আমতলীর ৭৫ বছর বয়সী বৃদ্ধা কমলা পেল মাথা গোঁজার ঠাঁই | আপন নিউজ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৩০ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
আমতলী সদর ইউপি নির্বাচনে শেষ সময়ে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা; জরিপে এগিয়ে মোতাহার আমতলী একে স্কুল মহাসড়ক থেকে ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কলাপাড়ায় দূর্যোগ সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে আপন ভাতিজীর টাকা নিয়ে উধাও আপন চাচা জমে উঠেছে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন; তিন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস আমতলীতে ডায়েরীয়ার প্রকোপ, স্যালাইন সংঙ্কট স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ জনের বেডে ৩১ জনের চিকিৎসা! কলাপাড়ায় ওয়ার্ড শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ গলাচিপায় ডায়রিয়ার প্রকোপ, শিশুর মৃ’ত্যু কলাপাড়ায় জমিসংক্রান্ত বিষয় সালিশি বৈঠক শেষে হামলা; তিনজনকে কু’পি’য়ে জ’খ’ম কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ
আমতলীর ৭৫ বছর বয়সী বৃদ্ধা কমলা পেল মাথা গোঁজার ঠাঁই

আমতলীর ৭৫ বছর বয়সী বৃদ্ধা কমলা পেল মাথা গোঁজার ঠাঁই

আমতলীর ৭৫ বছর বয়সী বৃদ্ধা কমলা পেল মাথা গোঁজার ঠাঁই

আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ একটি ভিডিও’র কারনে সরকারী ত্রানের ঘর বঞ্চিত আমতলীর আঠারোগাছিয়া ইউনিয়নের পশ্চিম সোনাখালী গ্রামের ৭৫ বছর বয়সি বৃদ্ধা কমলা বেগম পেল মাথা গোজার ঠাঁই পাকা ঘর। বিধবা কমলা বেগমের জরাজীর্ণ ঘুপরী ঘরে বসবাস নিয়ে যুবলীগ নেতা সোহেল রানা সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়। ওই ভিডিও নজরে আসে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ছরোয়ার ফোরকান এবং তার ছোট পটুয়াখালী চেম্বার অব কর্মাসের সাবেক সভাপতি আওয়ামীলীগ নেতা শফিকুৃল ইসলাম চাঁন মিয়ার। পরে তারা মুজিব বর্ষ উপলক্ষে তাদের অর্থায়নে বৃদ্ধা কমলা বেগমকে ঘর দেন।
জানাগেছে, ২০১৫ সালে উপজেলার আঠারোগাছিয়া ইউনিয়নের পশ্চিম সোনাখালী গ্রামের বাসিন্দা আফেজ প্যাদা মারা যান। তার মৃত্যুতে শারীরিক প্রতিবন্ধী ছেলে ও এক মেয়ে নিয়ে নিরুপায় হয়ে পরেন বিধবা কমলা বেগম। সহায় সম্ভলহীন কমলা বেগম অর্ধাহারে অনাহারে দুই সন্তান নিয়ে দিনাতিপাত করেন। গত পাঁচ বছর পূর্বে স্থানীয়দের সহযোগীতায় ছেলে ও মেয়ের বিয়ে দেন। ছেলে স্ত্রী নিয়ে ঢাকায় দিনমজুরের কাজ করেন। কিন্তু মায়ের খোঁজ খবর নেয়ার সক্ষমতা তার নেই। মা কমলা বেগম বাড়ীতে মানুষের সহযোগীতায় অর্ধাহারে-অনাহারে দিনাতিপাত করছেন। বসবাস করেন একটি জরাজীর্ণ খরের (নাড়া) ঘুপরী ঘরে। পবিত্র ঈদুল ফিতরের দিন বিধবা কমলা বেগমের জরাজীর্ণ ঘরে বসবাসের একটি ভিডিও আঠারোাগছিয়া ইউনিয়ন যুবলীগ প্রচার সম্পাদক মোঃ সোহেল রানা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাস করেন। ওই ভিডিও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ছরোয়ার ফোরকান ও তার ভাই পটুয়াখালী চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি জেলা আওয়ামীলীগ সদস্য মোঃ শফিকুল ইসলাম চাঁন মিয়ার নজরে আসে। পরে তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া ঘর থেকে বঞ্চিতদের জন্য পাকা ঘর দেয়ার সিদ্ধান্ত নেন। ইতিমধ্যে মুজিব বর্ষ উপলক্ষে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ছরোয়ার ফোরকান ও তার ছোট ভাই শফিকুল ইসলাম চাঁন মিয়া তাদের অর্থায়নে আঠারোগাছিয়া ইউনিয়নের ১৮ হতদরিদ্রদের পরিবারের মাঝে পাকা ঘর দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তারই ধারাবাহিকতায় সরকারী ঘর বি ত বিধবা কমলা বেগম ও মিজানুর রহমানের ঘরের কাজ চলছে। উপজেলা চেয়ারম্যান মোঃ গোলাম ছরোয়ার ফোরকান এবং তার ছোট ভাই আঠারোগাছিয়া ইউনিয়ন সাবেক চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম রিপন ঘরের কাজের উদ্বোধন করেছেন।
বৃদ্ধা কমলা বেগম কান্নাজনিক কন্ঠে বলেন, হারা জীবন মুই নাড়ার ঘরে থাইক্কা আইছি। এ্যাহন মোরে চেয়ারম্যান ইডের ঘর দেছে। মোর কপালে এই সুখ সইবে।
আঠারোগাছিয়া ইউনিয়ন যুবলীগ প্রচার সম্পাদক মোঃ সোহেল রানা বলেন, টাকা না দেয়ায় সরকারী ঘর পাওয়ার উপযুক্ত হতদরিদ্র পরিবারকে ঘর দেয়নি ইউপি চেয়ারম্যান হারুন অর রশিদ। পরে আমি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকৃত হতদরিদ্রদের বাস্তব অবস্থা ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করি। ওই ভিডিও দেখে উপজেলা চেয়ারম্যান গোলাম ছরোয়ার ফোরকান ও তার ছোট ভাই শফিকুল ইসলাম চাঁন মিয়া তাদের অর্থায়নে ইউনিয়নের ১৮ হতদরিদ্র পরিবারকে ঘর দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তারই দুইটি ঘরের কাজ চলছে।
পটুয়াখালী চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি জেলা আওয়ামীলীগ সদস্য মোঃ শফিকুল ইসলাম চান বলেন, পরিবারের অর্থায়নে উপজেলা বিভিন্ন এলাকায় মুজিব বর্ষ উপলক্ষে ঘর দেয়া হবে। আপাদত আঠারোগাছিয়া ইউনিয়নে সরকারী ঘর বঞ্চিত হতদরিদ্র দুই পরিবারের মাঝে ঘর দেয়া হয়েছে। আরো ১৬ পরিবারকে ঘর দেয়া হবে।
আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ছরোয়ার ফোরকান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া সরকারী ঘর বঞ্চিত হতদরিদ্র পরিবারের মাঝে ঘর নির্মাণ করে দেয়া হবে। দুইটি ঘরের কাছ চলছে। অবশিষ্ট কাজ অল্প দিনের মধ্যেই শুরু করবো।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!