আমতলীতে জেলেদের মাঝে চাল বিতরন | আপন নিউজ

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন

প্রধান সংবাদ
কলাপাড়ায় রাতের আঁধারে জমি দখল করে দোকান তোলার অভিযোগ আমতলীর আঠারোগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অভিভাবক নির্বাচন সম্পন্ন ফেববুকে প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার ছেলে তালতলীতে আটক; মায়ের কাছে হস্তান্তর কলাপাড়ায় রাতের আধারে জমি জখলের প্রতিবাদে সংবাদ মম্মেলন কলাপাড়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে মহিলাদের অংশগ্রহণে ক্রীড়ানুষ্ঠান আমতলীতে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা আমতলীতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালন কলাপাড়ায় রাইট টক বাংলাদেশ স্বেচ্ছাসেবী সংগঠনের কমিটি অনুমোদন কলাপাড়ায় উচ্ছেদ আতংকে ঘুম হারা ১৩৬ ভূমিহীন পরিবার কলাপাড়ায় গনহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা
আমতলীতে জেলেদের মাঝে চাল বিতরন

আমতলীতে জেলেদের মাঝে চাল বিতরন

আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ
জাটকা আহরনে বিতর থাকা জেলেদের মাঝে ভিজিএফ চাল বিতরন করা হয়েছে। শুক্রবার উপজেলার খেকুয়ানী স্কুল প্রাঙ্গণে এ চাল বিতরন কার্যক্রমের উদ্বোধন করেন আমতলীর ইউএনও মোঃ আসাদুজ্জামান।
জানাগেছে, প্রতিবছর ফেব্রুয়ারী, মার্চ, এপ্রিল ও মে এ চার মাস সাগর ও নদীতে জাটকা আহরন নিষিদ্ধ করে সরকার। ওই চার মাস জাটকা আহরেন বিরত থাকা জেলেদের জন্য সরকার ভিজিএফ কর্মসূচীর গ্রহন করেন। এতে প্রত্যেক জেলেকে ৪০ কেজি করে চাল দেয়া হয়। ওই কর্মসূচীর মধ্যে উপজেলায় ৩ হাজার ৭১২ জন জেলেকে অর্ন্তভুক্ত করা হয়েছে। শুক্রবার উপজেলার গুলিশাখালী ইউনিয়নের খেকুয়ানী  স্কুল প্রাঙ্গণে এপ্রিল মাসের চাল বিতরন কার্যক্রম শুরু হয়। চাল বিতরন কার্যক্রমের উদ্বোধন করেন আমতলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী ট্যাগ অফিসার মোঃ আব্দুল্লাহ আল মামুন, ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট আলহাজ্ব নুরুল ইসলাম, সহকারী মৎস্য কর্মকতা জদগীস চন্দ্র রায় ও সিদাম চন্দ্র বিশ্বাস। ওইদিন গুলিশাখালী ইউনিয়নের ৯৩০ জেলেদের মাঝে চাল বিতরন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান আপন নিউজকে বলেন, জাটকা আহরনে বিরত থাকা জেলেদের কষ্ট লাঘবে সরকার ভিজিএফ কর্মসূচী গ্রহন করেছে। ওই কর্মসূচীর চাল বিতরন করা হয়।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!