বাউফলে তাপস হত্যা: মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি | আপন নিউজ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৫৬ অপরাহ্ন

প্রধান সংবাদ
কলাপাড়ায় ১৩ বছরের এক মেয়ের মরদেহ উদ্ধার কাউনিয়ায় প্রাণী সম্পদ সেবা ও প্রদর্শনী মেলা কলাপাড়ায় প্রাণিসম্পদ প্রদর্শনী ও সেবা সপ্তাহের উদ্বোধন তালতলীর ইউপি চেয়ারম্যানের নগ্ন ও আপত্তিকর ভিডিও ক্লিপ ভাইরাল দীর্ঘদিন বিরতি ও তিব্র গরমের পরে কলাপাড়ায় তিন মিনিটের বৃষ্টি তালতলী উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদকের আপত্তিকর ভিডিও ভাইরাল; কমিটি বিলুপ্ত কলাপাড়ায় উচ্ছেদ আতঙ্কে ১৩৬ পরিবারের রাতের ঘুম হারাম; শুধু এক খন্ড খাস জমির দাবি আমতলীতে মুজিবনগর দিবস উদযাপন আমার জন্য ষ্টেইজ ও ফুলের দরকার নেই; আমি গণমানুষের নেতা-গণ সংবর্ধনায় সাংসদ টুকু কলাপাড়ায় ভাইস চেয়ারম্যান পদে জনপ্রিয়তায় এগিয়ে অধ্যাপক ইউসুফ আলী
বাউফলে তাপস হত্যা: মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

বাউফলে তাপস হত্যা: মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

এম.এ হান্নান, বাউফলঃ

পটুয়াখালীর বাউফলে হিন্দু বৌদ্ধ খিষ্টান ঐক্য পরিষদের সদস্য ও যুবলীগ নেতা তাপস দাস হত্যার বিচারের দাবীতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবর স্মরকলিপি প্রদান করেছেন উপজেলা হিন্দু বৌদ্ধ খিষ্টান ঐক্য ও পূজা উদযাপন পরিষদ।
বৃহস্পতিবার (২৮ মে) সকাল ১০টার দিকে বাউফল থানার সামনে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেনের কাছে স্মরকলিপি প্রদান করেন বাউফল উপজেলা হিন্দু বৌদ্ধ খিষ্টান ঐক্যি পরিষদের সহ-সভাপতি ও পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক অতুল চন্দ্র পাল।
মানববন্ধনে তাপস হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতার ও ফাঁসির দাবী তুলে বক্তব্য রাখেন- বাউফল উপজেলা হিন্দু বৌদ্ধ খিষ্টান ঐক্য পরিষদের সহ-সভাপতি ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক অুুল চন্দ্র পাল, বাউফল উপজেলা হিন্দু বৌদ্ধ খিষ্টান ঐক্য পরিষদের সিনিয়র সহ-সভাপতি প্রভাষক সজল কুমার হালদার, উপজেলা পূজা উদযাপন পরিষদের সিনিয়র সহ-সভাপতি ও সাংবাদিক জিতেন্দ্র নাথ রায়, বাউফল উপজেলা পূজা উদযাপন পরিষদের কার্যনির্বাহী কমিটির সদস্য তুষার কান্তি দাস, নিহত তাপস দাসের মা রিনা রানী দাস ও বড় ভাই পঙ্কজ দাস।
এসময় বক্তারা বলেন, প্রকাশ্য থানা পুলিশের সামনে তাপস দাসকে নেক্কারজনক ভাবে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। আমরা অতিদ্রুত তাপস হত্যায় জড়িতদের গ্রেফতার ও ফাঁসি চাই।
নিহত তাপসের মা রিনা রানী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তাঁর ছেলে হত্যার বিচার দাবী করে বলেন, আমার ছেলেকে পুরিশের সামনে হত্যা করা হয়েছে। আমি আপনার (প্রধানমন্ত্রী) কাছে আমার ছেলে হত্যার বিচার চাই। খুনিদের বিচার দেখে মরতে চাই।
উল্লেখ্য, গত রবিবার (২৪ মে) দুপুরে বাউফল থানা সংলগ্ন ডাকবাংলোর সামনে তোরণ নির্মাণকে কেন্দ্র করে পৌর মেয়র গ্রুপের হামলায় তাপস দাসসহ প্রায় ১৫জন নেতাকর্মী আহত হয়। গুরতর আহত তাপস দাস ওই রাত সাড়ে আটটার দিকে বরিশাল শেরেই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন।
এঘটনায় সেমাবার রাতে নিহত তাপস দাসের বড় ভাই পঙ্কজ দাস বাদী হয়ে বাউফল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় পৌর মেয়র জিয়াউল হক জুয়েলসহ ২৫জনকে আসামী করা হয়।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন বলেন, ‘তাপস হত্যার বিষয়টি প্রশাসন গুরুত্বের সাথে দেখছে। জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!