কলাপাড়ায় ৬৬ হাজার ৯১৬ পরিবার পাচ্ছে ঈদ-উল-আযহা উপলক্ষে ১০ কেজি করে চাল | আপন নিউজ

বুধবার, ১৫ মে ২০২৪, ০৭:০৫ অপরাহ্ন

প্রধান সংবাদ
গলাচিপায় কৃষি প্রণোদনা কর্মসূচির উদ্বোধন কলাপাড়ায় আইপিএম পদ্ধতিতে চিনা বাদাম উৎপাদন শীর্ষক মাঠ দিবস অনুষ্ঠিত কলাপাড়ায় জমি জমা বিরোধ; এক নারীকে পি’টি’য়ে জ’খ’ম কাউনিয়ায় এসএসসি ও সমমানে ১৫৬ জন পরিক্ষার্থীর জিপিএ-৫ আমতলীতে সৌদি রিয়াল প্র’তা’র’না চক্রের মুল হোতা ইউপি সদস্য গ্রে’প্তা’র কলাপাড়ায় কলেজ ছাত্রী’র ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলাপাড়ায় উপজেলা পরিষদ নির্বাচন ১০ জনের মনোনয়নপত্র দাখিল ঘুর্ণিঝড়ের পূর্বাভাস বুলেটিনের ব্যাখ্য প্রচার সেক্টরভিত্তিক আগাম কার্যক্রমের ওপর কর্মশালা কলাপাড়ায় সাংবাদিকদের সঙ্গে উপজেলা চেয়ারম্যান প্রার্থী’র মতবিনিময় সভা কলাপাড়ায় অর্ধ কোটি টাকা লোপাটের পর এবার ইউসিসি’র পকেট কমিটি গঠন!
কলাপাড়ায় ৬৬ হাজার ৯১৬ পরিবার পাচ্ছে ঈদ-উল-আযহা উপলক্ষে ১০ কেজি করে চাল

কলাপাড়ায় ৬৬ হাজার ৯১৬ পরিবার পাচ্ছে ঈদ-উল-আযহা উপলক্ষে ১০ কেজি করে চাল

বিশেষ প্রতিবেদক।। কলাপাড়ায় ৬৬ হাজার ৯১৬ পরিবার পাচ্ছে বিনামূল্যের ১০ কেজি করে চাল। ঈদ-উল-আযহা উপলক্ষে দুর্যোগ ও ত্রান মন্ত্রনালয়ের ভিজিএফ কর্মসূচীর আওতায় উপজেলার ১২টি ইউনিয়ন ও দু’টি পৌরসভার হতদরিদ্র, দুস্থ পরিবার বিনামূল্যের এ চাল সুবিধা পাচ্ছে। দু’এক দিনের মধ্যেই দুস্থ ও হতদরদ্রি পরিবার গুলোর মাঝে এ চাল বিতরন সম্পন্ন করা হবে।



দুর্যোগ ব্যবস্থাপনা শাখা’র কর্মকর্তা মো: হুমায়ুন কবির জানান, ’কলাপাড়ার ১২টি ইউনিয়ন ও দু’টি পৌরসভার ৬৬ হাজার ৯১৬ দরিদ্র পরিবারকে ১০ কেজি হারে চাল বিতরনের জন্য ৬৬৯.১৬০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। যা ইতিমধ্যে খাদ্য গুদাম থেকে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ ও পৌরসভা কর্তৃপক্ষের অনুক‚লে সরবরাহ করা হয়েছে।
দু’এক দিনের মধ্যেই দুস্থ ও হতদরদ্রি পরিবার গুলোর মাঝে এ চাল বিতরন সম্পন্ন করা
হবে।’

হুমায়ুন কবির আরও জানান, ’উপজেলার চাকামইয়া ইউনিয়নে ৪৬১৫ উপকারভোগী,
টিয়াখালী ইউনিয়নে ৪০১৮, লালুয়া ইউনিয়নে ৪৬৮৭, মিঠাগঞ্জ ইউনিয়নে ৩২৪৬, নীলগঞ্জ ইউনিয়নে ৮১৩১, মহিপুর ইউনিয়নে ৫৮৫২, লতাচাপলি ইউনিয়নে ৭২৬৪, ধানখালী ইউনিয়নে ৪৩৯৮, ধূলাসার ইউনিয়নে ৫১১২, বালিয়াতলি ইউনিয়নে ৪৫৬৫, ডালবুগঞ্জ ইউনিয়নে ৩০৬৫, চম্পাপুর ইউনিয়নে ৪২৬১, কলাপাড়া পৌরসভায় ৪৬২১ এবং কুয়াকাটা পৌরসভায় ৩০৮১ উপকারভোগী এ বিনামূল্যের চাল সহায়তা পাবে।

কলাপাড়া ইউএনও আবু হাসনাত মোহম্মদ শহিদুল হক বলেন, ’ইউনিয়ন ও ওয়ার্ড ভিত্তিক বরাদ্দকৃত ভিজিএফ কার্ডসংখ্যা পুন:বিভাজন করে তালিকা প্রস্তুত করে করোনা বিস্তার রোধকল্পে কর্মহীন দরিদ্র পরিবারগুলোকে অগ্রাধিকার প্রদান করা হবে। এছাড়া প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় ট্যাগ অফিসারের উপস্থিতিতে এ চাল বিতরন করা কবে। কোন প্রকার অনিয়ম হলে ছাড় দেয়া হবে না।

এদিকে করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়ে কলাপাড়ার ৩০ জন নৌ-শ্রমিক প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা বিতরন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক ৫কেজি চাল, ১কেজি ডাল, ১কেজি
তেল, ১কেজি লবন, ১কেজি চিনি সম্বলিত এ খাদ্য সহায়তা শ্রমিকদের হাতে তুলে দেন।

এসময় উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এসএম রাকিবুল আহসান, উপজেলা প্রকল্প কর্মকর্তা মো. হুমায়ুন কবির প্রমূখ উপস্থিত ছিলেন।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!