গলাচিপায় স্থাপনের কাজ শেষ হলেও উদ্বোধনের কোন খবর নেই | আপন নিউজ

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:২৩ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
আমার জন্য ষ্টেইজ ও ফুলের দরকার নেই; আমি গণমানুষের নেতা-গণ সংবর্ধনায় সাংসদ টুকু কলাপাড়ায় ভাইস চেয়ারম্যান পদে জনপ্রিয়তায় এগিয়ে অধ্যাপক ইউসুফ আলী তালতলী উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদকের আপত্তিকর ভিডিও ভাইরাল তালতলীতে ধর্ষিতার বিরুদ্ধে ধর্ষকের মামলা; মামলার স্বাক্ষীরাও ধর্ষক কলাপাড়ায় শ্বশুর বাড়ি আসার পথে প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর আমতলীতে লোহার রড দিয়ে পিটিয়ে জ-খ-ম; টাকা ও স্বর্নাংকার লু’ট কলাপাড়ায় সেচপাম্প দিয়ে দোকানে পানি দেওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্টে একজনের মৃ-ত্যু আমতলীতে মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে বর্ষবরণ কলাপাড়ায় বেপরোয়া গতিতে খাদে পড়ল সিএনজি অটোরিকশা, নি-হ-ত ২, আ-হ-ত-৪ আমতলীতে আ’গু’নে পু’ড়ে কয়লা শিশু; দ/গ্ধ মা-বাবা হাসপাতালে
গলাচিপায় স্থাপনের কাজ শেষ হলেও উদ্বোধনের কোন খবর নেই

গলাচিপায় স্থাপনের কাজ শেষ হলেও উদ্বোধনের কোন খবর নেই

গলাচিপায় স্থাপনের কাজ শেষ হলেও উদ্বোধনের কোন খবর নেই

সঞ্জিব দাস, গলাচিপাঃ গলাচিপায় ফায়ার সার্ভিস স্টেশনের স্থাপনার কাজ শেষ হয়েছে কয়েক মাস আগে। কিন্তু কবে হবে এর উদ্বোধন তা এখনো সবার অজানা। উপজেলার ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্স স্টেশন দীর্ঘ পাঁচ বছর আগে নির্মাণ কাজ শেষে কাজ শেষ হয়েছিল। পৌর শহরের ফেরি ঘাটের কাছে বালির মাঠে অবস্থিত ফায়ার সার্ভিস স্টেশনটির উদ্বোধন এখনও হয়নি। এর স্বাভাবিক ক্রিয়াকলাপের প্রক্রিয়াটি একটি পাকা এবং প্রশস্ত রাস্তার ভারসাম্য রক্ষায়। এ কারণে এ অ লের মানুষ চরম ঝুঁকির মধ্যে রয়েছে। রাস্তাটি পটুয়াখালী ফায়ার সার্ভিস বিভাগ বা গলাচিপা পৌরসভা কর্তৃপক্ষের মাধ্যমে নির্মিত হলে খুব শীঘ্রই এর উদ্বোধন ও কার্যক্রম শুরু হবে।




জানা গেছে, পটয়াখালী ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক নিজাম উদ্দিন গলাচিপা পৌর মেয়র আহসানুল হক তুহিনের সাথে কথা বলেছেন। সূত্র মতে, মূল বিল্ডিংয়ের কাজ পাঁচ মাস আগে শেষ হয়েছিল, কেবল কিছু বিদ্যুৎ ও জলের লাইন রেখে। উদ্বোধনের এক-দুদিন আগে ঠিকাদারের মাধ্যমে বাকি কাজ শেষ হবে। একটি নির্ভরযোগ্য উৎস্য অনুসারে, মূল স্টেশন ভবন থেকে ১০০ ফুট দীর্ঘ এবং ২০ ফুট প্রশস্ত রাস্তাটি এখনও তৈরি না হওয়ায় স্টেশনটি উদ্বোধনে এখন একটি বড় বাধা। এদিকে, হঠাৎ আগুনের কারণে প্রতি বছর কোটি কোটি টাকা মানুষের সম্পদ নষ্ট হচ্ছে। ফলস্বরূপ, উপজেলা শহর ও প্রত্যন্ত অ লের হাট-বাজারে দোকান, শিল্প প্রতিষ্ঠান ও গুরুতপূর্ণ স্থাপনাগুলি চরম ঝুঁকির মধ্যে রয়েছে। এই ভয়াবহ আগুন থেকে সম্পদ রক্ষার বিকল্প উপায় না থাকায় প্রতিবছর কোটি কোটি টাকা মানব সম্পদ আগুনের কারণে নষ্ট হচ্ছে এবং অপূরণীয় ক্ষতি হচ্ছে। উপজেলা পরিষদ, ব্যাংক বীমা অফিস, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং আবাসিক অঞ্চল সহ গুরুতপূর্ণ ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। প্রতিদিনের ভিত্তিতে জ্বালানী ও পণ্য লোড এবং আনলোড চলার সময় নৌপথ ও সড়কগুলিতে চলাচলকারী যানবাহন দুর্ঘটনার ঝুঁকির মধ্যে রয়েছে। এই গুরুতপূর্ণ স্থাপনাগুলিতে যে কোনও মুহুর্তে ভয়াবহ অগ্নিকা- ঘটতে পারে। ফলস্বরূপ, এখানকার সমস্ত প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরেই ঝুঁকির মধ্যে রয়েছে। উপজেলা শহর ও প্রত্যন্ত অ লে হাটবাজারে আগুন লাগার ক্ষেত্রে ৩৫ কিলোমিটার দূরে জেলা শহরের ফায়ার সার্ভিসের উপর নির্ভর করতে হয়। জেলা শহর থেকে ফায়ার ব্রিগেড ঘটনাস্থলে পৌঁছানো আগেই সমস্ত কিছু পুড়ে ছাই হয়ে যায়। পটুয়াখালী ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক নিজাম উদ্দিন জানান, ফায়ার সার্ভিস স্টেশনের মূল ভবন থেকে মূল সড়ক পর্যন্ত রাস্তাটি নির্মাণের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে একটি প্রস্তাব পাঠানো হয়েছে। বরাদ্দ হওয়ার সাথে সাথে এর উদ্বোধন এবং কার্যক্রম খুব শীঘ্রই শুরু হবে। এ বিষয়ে গলাচিপা পৌর মেয়র আহসানুল হক তুহিন বলেছেন, ‘আমরা ফায়ার সার্ভিস স্টেশনে রাস্তাটি নির্মাণের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে একটি প্রস্তাব পাঠিয়েছি। তবে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ যদি তাদের নিজস্ব তহবিল দিয়ে রাস্তাটি তৈরি করে, তাহলে আমাদের কোনও আপত্তি থাকবে না। ‘তিনি আরও বলেছেন, আমরাও চাই ফায়ার সার্ভিস শীঘ্রই শুরু হোক। এতে পৌরসভা সহ উপজেলার মানুষ বড় অগ্নিকান্ড সহ বিভিন্ন দুর্ঘটনা থেকে বাঁচতে পারবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!