বাউফলে কোর নেটওয়ার্কের আওতায় পাঁচ সড়কের কাজ শুরু | আপন নিউজ

শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
আমতলীতে সাংসদের উদ্যোগে তৃষ্ণার্ত মানুষের মাঝে খাবার স্যালাইন ও সুপেয় পানি বিতরন আমতলীতে রাজহাঁস নিয়ে দুই পক্ষের সং’ঘ’র্ষে আ’হ’ত-৯ মানুষের কৃতকর্মে বিষাক্ত হয়ে উঠছে পৃথিবী গলাচিপায় সীসা দূষণ প্রতিরোধে স্বাস্থ্যকর্মী গলচিপায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ২ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র প্রত্যাহার কলাপাড়ায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই নারীকে পি’টি’য়ে জ’খ’ম কলাপাড়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিতি হবে আগামী ৫জুন গলাচিপায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মুরগী ব্যবসায়ীকে মা’রধ’র গলাচিপায় অপার সম্ভাবনাময় সু-স্বাদু মুগডাল যাচ্ছে জাপানে গলাচিপায় ঝিলিক সমাজ উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালকের সংবাদ সম্মেলন
বাউফলে কোর নেটওয়ার্কের আওতায় পাঁচ সড়কের কাজ শুরু

বাউফলে কোর নেটওয়ার্কের আওতায় পাঁচ সড়কের কাজ শুরু

উত্তম কুমার, বাউফলঃ বাউফলে কোর নেটওয়ার্কের আওতায় ৫টি সড়ক প্রশস্তকরণের কাজ শুরু হয়েছে। রোববার জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ আসম ফিরোজ এমপি প্রকল্পটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধণ করেছেন। প্রথম ধাপে ২টি প্যাকেজে বগা বন্দর থেকে বাহেরচর পর্যন্ত ১৩ কিলোমিটার সড়ক ১২ ফুট থেকে ২৪ ফুটে উন্নীত করা হবে। এরমধ্যে ১৮ ফুট কার্পেটিং করা হবে। পর্যায়ক্রমে বাহেরচর থেকে কালিশুরী হয়ে মমিনপুর, কেশবপুরের ভরিপাশা থেকে মমিনপুর, কালাইয়া থেকে ভরিপাশা, আদাবাড়িয়া ইউনিয়নের কাশিপুর থেকে কালাইয়া এবং আদাবাড়িয়া মিলঘর থেকে বগা পর্যন্ত সড়ক প্রশস্তকরণ করা হবে। ধাপে ধাপে আগামী ৫ বছরের মধ্যে ১৭০ কোটি টাকা ব্যয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর প্রকল্পটি বাস্তবায়ন করবে। প্রকল্পটি সম্পন্ন হলে একটি সড়কের মাধ্যমে উপজেলার ১৪টি ইউনিয়নের সড়ক যোগাযোগ তৈরি হবে। সংশ্লিষ্ট সূত্র জানায়, পদ্মা সেতু চালুর পর বাউফলের বিভিন্ন এলাকা থেকে ঢাকা রুটের বাস চলাচল শুরু হয়েছে। কেবল বগা নদীর উপর একটি সেতু নির্মাণ হলেই বাউফল, দশমিনা ও গলাচিপার সঙ্গে রাজধানীর নিরবিচ্ছিন্ন সড়ক যোগাযোগ তৈরি হবে। বগা নদীর ওপর নবম বাংলাদেশ-চীন মৈত্রি সেতু নির্মাণের পরিকল্পনা রয়েছে। বগা সেতু নির্মাণের আগেই বাউফল উপজেলাকে একটি সড়কে সংযুক্ত করার লক্ষে কোর নেটওয়ার্ক প্রকল্প হাতে নেয়া হয়েছে। প্রকল্পটি সম্পন্ন হলেই উপজেলার প্রত্যন্ত এলাকা থেকে সবধরণের যানবাহন চলাচল শুরু হবে। উপজেলা এলজিইডি সূত্র জানায়, কোর নেটওয়ার্ক তৈরির জন্য ভরিপাশা-তাঁতেরকাঠি নদীর উপর ও কালাইয়া খালের উপর পৃথক  দুইটি সেতু নির্মাণের জন্য প্রকল্প হাতে নেয়া হয়েছে। রোববার কোর নেটওয়ার্কের আওতায় প্রথম ধাপের প্রকল্প উদ্বোধণকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বাউফলের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বশির গাজী, কেন্দ্রীয় আওয়ামীলীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সদস্য রায়হান শাকিব, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোসারেফ হোসেন খান, বাউফল থানার ওসি শোনিত কুমার গায়েন,  উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আনিছুর রহমান ও কনকদিয়া ইউপি চেয়ারম্যান মো. শাহিন হাওলাদার প্রমূখ।

প্রকল্পটির তদারকি কর্মকর্তা বাউফল এলজিইডির উপসহকারি প্রকৌশলী  মো. আলী ইবনে আব্বাস বলেন, জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ আসম ফিরোজ এমপির একান্ত প্রচেষ্টায় প্রকল্পটির কাজ শুরু হয়েছে। প্রকল্পটি সম্পন্ন হলে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমানের উন্নতি হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!