কলাপাড়ার সমুদ্রতীরের বাসিন্দাদের সচেতনতায় দূর্যোগ মহড়া | আপন নিউজ

শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
আমতলীতে সাংসদের উদ্যোগে তৃষ্ণার্ত মানুষের মাঝে খাবার স্যালাইন ও সুপেয় পানি বিতরন আমতলীতে রাজহাঁস নিয়ে দুই পক্ষের সং’ঘ’র্ষে আ’হ’ত-৯ মানুষের কৃতকর্মে বিষাক্ত হয়ে উঠছে পৃথিবী গলাচিপায় সীসা দূষণ প্রতিরোধে স্বাস্থ্যকর্মী গলচিপায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ২ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র প্রত্যাহার কলাপাড়ায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই নারীকে পি’টি’য়ে জ’খ’ম কলাপাড়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিতি হবে আগামী ৫জুন গলাচিপায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মুরগী ব্যবসায়ীকে মা’রধ’র গলাচিপায় অপার সম্ভাবনাময় সু-স্বাদু মুগডাল যাচ্ছে জাপানে গলাচিপায় ঝিলিক সমাজ উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালকের সংবাদ সম্মেলন
কলাপাড়ার সমুদ্রতীরের বাসিন্দাদের সচেতনতায় দূর্যোগ মহড়া

কলাপাড়ার সমুদ্রতীরের বাসিন্দাদের সচেতনতায় দূর্যোগ মহড়া

আপন নিউজ, কলাপাড়া অফিসঃ 

দূর্যোগে সচেতনাতা তৈরীর অংশ হিসেবে কলাপাড়ার সমুদ্রতীরবর্তী লতাচাপলী ইউনিয়নের নয়ামিশ্রিপাড়া গ্রামে দূর্যোগকালীন মাঠ মহড়া অনুষ্ঠিত হয়েছে। বেসরকারি উন্নয়ন সংস্থা ফ্রেন্ডশীপ’র সিআইডিআরআর নর্থ-সাউথ প্রকল্পের উদ্যোগে সোমবার বিকালে মহড়ার আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান। ফ্রেন্ডশীপ বহুমুখি ঘূর্ণিঝড় আশ্রয়ন কেন্দ্র চত্বরে উপজেলা ঘূর্নিঝড় প্রস্তুতি কর্মসূচির পরিচালক আসাদুজ্জামান খানের পরিচালানয় মাঠ মহড়ায় সিপিপি’র স্বেচ্ছাসেবকরা অংশগ্রহন করে। ঘন্টাব্যাপী মাঠমহড়ায় দূর্যোগ পূর্ব, দূর্যোগকালীন এবং দূর্যোগ পরবর্তী সময়ে সম্পদ-জীবন ও প্রকৃতি রক্ষায় করনীয় বিষয় তুলে ধরা হয়। হাজারো উপকূলবাসীসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত থেকে দূর্যোগ মাঠ মহড়া প্রত্যক্ষ করেন।
ভৌগলীক অবস্থানের কারনে প্রতিবছর সমুদ্র থেকে ধেয়ে আসা দূর্যোগ উপকূলীয় এই জনপদে আঘাত হানা বিষয়ে সচেতনতামূলক বক্তব্য রাখেন ফ্রেন্ডশীপ সিসিএ এ্যান্ড ডিআর প্রকল্পের টিম লীডার বদিউজ্জামান ও প্রজেক্ট ইনচার্জ মো. তৌহিদুর রহমান প্রমূখ।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!