আমতলী থানায় আসামীর মৃত্যুর ঘটনায় ওসি (তদন্ত) বিরুদ্ধ মামলা | আপন নিউজ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:১১ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
আমতলী সদর ইউপি নির্বাচনে শেষ সময়ে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা; জরিপে এগিয়ে মোতাহার আমতলী একে স্কুল মহাসড়ক থেকে ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কলাপাড়ায় দূর্যোগ সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে আপন ভাতিজীর টাকা নিয়ে উধাও আপন চাচা জমে উঠেছে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন; তিন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস আমতলীতে ডায়েরীয়ার প্রকোপ, স্যালাইন সংঙ্কট স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ জনের বেডে ৩১ জনের চিকিৎসা! কলাপাড়ায় ওয়ার্ড শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ গলাচিপায় ডায়রিয়ার প্রকোপ, শিশুর মৃ’ত্যু কলাপাড়ায় জমিসংক্রান্ত বিষয় সালিশি বৈঠক শেষে হামলা; তিনজনকে কু’পি’য়ে জ’খ’ম কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ
আমতলী থানায় আসামীর মৃত্যুর ঘটনায় ওসি (তদন্ত) বিরুদ্ধ মামলা

আমতলী থানায় আসামীর মৃত্যুর ঘটনায় ওসি (তদন্ত) বিরুদ্ধ মামলা

আমতলী প্রতিনিধিঃ
আমতলী থানা পুলিশ হেফাজতে একটি হত্যা মামলার সন্দেহভাজন আসামী শানু হাওলাদারের রহস্যজনক মৃত্যুর ঘটনায় সাময়ীক বরখাস্তকৃত ওসি (তদন্ত) মনোরঞ্জন মিস্ত্রির বিরুদ্ধে আমতলী থানার মামলা দায়ের করা হয়েছে। সুপ্রিম কোর্টের আইনজীবি ইশরাত হাসানে বরগুনার পুলিশ সুপার মোঃ মারুফ হোসেন (পিপিএম)’র কাছে দেয়া অভিযোগের প্রেক্ষিতে বুধবার রাতে এ মামলা হয়। এবং মামলাটি তদন্তের জন্য বরগুনা ডিবির (ওসি) মোঃ হারুন অর রশিদ হাওলাদারকে দায়িত্ব দেয়া হয়েছে।
জানাগেছে, উপজেলার গুলিশাখালী ইউনিয়নের পশ্চিম কলাগাছিয়া গ্রামে গত বছর ৩ নভেম্বরে ইব্রাহিম নামের একজন কৃষককে হত্যা করে দুর্বৃত্ত্বরা। ওই হত্যা মামলায় শানু হাওলাদারের সৎ ভাই মিজানুর রহমান হাওলাদার এজাহারভুক্ত আসামী। ওই মামলার শানু হাওলদারকে গত ২৩ মার্চ রাত সাড়ে এগারটায় সহেন্দভাজন আসামী হিসেবে ধরে নিয়ে আসে পুলিশ। তাকে থানার আনার পর থেকে আমতলী থানা ওসি আবুল বাশার (প্রত্যাহার) ও ওসি (তদন্ত) মনোরঞ্জন মিস্ত্রি (সাময়ীক বরখাস্ত) আসামীর পরিবারের কাছে তিন লক্ষ টাকা ঘুষ দাবী করেন। ওই টাকা দিতে অস্বীকার করে তার পরিবার। টাকা না পেয়ে আসামী শানু হাওলাদারকে পুলিশ হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদের নামে নির্যাতন করে। নির্যাতন সইতে না পেয়ে আসামীর ছেলে সাকিব হোসেন ২৪ মার্চ ওসি আবুল বাশারকে ১০ হাজার টাকা ঘুষ দেয়। কিন্তু তাতে তিনি তুষ্ট হয়নি। নির্যাতনের মাত্রা আরো বাড়িয়ে দেয়। গত ২৫ মার্চ পরিবারের লোকজন এসে আসামী শানু হাওলাদারের সাথে দেখা করতে চাইলে পুলিশ দেখা করতে দেয়নি উল্টো পরিবারের লোকজনের সাথে অশ্লীল আচরন করে তাড়িয়ে দেয় এমন অভিযোগ নিহতের ছেলে সাকিব হোসেনের। গত ২৬ মার্চ (বৃহস্পতিবার) সকাল  সোয়া ছয়টার দিকে  আসামী শানু শৌচাগারে যাওয়ার কথা বললে পুলিশ তাকে শৌচাগারে নিয়ে যায়। পরে এক ফাঁকে আসামী শানু হাওলাদার ওসি (তদন্ত) মনোরঞ্জন মিস্ত্রির কক্ষে ফ্যানের সাথে রশি পেচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে  দাবী করেন ওসির আবুল বাশার। ওসি (তদন্ত) মনোরঞ্জনের কক্ষ থেকে অর্ধনগ্ন শানু লাশ উদ্ধার করা হয়। ঘটনা তদন্তে বরগুনার পুলিশ সুপার মোঃ মারুফ হোসেন পিপিএম এবং বরিশাল বিভাগীয় পুলিশ কমিশনার-ডিআইজি মোঃ শফিকুল ইসলাম বিপিএম (বার) পিপিএমএর পক্ষ থেকে দুইটি তদন্ত কমিটি গঠন করা হয়। পুলিশের তদন্ত কমিটি তদন্ত করছে। এ ঘটনায় দায়িত্ব অবহেলার দায়ে তাৎক্ষনিক বরগুনা পুলিশ সুপার মারুফ হোসেন আমতলী থানার ওসি (তদন্ত) মনোরঞ্জন মিস্ত্রি ও ডিউটি অফিসার এএসআই আরিফুর রহমানকে  সাময়িক বরখাস্ত করেছেন এবং ২৭ মার্চ পুলিশের প্রধান কার্যালয়ের এক আদেশে বরিশাল ডিআইজি মোঃ শফিকুল ইসলাম নির্দেশে বরগুনা পুলিশ সুপার মোঃ মারুফ হোসেন পিপিএম স্বাক্ষরিত এক পত্রে ওসি আবুল বাশারকে আমতলী থানা থেকে প্রত্যাহার করে বরগুনা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়। এদিকে গত মঙ্গলবার ঢাকা সুপ্রিম কোর্টের আইনজীবি ইশরাত হাসান বরগুনা পুলিশ সুপার মোঃ মারুফ হোসেনের কাছে এ বিষয়ে লিখিত অভিযোগ করেন। ওই আইনজীবির অভিযোগের প্রেক্ষিতে বুধবার রাতে বরগুনার পুলিশ সুপার মোঃ মারুফ হোসেন আমতলী থানার ওসি শাহ আলম হাওলাদারকে মামলাটি গ্রহনের নির্দেশ দেয়। আমতলী থানার ওসি সাময়ীক বরখাস্তকৃত ওসি (তদন্ত) মনোরঞ্জন মিস্ত্রির বিরুদ্ধে নির্যাতন এবং পুলিশ হেফাজতে মৃত্যু (নিবারন) আইন ২০১৩ এর ১৫ ধারা মোতাবেক নিয়মিত মামলা দায়ের করেন এবং ওই মামলাটি তদন্তের জন্য বরগুনা ডিবি (ওসি) মোঃ হারুন অর রশিদকে দায়িত্ব দেয়া হয়েছে।
আমতলী থানার ওসি মোঃ শাহ আলম হাওলাদার বলেন, পুলিশ হেফাজতে আসামী মৃত্যুর ঘটনায় ঢাকা সুপ্রিম কোর্টের আইনজীবি ইশরাত হাসানের লিখিত অভিযোগের প্রেক্ষিতে বরগুনা পুলিশের নির্দেশে আমতলী থানায় সাবেক ওসি (তদন্ত) মনোরঞ্জন মিস্ত্রির (সাময়ীক বরখাস্ত) বিরুদ্ধে নির্যাতন এবং হেফাজতে মৃত্যু (নিবারন) আইন ২০১৩ এর ১৫ ধারায় নিয়মিত মামলা করা হয়। তিনি আরো বলেন, মামলাটি তদন্তের জন্য বরগুনার ডিবি (ওসি) মোঃ হারুন অর রশিদকে দায়িত্ব দেয়া হয়েছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা ও বরগুনা ডিবির (ওসি) মোঃ হারুন অর রশিদ হাওলাদার বলেন, মামলাটির তদন্তের দায়িত্ব পেয়ে তদন্ত কাজ শুরু করেছি।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!