আমতলীতে টিসিবির পন্যের চাহিদার তুলনায় সরবরাহ কম | আপন নিউজ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:২০ অপরাহ্ন

প্রধান সংবাদ
আমতলী সদর ইউপি নির্বাচনে শেষ সময়ে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা; জরিপে এগিয়ে মোতাহার আমতলী একে স্কুল মহাসড়ক থেকে ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কলাপাড়ায় দূর্যোগ সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে আপন ভাতিজীর টাকা নিয়ে উধাও আপন চাচা জমে উঠেছে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন; তিন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস আমতলীতে ডায়েরীয়ার প্রকোপ, স্যালাইন সংঙ্কট স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ জনের বেডে ৩১ জনের চিকিৎসা! কলাপাড়ায় ওয়ার্ড শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ গলাচিপায় ডায়রিয়ার প্রকোপ, শিশুর মৃ’ত্যু কলাপাড়ায় জমিসংক্রান্ত বিষয় সালিশি বৈঠক শেষে হামলা; তিনজনকে কু’পি’য়ে জ’খ’ম কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ
আমতলীতে টিসিবির পন্যের চাহিদার তুলনায় সরবরাহ কম

আমতলীতে টিসিবির পন্যের চাহিদার তুলনায় সরবরাহ কম

আমতলী প্রতিনিধিঃ
প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে নিত্যপন্য সামগ্রীর সংঙ্কট দেখা দেয়। এ সংঙ্কট  উত্তোরনের জন্য সরকার আমতলীকে টিসিবি পন্য বিক্রি করছে। ইউএনও মনিরা পারভীন টিসিবি পন্য বিক্রির তদারকি করছেন। বুধবার পন্য বিক্রির তিন ঘন্টার মধ্যের পন্য শেষ হয়ে গেছে। চাহিদার তুলনায় সরবরাহ কম থাকায় ক্রেতারা পন্য না পেয়ে ফিরে  গেছেন। পন্য সরবরাহ বৃদ্ধির দাবী ক্রেতাদের।
জানাগেছে, প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে আমতলীতে নিত্যপন্য সামগ্রীর প্রচুর সংঙ্কট দেখা দেয়। এ সংঙ্কট থেকে উত্তোরনে সরকার গত ১২ এপ্রিল থেকে টিসিবি পন্য বিক্রি শুরু করেন। প্রতিদিন এক হাজার লিটার তেল, এক হাজার কেজি চিনি, ৫’শ কেজি  ছোলাবুট, ১’শ ৫০ কেজি মুসুরী ডাল, ৭০ কেজি খেজুর বরাদ্দ দেয় টিসিবির আ লিক কার্যালয় বরিশাল। কিন্তু চাহিদার তুলনায় আমতলীতে টিসিবি’র পন্যের সরবরাহ অনেক কম। ক্রেতারা পন্য সরবরাহের দাবী জানিয়েছেন। বুধবার সকাল সাড়ে ১০ টায় আমতলী পৌর শহরের নুরজাহান ক্লাবের সামনে সামাজিক দুরত্ব বজায় রেখে সরকার কর্তৃক নির্ধারিত মূল্যে টিসিবি পন্য বিক্রি শুরু হয় কিন্তু দুপুর দেড়টার মধ্যেই পন্য বিক্রি শেষ হয়ে যায়। অনেক  ক্রেতা পন্য না পেয়ে ফিরে গেছেন। ক্রেতারা বেশী পরিমান পন্য সরবরাহের দাবী জানিয়েছেন।
ক্রেতা জাফর মিয়া বলেন, সরকার কর্তৃক নির্ধারিত মূল্যে টিসিবির পন্য ক্রয় করেছি। এ ধারারাহিকতা অব্যাহত রাখার দাবী জানাই।
মাইনুল ইসলাম বলেন, চাহিদার তুলনায় পন্যের সরবরাহ অনেক কম। দ্রæত বেশী পন্য সরবরাহের দাবী জানাই।
ফিরে যাওয়া ক্রেতা নিজাম মিয়া বলেন, টিসিবির পন্য বিক্রির খবর পেয়ে পন্য ক্রয় করতে গিয়েছিলাম কিন্তু যাওয়ার আগেই বিক্রি শেষ হয়ে গিয়াছে তাই ফিরে এসেছি। তিনি আরো বলেন, চাহিদার তুলনায় আমতলীতে পন্য সরবরাহ কম। দ্রæত চাহিদা অনুসারে পন্য সরবরাহের দাবী জানাই।
আমতলী উপজেলার টিসিবি’র ডিলার আবদুস সোবাহান লিটন বলেন, প্রতিদিন যে পরিমান পন্য দেয়া হয় তা দিয়ে আমতলীর মানুষকে পোষানো সম্ভব নয়। প্রতিদিন অন্তত দেড় থেকে দুই হাজার মানুষের টিসিবির পন্য ক্রয়ের চাহিদা রয়েছে কিন্তু সরবরাহ পেয়ে থাকি মাত্র পাচ’শ থেকে সাত’শ লোকের।  সপ্তাহে পাঁচ দিন এ পন্য বিক্রি করে থাকি। মানুষ পন্য ক্রয় করতে এসে না পেয়ে ফিরে যাচ্ছে।
বরিশাল টিসিবির আ লিক কার্যালয়ের ডেপুটি সিনিয়র নির্বাহী অফিসার মোঃ আনিসুর রহমান বলেন,  টিসিবির পন্য ক্রয়ের চাহিদা অনেক কিন্তু টিসিবির কেন্দ্রিয় অফিসের নির্দেশনার বাহিরে কিছুই করার নেই। পরবর্তি নির্দেশনা পেলে সেই অনুসারে পন্য সরবরাহ করা হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!