তিন বছর ধরে আমতলী হাসপাতালের এক্সরে মেশিন বিকল | আপন নিউজ

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:৩৮ অপরাহ্ন

প্রধান সংবাদ
আমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জনের মনোনয়রনপত্র দাখিল কলাপাড়ায় রাতের আঁধারে জমি দখল করে দোকান তোলার অভিযোগ আমতলীর আঠারোগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অভিভাবক নির্বাচন সম্পন্ন ফেববুকে প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার ছেলে তালতলীতে আটক; মায়ের কাছে হস্তান্তর কলাপাড়ায় রাতের আধারে জমি জখলের প্রতিবাদে সংবাদ মম্মেলন কলাপাড়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে মহিলাদের অংশগ্রহণে ক্রীড়ানুষ্ঠান আমতলীতে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা আমতলীতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালন কলাপাড়ায় রাইট টক বাংলাদেশ স্বেচ্ছাসেবী সংগঠনের কমিটি অনুমোদন কলাপাড়ায় উচ্ছেদ আতংকে ঘুম হারা ১৩৬ ভূমিহীন পরিবার
তিন বছর ধরে আমতলী হাসপাতালের এক্সরে মেশিন বিকল

তিন বছর ধরে আমতলী হাসপাতালের এক্সরে মেশিন বিকল

আমতলী প্রতিনিধি।।

বরগুনার আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক্সরে মেশিন তিন বছর ধরে বিকল হয়ে পড়ে আছে। এতে ভোগান্তিতে পরেছে উপজেলার কয়েক হাজার মানুষ। দ্রæত এক্সরে মেশিন সংস্কার করে কার্যক্রম চালুর দাবী জানিয়েছেন ভুক্তভোগীরা।
জানাগেছে, আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০০৩ সালে এক্সরে বিভাগ চালু হয়। ওই সময় থেকেই এক্সরে কার্যক্রম চালু হয়। প্রতিদিন অন্তত ২০ জন রোগীর এক্সরে করা হতো। কিন্তু এক্সরে মেশিন বিকল থাকায় গত তিন বছর ধরে তা বন্ধ। ওই হিসেবে বছরে অন্তত সাত হাজার রোগীর এক্সরে করা হয় হাসপাতালে। এক্সরে মেশিন বিকল থাকায় গত তিন বছরে অন্তত ২১ হাজার রোগী এক্সরে সেবা থেকে বঞ্চিত হয়েছে। এদিকে এক্সরে মেশিন বিকল থাকায় সাধারণ রোগীদেও বে-সরকারী ডায়াগনিষ্টিক সেন্টারে যেতে হয়। ওই সেন্টারে রোগীদের উচ্চ মুল্যে এক্সরে করাতে হচ্ছে। সরকারীভাবে ৭০ টাকার এক্সরে বে-সরকারী ডায়াগনিস্টিক সেন্টারে ডিজিটারের নামে ৪’শ টাকা হাতিয়ে নিচ্ছে। এতে বিপাকে পড়ছে সাধারণ রোগীরা। দ্রæত এক্সরে মেশিন সংস্কার করে রোগীদের এক্সরে সেবা চালু করার দাবী জানিয়েছেন ভুক্তভোগীরা।
বুধবার সরেজমিনে ঘুরে দেখাগেছে, এক্সরে মেশিন কক্ষে এয়ারকুলার নেই। কক্ষ শ্যাত-শ্যাতে। এক্সরে মেশিন নষ্ট।
রোগী শাহ-জাহান বলেন, ৭০ টাকার এক্সরে ৪’শ টাকায় করেছি। হাসপাতালের এক্সরে মেশিন সচল থাকলে আমার এতো টাকা গুনতে হতো না। দ্রæত এক্সরে মেশিন চালুর দাবী জানাই।
সাওদা বলেন, হাসপাতালের এক্সরে মেশিন নষ্ট তাই বাহিরের বে-সরকারী ডায়াগনিস্টিক সেন্টার থেকে এক্সরে করিয়েছি। হাসপাতালের থেকে কয়েকগুন টাকা বেশী দিতে হয়েছে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে দ্রæত আমতলী হাসপাতালে ডিজিটাল এক্সরে মেশিন প্রদানের দাবী জানাই।
আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিষ্ট (রেডিওগ্রাফি) মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, গত তিন বছর ধরে এক্সরে মেশিন বিকল হয়ে পড়ে আছে। উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হলেও কোন কাজ হচ্ছে না।
স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রনালয়ের প্রকৌশলী মোঃ আমিনুল ইসলাম বলেন, হাসপাতালের এক্সরে বিভাগ পরিদর্শন করে চাহিদা দিয়ে এসেছি। অল্প দিনের মধ্যেই এক্সরে মেশিন মেরামত করে দেয়া হবে।
আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শংকর প্রসাদ অধিকারী বলেন, বিকল এক্সরে মেশিন সংস্কারের জন্য উর্ধতন কর্তৃপক্ষকে কয়েক দফায় চিঠি দিয়ে অবগত করেছি কিন্তু কাজের কাজ কিছুই হচ্ছে না।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!