শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:১৮ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
তালতলীতে বিদুৎস্পৃষ্ট হয়ে স্কুল ছাত্রের মৃত্যু কলাপাড়ায় ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের কর্মীকে কুপিয়ে জখম; আটক-৪ আমতলীতে ১০ কেজি চালের জন্য ভাইয়ের ছেলের ছুরিকাঘাতে কৃষক চাচা খুন মরহুম ইঞ্জিনিয়ার কুতুব উদ্দিন’কে গলাচিপা আ.লীগের শেষ শ্রদ্ধা নিবেদন কলাপাড়া প্রেসক্লাবে পৌর প্যানেল মেয়র হুমায়ুন কবির স্বস্ত্রীক চা-চক্রে মিলিত গলাচিপায় গাঁজাসহ দুই মাদক বিক্রেতা গ্রেফতার কলাপাড়ায় পারস্পরিক শিখন কর্মসূচী প্রাতিষ্ঠানিকীকরণ প্রকল্পের উপজেলা কর্মশালা নিউজপোর্টাল বন্ধ করাটা আত্মঘাতি হবে-প্রেস ইউনিটি আদালত এখন আমার ভালোই লাগে-চিত্রনায়িকা পরীমনি কলাপাড়ায় অনলাইনে উদ্ভিদ বিক্রি করে সফলতা
বাউফলে তাপস হত্যা: মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

বাউফলে তাপস হত্যা: মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

এম.এ হান্নান, বাউফলঃ

পটুয়াখালীর বাউফলে হিন্দু বৌদ্ধ খিষ্টান ঐক্য পরিষদের সদস্য ও যুবলীগ নেতা তাপস দাস হত্যার বিচারের দাবীতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবর স্মরকলিপি প্রদান করেছেন উপজেলা হিন্দু বৌদ্ধ খিষ্টান ঐক্য ও পূজা উদযাপন পরিষদ।
বৃহস্পতিবার (২৮ মে) সকাল ১০টার দিকে বাউফল থানার সামনে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেনের কাছে স্মরকলিপি প্রদান করেন বাউফল উপজেলা হিন্দু বৌদ্ধ খিষ্টান ঐক্যি পরিষদের সহ-সভাপতি ও পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক অতুল চন্দ্র পাল।
মানববন্ধনে তাপস হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতার ও ফাঁসির দাবী তুলে বক্তব্য রাখেন- বাউফল উপজেলা হিন্দু বৌদ্ধ খিষ্টান ঐক্য পরিষদের সহ-সভাপতি ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক অুুল চন্দ্র পাল, বাউফল উপজেলা হিন্দু বৌদ্ধ খিষ্টান ঐক্য পরিষদের সিনিয়র সহ-সভাপতি প্রভাষক সজল কুমার হালদার, উপজেলা পূজা উদযাপন পরিষদের সিনিয়র সহ-সভাপতি ও সাংবাদিক জিতেন্দ্র নাথ রায়, বাউফল উপজেলা পূজা উদযাপন পরিষদের কার্যনির্বাহী কমিটির সদস্য তুষার কান্তি দাস, নিহত তাপস দাসের মা রিনা রানী দাস ও বড় ভাই পঙ্কজ দাস।
এসময় বক্তারা বলেন, প্রকাশ্য থানা পুলিশের সামনে তাপস দাসকে নেক্কারজনক ভাবে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। আমরা অতিদ্রুত তাপস হত্যায় জড়িতদের গ্রেফতার ও ফাঁসি চাই।
নিহত তাপসের মা রিনা রানী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তাঁর ছেলে হত্যার বিচার দাবী করে বলেন, আমার ছেলেকে পুরিশের সামনে হত্যা করা হয়েছে। আমি আপনার (প্রধানমন্ত্রী) কাছে আমার ছেলে হত্যার বিচার চাই। খুনিদের বিচার দেখে মরতে চাই।
উল্লেখ্য, গত রবিবার (২৪ মে) দুপুরে বাউফল থানা সংলগ্ন ডাকবাংলোর সামনে তোরণ নির্মাণকে কেন্দ্র করে পৌর মেয়র গ্রুপের হামলায় তাপস দাসসহ প্রায় ১৫জন নেতাকর্মী আহত হয়। গুরতর আহত তাপস দাস ওই রাত সাড়ে আটটার দিকে বরিশাল শেরেই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন।
এঘটনায় সেমাবার রাতে নিহত তাপস দাসের বড় ভাই পঙ্কজ দাস বাদী হয়ে বাউফল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় পৌর মেয়র জিয়াউল হক জুয়েলসহ ২৫জনকে আসামী করা হয়।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন বলেন, ‘তাপস হত্যার বিষয়টি প্রশাসন গুরুত্বের সাথে দেখছে। জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 aponnewsbd
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!