আমতলীতে করোনায় আক্রান্ত ব্যবসায়ী দম্পতি করোনা মুক্ত | আপন নিউজ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৫৫ অপরাহ্ন

প্রধান সংবাদ
কলাপাড়ায় ১৩ বছরের এক মেয়ের মরদেহ উদ্ধার কাউনিয়ায় প্রাণী সম্পদ সেবা ও প্রদর্শনী মেলা কলাপাড়ায় প্রাণিসম্পদ প্রদর্শনী ও সেবা সপ্তাহের উদ্বোধন তালতলীর ইউপি চেয়ারম্যানের নগ্ন ও আপত্তিকর ভিডিও ক্লিপ ভাইরাল দীর্ঘদিন বিরতি ও তিব্র গরমের পরে কলাপাড়ায় তিন মিনিটের বৃষ্টি তালতলী উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদকের আপত্তিকর ভিডিও ভাইরাল; কমিটি বিলুপ্ত কলাপাড়ায় উচ্ছেদ আতঙ্কে ১৩৬ পরিবারের রাতের ঘুম হারাম; শুধু এক খন্ড খাস জমির দাবি আমতলীতে মুজিবনগর দিবস উদযাপন আমার জন্য ষ্টেইজ ও ফুলের দরকার নেই; আমি গণমানুষের নেতা-গণ সংবর্ধনায় সাংসদ টুকু কলাপাড়ায় ভাইস চেয়ারম্যান পদে জনপ্রিয়তায় এগিয়ে অধ্যাপক ইউসুফ আলী
আমতলীতে করোনায় আক্রান্ত ব্যবসায়ী দম্পতি করোনা মুক্ত

আমতলীতে করোনায় আক্রান্ত ব্যবসায়ী দম্পতি করোনা মুক্ত

আমতলী প্রতিনিধিঃ

আমতলীতে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত ব্যবসায়ী দম্পতি করোনা মুক্ত হয়েছেন। করোনা মুক্ত হওয়ায় এলাকার মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে। করোনা আক্রান্ত দম্পতি স্বাভাবিক জীবনে ফিরে এসেছেন। তবে তাদের আরো ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শংকর প্রসাদ অধিকারী।
জানাগেছে, উপজেলার চাওড়া ইউনিয়নের কালিবাড়ী গ্রামের জাকির হোসেন গত ১০ বছর ধরে নারায়ণগঞ্জ থেকে কাপড়ের ব্যবসা করে আসছে। নারায়ণগঞ্জে প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিলে
তিনি ও তার পরিবারের লোকজন ওইখান থেকে গত ১২ এপ্রিল পালিয়ে গ্রামের বাড়ী আমতলীতে আসেন। করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে ওই ব্যবসায়ী বাড়ীতেই লুকিয়ে ছিল। তার শরীরের অবস্থা বেগতিক দেখে পরিবারের লোকজন গত ১৫ এপ্রিল আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়ে আসে। ওই হাসপাতালের চিকিৎসকরা তার নমুনা সংগ্রহ করে ঢাকা রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে পাঠিয়ে দেয়। ১৮ এপ্রিল তার নমুনা প্রতিবেদন আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসে। তার প্রতিবেদনে উল্লেখ আছে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত ১৯ এপ্রিল ওই ব্যবসায়ীর পরিবারের নমুনা সংগ্রহ করে আমতলী হাসপাতাল কর্তৃপক্ষ ঢাকায় পাঠায়। গত ২৩ এপ্রিল তার স্ত্রী সেলিনা আক্তার করোনা ভাইরাস আক্রান্ত বলে প্রতিবেদন আসে। একই পরিবারে স্বামী-স্ত্রী করোনা ভাইরাসে আক্রান্তের খবরে এলাকার মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পরেছে। ওই সময় থেকেই স্বামী-স্ত্রী হোম-আইসোলেশনে থেকে চিকিৎসা নিয়েছেন। উপজেলা হাসপাতাল কর্তৃপক্ষ পরপর দু’দফায় তাদের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠায়। গত শনিবার রাত সাড়ে ১০ টায় ওই দম্পতির নমুনা প্রতিবেদন আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসে। ওই প্রতিবেদনে উল্লেখ আছে ওই দম্পতির করোনা ভাইরাস নেগেটিভ। রবিবার সকালে ওই দম্পতির করোনা মুক্ত ছাড়পত্র দিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শংকর প্রসাদ অধিকারী। তারা স্বাভাবিক জীবনে ফিরে এসেছেন। তবে ওই দম্পতিকে আরো ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে বলেন জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শংকর প্রসাদ অধিকারী। দম্পতি করোনা মুক্ত হওয়ায় এলাকার মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে।
স্থানীয় মেহেদী জামান রাকিব বলেন, ব্যবসায়ী জাকির ও তার স্ত্রী সেলিনা আক্তার করোনা মুক্ত হওয়ার খবরে এলাকার মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শংকর প্রসাদ অধিকারী বলেন, ব্যবসায়ী দম্পতি করোনা ভাইরাস নেগেটিভ আসায় এখন তারা করোনা মুক্ত। তাদের হাসপাতালের ছাড়পত্র দেয়া হয়েছে। তিনি আরো বলেন,ওই দম্পতির আরো ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!