিল কলাপাড়ায় ধুলাসার ইউনিয়ন আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত কলাপাড়ায় দালালদের দাপটে অসহায় রোগী; ডায়াগনস্টিক ও ক্লিনিকের মালিকদের সতর্ক কলাপাড়ার টিয়াখালী ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ত্রাণ প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট; এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের আমতলীতে যৌ’তু’ক দিতে অস্বীকার করায় স্ত্রীকে পি’টি’য়ে জ’খ’ম আমতলীতে এক বছরের শিশু পানিতে ডু’বে মৃ-ত্যু
কলাপাড়ায় নির্বাচনী সহিংসতা; গ্রেফতার-৩, মামলা; ৪ প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ

কলাপাড়ায় নির্বাচনী সহিংসতা; গ্রেফতার-৩, মামলা; ৪ প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ

আপন নিউজ অফিসঃ কলাপাড়ার টিয়াখালী ইউনিয়নে আওয়ামীলীগ ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে শনিবারের সশস্ত্র সংঘর্ষের ঘটনায় ২০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫ জনের নামে কলাপাড়া থানায় মামলা হয়েছে। পুলিশ এ ঘটনায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মাহমুদুল হাসান সুজন মোল্লা’র ভাই জামাল মোল্লা ও সমর্থক পারভেজ ও শিমুল মুন্সীকে গ্রেফতার করেছে। শনিবার রাতে পুলিশ তাদের গ্রেফতার করে।

রবিবার নৌকা প্রতিকের সমর্থক রজপাড়া গ্রামের শামিম ফকির বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলার অন্য আসামীরা হলেন, কামাল মোল্লা, শাহজাদা মোল্লা, দুলাল মোল্লা, সোহাগ মোল্লা, পান্নু মোল্লা, আলম ভূইয়া, নাদিম মোল্লা, মতলেব মৃধা, বাদল মৃধা, আজাদ শরীফ, মিজান খান, সুমন, জামিন, বাপ্পা, মধু, সোহেল মোল্লা ও মধু।

মামলায় উল্লেখ করা হয়, শনিবার দুপুরে উপজেলার পূর্ব টিয়াখালী গ্রামে নৌকার নির্বাচনী প্রচারণা চালানোর সময় জামাল মোল্লার নেতৃত্বে নৌকার কর্মী সমর্থকদের উপর হামলা ও পাল্টা হামলার ঘটনা ঘটেছে। এতে তিনজন আহত হয়। ভাংচুর করা হয় চারটি মোটরসাইকেল।

এ ব্যাপারে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মাহমুদুল হাসান সুজন মোল্লা অভিযোগ করেন, তার সমর্থকদের উপর হামলা করে উল্টো তার ভাই ও কর্মীদের বিরুদ্ধে হয়রানীমূলক মামলা দায়ের করেছে। নির্বাচনে প্রভাব বিস্তার করার জন্য এভাবে মামলা দিয়ে হয়রানী করছে বলে জানান। তৈরি হয়েছে হাতুড়ি বাহিনী। একাধিক লিখিত অভিযোগ দেয়ার পরও কেউ গ্রেফতার হয়নি।

কলাপাড়া থানার ওসি মোঃ জসীম বলেন, টিয়াখালীতে সহিংসতার ঘটনায় দায়েরকৃত মামলার এজাহারভূক্ত তিন আসামী গ্রেফার করা হয়েছে।

অপরদিকে চাকামইয়া ইউনিয়নের বেতমোড় এলাকায় শনিবার রাতে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সঙ্গে নৌকা প্রতীকের হুমায়ুন কবির কেরামত হাওলাদারের সমর্থকদের সশস্ত্র সংঘর্ষে উভয় পক্ষের অন্তত সাতজন আহত হয়েছে। এর মধ্যে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মজিবুর রহমান ফকির, তার ভাইয়ের ছেলে রনি ফকির ও হারুন মীর গুরুতর জখম হয়েছে। এ ঘটনায় একে অপরকে দায়ী করা হয়েছে। মজিবুর রহমান ও হারুন মীরকে বরিশাল এবং রনি ফকিরকে শঙ্কাজনক অবস্থায় ঢাকায় প্রেরণ করা হয়েছে। মোতালেব ফকির জানান, তার ছেলে রনির দুই হাত, দুই পাসহ শরীরের বিভিন্ন অঙ্গ ইট দিয়ে থেতলে দেয়া হয়েছে। তাকে কোপানো হয়েছে। আহত হাসান গাজী, হাসিবুল ইসলাম ও গোলাম মোস্তফাকে কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নির্বাচনী বিধিমালা উপেক্ষা করে মোটরসাইকেল শোভাযাত্রা, মিছিল ও বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টির দায়ে চাকামইয়ার চেয়ারম্যান প্রার্থী হুমায়ুন কবির কেরামত, মজিবর রহমান ফকির, টিয়াখালীর সৈয়দ মশিউর রহমান শিমু ও মাহমুদুল হাসান সুজন মোল্লা কে রিটার্ণিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রশীদ কারণ দর্শানোর নোটিশ করেছেন।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!