জাটকা ইলিশ পরিবহনের অপরাধে রয়েল পরিবহনকে ৫ হাজার টাকা জরিমানা | আপন নিউজ

সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
কলাপাড়ায় গরুতে ঘাস খাওয়া নিয়ে দ্বন্দ্ব; দুজনকে কু’পি’য়ে জ’খ’ম করার অভিযোগ। কলাপাড়ায় প্রান্তিক কৃষকের মাঝে রাসায়নিক সার ও বীজ বিতরণ আমতলীতে হতদরিদ্র পেল উপহারের ঘর কলাপাড়ায় তৃষ্ণার্ত মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ কলাপাড়ায় পানিতে ডুবে দুই শি’শু’র মৃ’ত্যু ’উপজেলা পরিষদ নির্বাচন হবে ভয় ভীতিহীন, স্বচ্ছ ও উৎসবমুখর নির্বাচন’ -দুর্যোগ ও ত্রান প্রতিমন্ত্রী কলাপাড়ায় মাছ লু’টে বা-ধা: দূর্বৃত্তদের হা’ম’লা’য় ঘের মালিকের ছেলে গু’রু’তর জ’খ’ম আমতলীতে সাংসদের উদ্যোগে তৃষ্ণার্ত মানুষের মাঝে খাবার স্যালাইন ও সুপেয় পানি বিতরন আমতলীতে রাজহাঁস নিয়ে দুই পক্ষের সং’ঘ’র্ষে আ’হ’ত-৯ মানুষের কৃতকর্মে বিষাক্ত হয়ে উঠছে পৃথিবী
জাটকা ইলিশ পরিবহনের অপরাধে রয়েল পরিবহনকে ৫ হাজার টাকা জরিমানা

জাটকা ইলিশ পরিবহনের অপরাধে রয়েল পরিবহনকে ৫ হাজার টাকা জরিমানা

আপন নিউজ প্রতিবেদন, আমতলীঃ জাটকা ইলিশ পরিবহনের অপরাধে রয়েল পরিবহনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আমতলী উপজেলা ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুল ইসলাম এ জরিমানা করেছেন। একই সাথে জব্দকৃত ৪০০ কেজি জাটকা ইলিশ এতিম খানায় বিতরন করে দেয়া হয়েছে। ঘটনা ঘটেছে বৃহস্পতিবার রাত ৯ টার দিকে।




জানাগেছে, ইলিশের উৎপাদন বৃদ্ধির লক্ষে নবেম্বর থেকে জুন মাস পর্যন্ত ৮ মাস জাটকা ইলিশ শিকার, পরিবহন ও বিপণন সম্পূর্ণ নিষিদ্ধ করেছে সরকার। কিন্তু সরকারী নির্দেশনা উপেক্ষা করে বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন নদীতে জাটকা ইলিশ শিকার করছে জেলেরা। এ ইলিশ ট্রাক ও যাত্রীবাহী পরিবহন গাড়ীতে দেশের বিভিন্ন অ লে গোপনে রপ্তানী করে থাকে একটি চক্র। বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পটুয়াখালী কুয়াকাটা মহাসড়কের আমতলী চৌরাস্তা থেকে রয়েল পরিবহন গাড়ী আটক করে। পরে ওই গাড়ীতে তল্লাশী করে ৪০০ কেজি জাটকা ইলিশ জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক মোঃ নাজমুল ইসলাম জাটকা ইলিশ পরিবহনের অপরাধে ৫ হাজারে টাকা অর্থদন্ড করেছেন। একই সাথে জব্দকৃত ইলিশ এতিম খানায় বিতরন করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন বলেন, যাত্রীবাহী পরিবহন গাড়ীতে দীর্ঘদিন ধরে গোপনে জাটকা ইলিশ পরিবহন করে আসছে। এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার দাবী জানান তারা।

উপজেলা ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুল ইসলাম বলেন, জাকটা ইলিশ সংরক্ষণ আইনে রয়েল পরিবহনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সাথে জব্দকৃত জাটকা ইলিশ এতিম খানায় বিতরন করা হয়।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!