ব্রাজিলের মাঠ নিয়ে ‘অসন্তুষ্ট’ আর্জেন্টিনা | আপন নিউজ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৪৭ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
আমতলী সদর ইউপি নির্বাচনে শেষ সময়ে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা; জরিপে এগিয়ে মোতাহার আমতলী একে স্কুল মহাসড়ক থেকে ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কলাপাড়ায় দূর্যোগ সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে আপন ভাতিজীর টাকা নিয়ে উধাও আপন চাচা জমে উঠেছে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন; তিন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস আমতলীতে ডায়েরীয়ার প্রকোপ, স্যালাইন সংঙ্কট স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ জনের বেডে ৩১ জনের চিকিৎসা! কলাপাড়ায় ওয়ার্ড শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ গলাচিপায় ডায়রিয়ার প্রকোপ, শিশুর মৃ’ত্যু কলাপাড়ায় জমিসংক্রান্ত বিষয় সালিশি বৈঠক শেষে হামলা; তিনজনকে কু’পি’য়ে জ’খ’ম কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ
ব্রাজিলের মাঠ নিয়ে ‘অসন্তুষ্ট’ আর্জেন্টিনা

ব্রাজিলের মাঠ নিয়ে ‘অসন্তুষ্ট’ আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক।। ব্রাজিলের মাটিতে চলমান কোপা আমেরিকার শুরু থেকেই মাঠ নিয়ে শোনা যাচ্ছে নানান অভিযোগ। ম্যাচ চলাকালীন সময়েই দেখা যাচ্ছে, খেলোয়াড়দের বুটের সঙ্গে উঠে যাচ্ছে ঘাস। যে কারণে অসমান বাউন্স হচ্ছে ফুটবলে। যা কেড়ে নিচ্ছে খেলার স্বাভাবিক ছন্দ।

নিজেদের দেশের মাঠ নিয়ে অভিযোগ করে এরই মধ্যে শাস্তির মুখে পড়তে হয়েছে ব্রাজিল দলের কোচ তিতেকে। আর তাদের চির প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা প্রায় প্রতি ম্যাচের পরেই নিজেদের অসন্তোষ প্রকাশ করছে কোপার মাঠের মান নিয়ে।



ব্যতিক্রম হলো না ইকুয়েডের বিপক্ষে কোয়ার্টার ফাইনাল ম্যাচের পরেও। লিওনেল মেসির জাদুকরী পারফরম্যান্সে ম্যাচটি ৩-০ ব্যবধানে জিতলেও, মাঠ নিয়ে সন্তুষ্ট হতে পারেনি আর্জেন্টিনা। ম্যাচ শেষে অন্তত আর্জেন্টিনার অন্তত তিনজন সদস্য সরাসরিই প্রশ্ন তুলেছেন ব্রাজিলের মাঠ সম্পর্কে।

ম্যাচে আর্জেন্টিনার দ্বিতীয় গোলটি করেছেন তরুণ ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজ। ম্যাচের ৮৪ মিনিটে মেসির পাস থেকে চলতি আসরে নিজের দ্বিতীয় গোল করেন তিনি। মাঠের বাধা পেরিয়ে জয় পাওয়ার তৃপ্তি তার কণ্ঠে।

লাউতারো বলেছেন, ‘খেলার মাঠে অনেক অসুবিধা থাকলেও, আমরা চেষ্টা করেছি নিজেদের সেরাটা দিতে এবং ভালো একটা ম্যাচ খেলতে। আমরা ভালো করেছি। এখন আমাদের বিশ্রাম নিয়ে কলম্বিয়ার কথা ভাবতে হবে। আমরা সম্প্রতি তাদের বিপক্ষে খেলেছি। কঠিন প্রতিপক্ষ হতে যাচ্ছে তারা।’

প্রায় একই সুর আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসির কণ্ঠেও। তিনি সরাসরিই জানালেন, তার দল ভালো খেলার চেষ্টা করলেও, মাঠের কারণে তা অনেকসময় বাধাপ্রাপ্ত হয়। তবে জয়ের তৃপ্তির পাশাপাশি পরের ম্যাচের দিকেই মনোযোগ দিতে মেসি।

তিনি বলেছেন, ‘আমরা খেলার চেষ্টা করি, মাঝেরমধ্যে পারি। মাঠ থেকে খুব একটা সুবিধা পাওয়া যায় না। আমরা খুব গুরুত্বপূর্ণ একটা ম্যাচ খেললাম। আমাদের অন্যতম লক্ষ্য ছিল সেরা চারে থাকা। এখন আমাদের বিশ্রাম নিতে হবে। কারণ পরের ম্যাচের আগে বেশি সময় নেই।’

মেসি ও লাউতারোর মতোই মাঠের ব্যাপারে অসন্তোষ জানিয়েছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। মাঠের এমন দৈন্যদশার কারণে নিজেদের প্রস্তুতিতে দ্বিগুণ পরিশ্রম করতে হয় বলে জানালেন স্কালোনি।

তার ভাষ্য, ‘যেহেতু মাঠ খেলার জন্য প্রস্তুত ছিল না, তাই আমরা আগের চেয়ে দ্বিগুণ পরিশ্রম করেছি। ফুটবলপ্রেমী হিসেবে আমাদের কাছে সেরা বিষয় হলো মেসির খেলা উপভোগ করতে পারা। আমি আশা করি, সে আরও অনেক বছর খেলুক। এমনকি প্রতিপক্ষ খেলোয়াড়রাও তার মুখোমুখি হওয়া উপভোগ করে।’

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!