পায়রা বন্দরের দুই কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে আ.লীগের সংবাদ সম্মেলন | আপন নিউজ

শনিবার, ১১ মে ২০২৪, ০৪:০৪ অপরাহ্ন

প্রধান সংবাদ
কলাপাড়ায় কলেজ ছাত্রী’র ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলাপাড়ায় উপজেলা পরিষদ নির্বাচন ১০ জনের মনোনয়নপত্র দাখিল ঘুর্ণিঝড়ের পূর্বাভাস বুলেটিনের ব্যাখ্য প্রচার সেক্টরভিত্তিক আগাম কার্যক্রমের ওপর কর্মশালা কলাপাড়ায় সাংবাদিকদের সঙ্গে উপজেলা চেয়ারম্যান প্রার্থী’র মতবিনিময় সভা কলাপাড়ায় অর্ধ কোটি টাকা লোপাটের পর এবার ইউসিসি’র পকেট কমিটি গঠন! তালতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান, দুই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গণ’ধ-র্ষ’ণ মামলা আমতলীতে পুষ্টিসম্মৃদ্ধ মিষ্টি আলুর জাত সম্প্রসারণে কৃষক মাঠ দিবস কলাপাড়া উপজেলা পর্যায়ে সার্বজনীন পেনশন স্কিম বিষয়ক উদ্বুদ্ধকরণ কর্মশালা কলাপাড়ায় গ্রামীণ জনপদের ৮৮ কিলোমিটার পাকা সড়কের বেহাল দশা আমতলীতে বজ্রপাতে হাফেজ ছাত্রের মৃ-ত্যু
পায়রা বন্দরের দুই কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে আ.লীগের সংবাদ সম্মেলন

পায়রা বন্দরের দুই কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে আ.লীগের সংবাদ সম্মেলন

মো.নাহিদুল হকঃ পটুয়াখালীর কলাপাড়ায় পায়রা বন্দরের দুই কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সংবাদ সম্মেলন। ৮ মার্চ শুক্রবার বেলা ১১টায় কলাপাড়া প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার তৌহীদুর রহমান মিলনায়তনে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব তালুকদার লিখিত বক্তব্য বলেন,পায়রা বন্দরে কর্মরত প্রধান প্রকৌশলী মো.নাসির উদ্দিন ও নির্বাহী প্রকৌশলী মোস্তফা আসিক আলী দীর্ঘদিন পায়রা বন্দরে কর্মরত থেকে বিএনপি-জামায়াত ঘরানা ও সরাসরি সরকার বিরোধী রাজনীতি ও ষড়যন্ত্রের সাথে জড়িত এমন ব্যক্তিদের সাথে সখ্যতা তৈরি করে বন্দরের ঠিকাদারী কাজ বাগিয়ে নিয়ে নিজেরা অবৈধ অর্থের পাহাড় গড়েছেন। প্রধান প্রকৌশলীর বড় ভাই হাসান মাহমুদ পরিচালিত ওয়াটার বার্ডস লিমিটেড ও এবি কোম্পানি নামে দুই টি ঠিকাদারি প্রতিষ্ঠান এবং তাদের সহযোগী ছাত্রদলের নেতা লিটন গাজীর নামে মেসার্স নুরজাহান এন্টারপ্রাইজ নামে ঠিকাদারি প্রতিষ্ঠান উন্নয়ন কাজ করছে। বর্তমানে এরা দুই জনে বন্দরের উন্নয়ন কর্মকান্ড বাগিয়ে নেয়ার একটি সিন্ডিকেট গড়ে তুলেছে। তাদের অপকর্মের শেষ নেই। স্থানীয় ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজনকে কোন কাজ কিংবা কর্মসংস্থান দেওয়া হয় না। সম্প্রতি জমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা কর্মসংস্থানের জন্য বন্দরের প্রধান প্রকৌশলীর ভাইয়ের কোম্পানিতে দেখা করতে গেলে তাদের সঙ্গে দুর্ব্যবহার করা হয়।  দেয়া হয় তাড়িয়ে। উল্টো স্থানীয় ছাত্রলীগের নাম জড়িয়ে চাঁদা চাওয়া এবং হামলা মারধরের প্রচারণা চালানো হয়।এদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

মোতালেব তালুকদার আরও বলেন,‘চিহ্নিত ওই ঠিকাদারি প্রতিষ্ঠানগুলো দীর্ঘদিন ধরে তাদের গড়ে ওঠা সিন্ডিকেট ও লুটপাটের বিষয় ক্ষতিগ্রস্ত  পরিবারের কাছে স্পষ্ট হওয়ায় কৌশলে পায়রা পোর্ট কে কাজে লাগিয়ে নিজেদের অবৈধ সুবিধা নেয়ার অপচেষ্টা করছেন।

এব্যাপারে প্রধান প্রকৌশলী নাসির উদ্দিন এবং নির্বাহী প্রকৌশলী মোস্তফা আশিক আলীকে বারংবার মোবাইল করলেও তারা রিসিভ করেননি।

পায়রা বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল আব্দুল্লাহ আল মামুন চৌধুরী জানান, এমন কোন অভিযোগ পেলে তিনি খতিয়ে দেখবেন। তিনি বলেন, মূলত বিদেশী ঠিকাদারি প্রতিষ্ঠান উন্নয়ন কাজগুলো করছে। আমাদের শুধু কাজ শেষ হলে বুঝে নেওয়ার দায়িত্ব।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে কলাপাড়া পৌরসভার মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ সৈয়দ নাসির উদ্দিন, অধ্যক্ষ শহীদুল ইসলাম বিশ্বাস, নির্মল কুমার নন্দী, অধ্যক্ষ মঞ্জুরুল আলম,ফিরোজ সিকদার, এ্যাড. সাইদুর রহমান সাঈদ, অধ্যাপক ইউসুফ আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!