কলাপাড়ায় শতাধিক মানুষের মোবাইল থেকেই বয়স্ক ভাতার টাকা গায়েব | আপন নিউজ

সোমবার, ১৬ মে ২০২২, ০৫:১৬ অপরাহ্ন

প্রধান সংবাদ
কলাপাড়ায় মসজিদের ইমামের দাড়ি ধরে টানাটানি ও মারধর আমতলীর প্রবাহমান কাউনিয়া খাল উন্মুক্ত রাখার দাবীতে কৃষকের বিক্ষোভ ও সমাবেশ আমতলীতে গলায় ফাঁস দিয়ে বিশ্ববিদ্যালয় পড়–য়া ছাত্রের আত্মহত্যা গলাচিপায় শিকল দিয়ে গাছের সাথে বেঁধে কিশোর নির্যাতনের ঘটনায় আটক-৩ কলাপাড়ায় জমিজমা বিরোধ কে কেন্দ্র করে হামলা; আহত-৫ ভাতা নয়, মৃত্যুর আগে মুক্তিযোদ্ধার তালিকায় নিজের নাম দেখে যেতে চান রাজ্জা কলাপাড়ায় মাদকাসক্ত যুবতীকে কারাদণ্ড গলাচিপায় আন্তর্জাতিক নার্স দিবস পালিত রাঙ্গাবালীতে নাবালিকা ধর্ষণ; অভিযুক্ত ছ্যানা বশার গ্রেপ্তার জামায়াত-শিবির ও শান্তি কমিটি মুক্ত আ.লীগ কমিটির দাবী আমতলী মুক্তিযোদ্ধাদের
কলাপাড়ায় শতাধিক মানুষের মোবাইল থেকেই বয়স্ক ভাতার টাকা গায়েব

কলাপাড়ায় শতাধিক মানুষের মোবাইল থেকেই বয়স্ক ভাতার টাকা গায়েব

চঞ্চল সাহাঃ কলাপাড়ায় শতাধিক মানুষের মোবাইল থেকেই বয়স্ক ভাতার টাকা গায়েব হওয়ার অভিযোগ পাওয়া গেছে। গত জুন মাস থেকে এমন ঘটনা ঘটতে থাকায় স্থানীয় সমাজ সেবা অফিসে অভিযোগ দিয়েও এর কোন সুফল পায়নি ভাতা ভোগীরা।

জানা গেছে, সরকার বয়োজ্যেষ্ঠ দুস্থ ও স্বচ্ছ উপার্জনক্ষম অথবা উপার্জনে অক্ষম বয়স্ক জনগোষ্ঠীর সামাজিক নিরাপত্তা বিধানে ও পরিবার ও সমাজে মর্যাদা বৃদ্ধির লক্ষ্যে ১৯৯৭-৯৮ সালে ’বয়স্ক’ ভাতা কর্মসূচী প্রবর্তন করে। ২০২১-২২ অর্থ বছরে ৫৭ লাখ এক হাজার বয়স্ক ব্যক্তিকে জন প্রতি মাসিক ৫০০ টাকা হারে ভাতা প্রদান করা হয়। চলতি অর্থবছরে এ খাতে বরাদ্দ রাখা হয়েছে ৩৪৪৪.৫৪ কোটি টাকা। এসব টাকা ভাতাভোগীর ব্যাংক হিসাব খুলে ভাতার অর্থ পরিশোধ করা হতো। এটিতে আরো স্বচ্ছতা ফিরিয়ে আনতে ভাতাভোগীদের মোবাইলে নগদ একাউন্ট খুলে যার যার একাউন্টে টাকা পরিশোধের ব্যবস্থা করা হয়। এ ক্ষেত্রে টাকা উত্তোলনের জন্য একটি পাসওয়ার্ড দেয়া হয় । অথচ সংঘবদ্ধ একটি চক্র রহস্যজনক ভাব্ ওই পাস ওয়ার্ড সংগ্রহ করে ভাতাভোগীদের মোবাইল থেকে বয়স্ক ভাতার ওই টাকা গায়েব করে ফেলেছে। যাতে করে সরকারের বয়স্ক ভাতার এ পদক্ষপে কিছুটা হলেও ভেস্তে যেতে বসেছে।

এ ব্যাপারে কলাপাড়া উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের নেয়ামতপুর গ্রামের ভাতা ভোগী অনিল চন্দ্র ডাকুয়া জানান, তিনি চলতি অর্থ বছরে বয়স্ক ভাতার কার্ড করেছেন। প্রথম ধাপে ৩ জুন ৩০০০ টাকা মোবাইলে আসলেও তিনি মোবাইল ম্যাসেজ খেয়াল না করায় ২৮ জুন তার ওই টাকা তুলে নিয়ে যায় চোর ওই চক্রটি। বিষয়টি তিনি উপজেলা সমাজ সেবা অফিসে অভিযোগ করেও কোন সুরাহা পাননি।




স্থানীয় সমাজ সেবক মিজানুর রহমান টুটু বিশ্বাস জানান, বয়স্ক ভাতার টাকা মোবাইল থেকে গায়েবের ঘটনা অনেকেরই হয়েছে। যা তিনি একাধিক মানুষের মুখেও শুনেছেন।

কলাপাড়া উপজেলা সমাজ সেবা অফিসার মো.মিজানুর রহমান জানান, বয়স্ক ভাতার টাকা গায়েবের ঘটনা অন্ততঃ ৩০ থেকে ৩৫ জনের ক্ষেত্রে ঘটেছে। তিনি এ ঘটনায় নগদ জোন ইসচার্জকে জানিয়েছেন বলে উল্লেখ করেন তিনি।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 aponnewsbd
Design By MrHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!