রবিবার, ২৫ Jul ২০২১, ০৯:১৩ অপরাহ্ন

আমতলীতে পল্লী বিদ্যুৎ দুই লাইনম্যানকে মারধর

আমতলীতে পল্লী বিদ্যুৎ দুই লাইনম্যানকে মারধর

আমতলী প্রতিনিধি।।

বিদ্যুতের খুটিতে পেচানো ডিস লাইনে তাঁর কেটে যাওয়ায় আমতলী পল্লী বিদ্যুতের লাইনম্যান মোঃ জাকির হোসেন ও রতনকে গাজীপুর বন্দরের ডিস ব্যবসায়ী মোঃ মনির উদ্দিন ফরহাদ মাদবর ও তার ভাই জহির মাদবর মারধর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। পুলিশ ও পল্লী বিদ্যুৎ অফিসের লোকজন তাদের উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দিয়েছে। ঘটনা ঘটেছে বুধবার রাত ৭ টার দিকে আঠারোগাছিয়া ইউনিয়নের বড়ইতলা নামক স্থানে।
জানাগেছে, আমতলী উপজেলার গাজীপুর বন্দরের মন্দিরে বুধবার সন্ধ্যায় পল্লী বিদ্যুতের লাইনম্যান মোঃ জাকির হোসেন ও রতন বিদ্যুৎ সংযোগ দিতে যান। ওই মন্দিরে বিদ্যুৎ সংযোগ দেওয়ার জন্য মুক্তিযোদ্ধা মতলেব মৃধার দোকানের সামনের খুঁটি থেকে সংযোগ দিচ্ছিল লাইনম্যান। ওই খুটিতে ডিস লাইনের তাঁর পেচানো ছিল। লাইনম্যান জাকিরের পায়ের জুতার লোহার গ্যাবে ওই ডিস লাইনের তাঁর কেটে যায়। ফলে ডিস সংযোগ বন্ধ হয়ে যায়। এতে ক্ষিপ্ত হয় ডিস ব্যবসায়ী মনির উদ্দিন ফরহাদ মাদবর ও তার ভাই জহির মাদবর। পরে তারা ১০-১২ জন লোক নিয়ে লাইনম্যান জাকির ও রতনের মোটর সাইকেলের গতিরোধ করে বড়ইতলা নামক স্থানে আটকে রাখে এবং মারধর করে। খবর পেয়ে পুলিশ ও পল্লী বিদ্যুৎ অফিসের লোকজন ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডিস ব্যবসায়ী মনির ও তার সহযোগীরা পালিয়ে যায়। ওইদিন রাতেই লাইনম্যান জাকির ও রতনকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। এ ঘটনার পরপর পল্লী বিদ্যুতের লোকজন গিয়ে ডিস ব্যবসায়ী মনির উদ্দিন ফরহাদ মাদবরের ডিস লাইনের কন্টোল রুমের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন এবং মিটার খুলে নিয়ে আসে। এ ঘটনায় আমতলী থানায় মামলার প্রস্তুতি চলছে।
পল্লী বিদ্যুতের লাইনম্যান রতন বলেন, বিদ্যুতের খুঁটিতে উঠতে গিয়ে পায়ের জুতার লোহার গ্যাবে ডিস লাইনের তাঁর কেটে যায়। এতে ডিস ব্যবসায়ী মনির মাদবর ১০-১২ জন লোক নিয়ে মোটর সাইকেলের গতিরোধ করে আমাদের আটকে মারধর করেছে। আমি এ ঘটনার বিচার চাই।
ডিস ব্যবসায়ী মোঃ মনির উদ্দিন ফরহাদ মাদবরের বড় বোন মোসাঃ বিলকিস বেগম বলেন, অনুমতি ছাড়া বিদ্যুতের খুটি থেকে ডিস লাইন কেটে দেয় লাইনম্যান। এতে কথা কাটাকাটির এক পর্যায় মনির লাইনম্যানকে থাপ্পর মেরেছে। তিনি আরো বলেন, এ ঘটনায় বিদ্যুতের লোকজন এসে মনিরের ডিস লাইনের কন্টোল রুমের বিদ্যুৎ সংযোগসহ আমাদের চারটি লাইন কেটে দিয়েছে।
আমতলী পল্লী বিদ্যুতের সহকারী প্রকৌশলী মোঃ জিয়া উদ্দিন তরফদার বলেন, বিদ্যুৎ সংযোগ দিতে গিয়ে লাইনম্যান জাকির ও রতন ডিস ব্যবসায়ীর হামলার স্বীকার হয়েছে ।
পটুয়াখালী পল্লী বিদ্যুতের ডিজিএম (কারিগড়ি) প্রকৌশলী এমএ সাইদ বলেন, বিদ্যুৎ সংযোগ দিতে গিয়ে খুটিতে থাকা অবৈধ ডিস লাইনের তাঁর কেটে যায়। এতে ডিস ব্যবসায়ী মনির মাদবর দুই লাইনম্যানকে মারধর করেছে। সরকারী কাজ করতে গিয়ে হামলার শিকার হওয়া অত্যান্ত গর্হিত কাজ। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি নেয়া হয়েছে।
আমতলী থানার ওসি মোঃ শাহ আলম হাওলাদার বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পল্লী বিদ্যুতের দুই লাইনম্যানকে উদ্ধার করেছি। তিনি আরো বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 aponnewsbd
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!