কলাপাড়ায় ভূমি জালিয়াতি ও অধিগ্রহণের ৬৩ লাখ টাকা আত্নসাতের অভিযোগ; অধিকতর তদন্ত শুরু | আপন নিউজ

রবিবার, ১২ মে ২০২৪, ০৪:৫৫ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
আমতলীতে সৌদি রিয়াল প্র’তা’র’না চক্রের মুল হোতা ইউপি সদস্য গ্রে’প্তা’র কলাপাড়ায় কলেজ ছাত্রী’র ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলাপাড়ায় উপজেলা পরিষদ নির্বাচন ১০ জনের মনোনয়নপত্র দাখিল ঘুর্ণিঝড়ের পূর্বাভাস বুলেটিনের ব্যাখ্য প্রচার সেক্টরভিত্তিক আগাম কার্যক্রমের ওপর কর্মশালা কলাপাড়ায় সাংবাদিকদের সঙ্গে উপজেলা চেয়ারম্যান প্রার্থী’র মতবিনিময় সভা কলাপাড়ায় অর্ধ কোটি টাকা লোপাটের পর এবার ইউসিসি’র পকেট কমিটি গঠন! তালতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান, দুই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গণ’ধ-র্ষ’ণ মামলা আমতলীতে পুষ্টিসম্মৃদ্ধ মিষ্টি আলুর জাত সম্প্রসারণে কৃষক মাঠ দিবস কলাপাড়া উপজেলা পর্যায়ে সার্বজনীন পেনশন স্কিম বিষয়ক উদ্বুদ্ধকরণ কর্মশালা কলাপাড়ায় গ্রামীণ জনপদের ৮৮ কিলোমিটার পাকা সড়কের বেহাল দশা
কলাপাড়ায় ভূমি জালিয়াতি ও অধিগ্রহণের ৬৩ লাখ টাকা আত্নসাতের অভিযোগ; অধিকতর তদন্ত শুরু

কলাপাড়ায় ভূমি জালিয়াতি ও অধিগ্রহণের ৬৩ লাখ টাকা আত্নসাতের অভিযোগ; অধিকতর তদন্ত শুরু

আপন নিউজ অফিসঃ কলাপাড়ায় ভূমি জালিয়াতি ও অধিগ্রহণের ক্ষতিগ্রস্ত বরাদ্দকৃত ৬৩ লক্ষ ২২ হাজার ১৯৮ টাকা আত্নসাতের অভিযোগে সহকারী কমিশনার ভূমি কর্মকর্তা কলাপাড়ায় অভিযোগ এনেছে লালুয়া ইউনিয়ন এর হেমায়েত উদ্দিন হিরন মৃধা।

অভিযোগে হিরন মৃধা দাবী করেন, উপজেলার বানাতিবাজার নিবাসী মৃত্যু ছৈজদ্দিন তালুকদার এর পুত্র মোঃ গোলাম মোস্তফা তালুকদার একজন ভুমিহীন কৃষক হিসেবে ১৯৮০ সালে দেড় একর ভুমি বন্দোবস্ত নেয়। ওই বন্দোবস্তকৃত সরকারী শর্ত ভঙ্গ করে ১৯৮৬ সালে ৫৯৪৯/৫৯৫০ নম্বর দলিলে  ০.৯৯ একর জমি বিক্রি করে।পরে গোলাম মোস্তফা তালুকদার ও তার ভাই এরফান তালুকদার  তথ্য গোপন ও ঠিকানা পরিবর্তন করে ২০১৬ সালে ২৮৫১ নম্বর কবুলিয়াত দলিলে দেড় একর জমি বন্দোবস্ত নেয়। মাত্র দেড় একর জমির মালিক হয়ে বিভিন্ন সময় ২.৪৯ একর জমি বিক্রি করে। পরবর্তীতে সরকার মহা উন্নয়ন প্রকল্প পায়রা সমুদ্র বন্দর নির্মানে জমি অধিগ্রহণ করেন। অধিগ্রহণে ক্ষতিপূরণ ও অবকাঠামোর মূল্য বাবদ ৬৩ লক্ষ ২২ হাজার ১৯৮ টাকা উত্তোলন পূর্বক আত্মসাৎ করেছেন। এসব জালিয়াতি কর্মকান্ডের অভিযোগ এনে গত ১২ ফেব্রুয়ারী লালুয়া ইউনিয়ন এর কলাউপাড়া গ্রামের হেমায়েত উদ্দিন হিরন মৃধা কলাপাড়া উপজেলার সহকারী কমিশনার ভূমি কর্মকর্তার বরাবরে অভিযোগ করেন। ওই অভিযোগের সত্যতা যাচাই করার জন্য লালুয়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন। লালুয়া নয়াকাটা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা সরে জমিনে অনুসন্ধানে অভিযোগের সত্যতা পেয়ে ৩১ ডিসেম্বর ২০২৩ তারিখে স্ণারক নং ইঃভূঃঅঃ নয়া/ ২০২৩-১৯০ মূলে প্রতিবেদন দাখিল করেছেন। প্রতিবেদন প্রাপ্তিতে পুনরায় ভূমি অফিসের সার্ভেয়ার মোঃ আনোয়ার হোসেনকে অধিকতর তদন্ত করার নির্দেশ দেন।

এব্যাপারে কলাপাড়া উপজেলা সহকারী কমিশনার ভূমি কর্মকর্তা মোঃ কৌশিক আহমেদ এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, অভিযোগ পেয়ে নয়াকাটা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ও উপজেলা ভুমি অফিসের সার্ভেয়ারকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ প্রদান করা হয়েছিল কিন্তু শুধু ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা প্রতিবেদন দেয়ায় পুনরায় উপজেলা ভুমি অফিসের সার্ভেয়ার মোঃ আনোয়ার হোসেনকে যাচাই বাছাই করে প্রতিবেদন দেয়ার জন্য বলা হয়েছে। প্রতিবেদন প্রাপ্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!