স্বপ্ননীল সাহিত্যচর্চা পরিষদের ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী ও গুণীজন সংবর্ধনা | আপন নিউজ

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৪:১৫ অপরাহ্ন

প্রধান সংবাদ
কলাপাড়ায় দুর্নীতির বিরুদ্ধে মতবিনিময় সভা তালতলীর মাঠে তিন প্রার্থী; সভা সমাবেশে ব্যস্ত তারা আমতলীতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতি মিলে টেন্ডার ছাড়া বিদ্যালয়ের গাছ বিক্রি! কলাপাড়ায় অবৈধ ভোটার তালিকা তৈরি করে মাদ্রাসার পকেট ম্যানেজিং কমিটি করার অভিযোগ কলাপাড়ায় প্রাকৃতিক দুর্যোগ সংক্রান্ত সচেতনতা বিষয়ক নিয়ে কর্মশালা কলাপাড়ায় মন্দিরের প্রতিমা ফেলে উল্টে রেখে গেছে দুস্কৃতকারীরা কলাপাড়ায় গ’লা’য় ফাঁ’স লাগানো ঝু’ল’ন্ত অবস্থায় মৃ’তদেহ উদ্ধার কলাপাড়ায় বজ্রপাতে রাজমিস্ত্রির মৃ’ত্যু; আ’হ’ত-২ কলাপাড়ায় আবাসনের সভাপতি দেলোয়ার’র বিরুদ্ধে মানববন্ধন কলাপাড়ায় মাসব্যাপী তাঁত শিল্প মেলা উদ্বোধন
স্বপ্ননীল সাহিত্যচর্চা পরিষদের ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী ও গুণীজন সংবর্ধনা

স্বপ্ননীল সাহিত্যচর্চা পরিষদের ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী ও গুণীজন সংবর্ধনা

আপন নিউজ ডেস্কঃ সময়ের অন্যতম সেরা সাহিত্য সংগঠন ‘স্বপ্ননীল সাহিত্যচর্চা পরিষদ’ -এর ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী ও আন্তর্জাতিক গুণীজন সংবর্ধনা-২০২২ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৫ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অব বিজনেস স্টাডিজ ভবনে সংগঠনটির সভাপতি মোঃ আমিনুল ইসলাম-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতি এস এম মজিবুর রহমান।

এছাড়া প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কবি মাহমুদুল হাসান নিজামী, বিশেষ আলোচক ছিলেন ড. এস এম ইলিয়াছ, কবি আতিক হেলাল, মোসলেহ উদ্দিন, গুল আফরোজ আহমেদ, আলমগীর জুয়েল, সৈয়দ শাহনুর আহমেদ, আনোয়ার রেজা, মুন্সি কবির হোসেন, বেল্লাল হাওলাদার ও হাসান মনজু প্রমুখ।

প্রধান অতিথি বিচারপতি এস এম মজিবুর রহমান তাঁর বক্তব্যে বলেন, ‘অনলাইন সাহিত্যের এই জমজমাট আসর আমাকে ভীষণভাবে টানে। আমি আমার বিধি মোতাবেক কাজের ফাঁকে যখনই সুযোগ পাই, ছুটে আসি কবি-সাহিত্যিকদের মিলন মেলায়। স্বপ্ননীলের আজকের আয়োজনে আসতে পেরে আমার বেশ ভালো লাগছে এবং ভবিষ্যতেও ডাকলে আমি নিশ্চিত সাড়া দেবো।’

প্রধান আলোচক কবি মাহমুদুল হাসান নিজামী স্বপ্ননীল পরিবার ও এর প্রতিষ্ঠাতা জিয়াউদ্দিন জেইনসহ সবার প্রশংসা করেন এবং সাহিত্যের উন্মেষ ও এর স্ফুরণ নিয়ে জ্ঞানগর্ভ আলোচনা করেন।

বিশেষ আলোচক ড. এস এম ইলিয়াছ, আতিক হেলাল, মোসলেহ উদ্দিন, গুল আফরোজ আহমেদ সহ অন্যান্যরা সাহিত্য ও স্বপ্ননীলের নানা কার্যক্রম নিয়ে আলোচনা করেন।

প্রবাসী দু’জন কবি সৈয়দ শাহনুর আহমেদ ও সৈয়দ আনোয়ার রেজাকে স্বপ্ননীলকে দেশ-বিদেশে বিশেষভাবে তুলে ধরায় তাঁদের অবদানের জন্য আজীবন সম্মাননা প্রদান ও ধন্যবাদ জানানো হয়।

সংগঠনের সাধারণ সম্পাদক সংগঠনের অতীত, বর্তমান ও আগামীর কর্মপন্থা উপস্থাপন করেন। বেশ কিছু কবি, সাহিত্যিক ও বাচিক শিল্পী বক্তব্য ও আবৃত্তির মধ্যদিয়ে আয়োজনকে প্রাণবন্ত করে তোলেন।

এম আল মাহমুদ হাসান ও নাহিদ সোলতানা নিপার সঞ্চালনায় অনুষ্ঠিত এ সাহিত্য আয়োজনে সবশেষে আমন্ত্রিত কবি-সাহিত্যিকদের সম্মাননা স্মারক প্রদান ও সভাপতির বক্তব্যের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

এসময় দেশের নানা প্রান্ত থেকে আগত কবি-সাহিত্যিকদের পদচারণায় মুখরিত হয় হয়ে উঠে অনুষ্ঠানস্থল। পুরো অনুষ্ঠানটি গবেষণামূলক পত্রিকা ‘ধ্রুববাণী’র অফিসিয়াল পেইজ থেকে লাইভ সম্প্রচার করা হয়।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!