তালতলীতে ঝড়ে পাঁচ শতাধিক ঘর লন্ডভন্ড; ভেঙ্গে পরেছে ৫০টি বৈদ্যুতিক খুটি | আপন নিউজ

বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৫৮ অপরাহ্ন

প্রধান সংবাদ
গলাচিপায় ক্যাডেট জুবায়েরের দাফন সম্পন্ন কলাপাড়ায় কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতি’র নির্বাচন সম্পন্ন আমতলীতে জিপিএ-৫ পেয়েছে ১৬৫ জন পরীক্ষার্থী আমতলীতে ভুল আল্ট্রাসাউন্ড প্রতিবেদনে চিকিৎসা; রোগীদের অবস্থা সংঙ্কটজনক ৭১ বছরেও শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মাণ হয়নি গলাচিপায় গৃহবধূর লাশ উদ্ধার আমতলীতে মুদি ও মনোহরি ব্যবসায়ী সমিতির পরিচিতি সভা ও শীতবস্ত্র বিতরন ১/১১’র সময় সেনাবাহিনীর নির্মম নির্যাতনের শিকার সাবেক ছাত্রলীগ নেতা মিজান তালতলীতে গাছ থেকে পড়ে শিশুর মৃত্যু; দাদীর অভিযোগ পিটিয়ে হত্যা তালতলীতে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি জাহাজ নির্মাণ প্রকল্প বাস্তবায়নের দাবিতে মানববন্ধন
তালতলীতে ঝড়ে পাঁচ শতাধিক ঘর লন্ডভন্ড; ভেঙ্গে পরেছে ৫০টি বৈদ্যুতিক খুটি

তালতলীতে ঝড়ে পাঁচ শতাধিক ঘর লন্ডভন্ড; ভেঙ্গে পরেছে ৫০টি বৈদ্যুতিক খুটি

আমতলী প্রতিনিধিঃ
বরগুনার উপকুলীয় তালতলী উপজেলায় শনিবার বিকেলের কালবৈশাখী ঝড়ের তান্ডবে পাঁচ শতাধিক ঘর, লন্ডভন্ড এবং ৫০টি বৈদ্যুতিক খুটিসহ কয়েক হাজার গাছপালা উপড়ে পরেছে। এতে কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করেন স্থানীয়রা।
জানাগেছে, শনিবার বিকেল পাঁচ টায় উপকুলীয় তালতলী উপজেলার উপর দিয়ে কাল বৈশাখী ঝড় আঘাত হানে। প্রায় আধা ঘন্টার ঝড়েরর তান্ডবে উপজেলার বিভিন্ন এলাকার মাদ্রসা ও মন্দিরসহ পাঁচ শতাধিক ঘরবাড়ী ভেঙ্গে লন্ডভন্ড হয়ে গেছে। উপড়ে পরেছে কয়েক হাজার পাছপালা। উপজেলার কড়াইবাড়িয়া ইউনিয়নের কড়াইবাড়িয়া বাজারে বাবলা মার্কেট, বেহালা গ্রামে সার্বজনিন শ্রী শ্রী দূর্গা মন্দির, কড়াইবাড়িয়া দাখিল মাদ্রাসা, ছোটবগী গাবতলী দাখিল মাদ্রাসা ভেঙ্গে গেছে। এছাড়া বেহেলা গ্রামের তরুনী হাওলাদার, তৃনাথ হাওলাদার, সুরেশ চন্দ্র মিস্ত্রি ও খোকন চন্দ্র মিস্ত্রির ঘরসহ ৫০টি এবং ছোটবগী ইউনিয়নের লেমুয়া গ্রামের ইসহাক হাওলাদার, শানু কাজী, হাবিব মীরা, গাবতলী গ্রামের সাইদুল মুন্সি, চরপাড়া গ্রামের স্বপন কাজী, ইদ্রিস কাজী, আবদুর রব বিশ্বাস ও নার্গিস বেগম ঘরসহ ১৫ টি এবং ছোটবগী বাজারের কামাল খান, তাপসসহ ১৫টি ও পূর্ব গাবতলী গ্রামের ১০টি ঘরসহ উপজেলার বিভিন্ন গ্রামে অন্তত পাঁচ শতাধিক ঘর ভেঙ্গে গেছে।
ছোটবগী বাজারের মোঃ কামাল খাঁন বলেন, ঝড়ে আমার ঘরটি সম্পুর্ণ ভেঙ্গে গেছে।
লেমুয়া গ্রামের ইসহাক হাওলাদার বলেন, কাল বৈশাখী ঝড়ে দুইটি বৈদ্যুতিক খুটি ও দুইটি ঘর ভেঙ্গে পরেছে।
ছোটবগী বাজারের মোঃ মোজাম্মেল ডাকুয়া বলেন, বাজারের ১৫ টি ঘর ভেঙ্গে গেছে।
কড়াইবাড়িয়া ইউনিয়নের বেহেলা গ্রামের হিরেন চন্দ্র বলেন, মন্দিরসহ গ্রামের অন্তত ৫০ টি ঘর ভেঙ্গে এবং ১৫ টি বৈদ্যুতিক খুটি উপড়ে পরেছে।
কড়াইবাড়িয়া ইউপি চেয়ারম্যান মোঃ আলতাফ হোসেন আকন বলেন, ইউনিয়নের মন্দির, মাদ্রাসাসহ  অন্তত ২’শ ৫০ ঘর ভেঙ্গে গেছে।
উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ছোটবগী ইউপি চেয়ারম্যান মোঃ তৌফিকুজ্জামান তনু বলেন, ঝড়ে অনেক ঘরবাড়ী ভেঙ্গে পরেছে। খোঁজ খবর নিয়ে ক্ষতিগ্রস্থদের সহযোগীতা করা হবে।
তালতলী উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ সেলিম মিঞা বলেন, কাল বৈশাখী ঝড়ে উপজেলার অনেক এলাকার ঘর ভেঙ্গে ও গাছপালা উপড়ে পড়ার খবর পেয়েছি। ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
তালতলী উপজেলা চেয়ারম্যান মোঃ রেজবি-উল কবির জোমাদ্দার বলেন, কাল বৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্থদের আর্থিকভাবে সহযোগীতা করা হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By MrHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!