মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০১:৫০ অপরাহ্ন

প্রধান সংবাদ
বিএনপি জোট তত্ত্বাবধায়ক সরকারের যে দাবি তা সংবিধান পরিপন্থী- মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী কলাপাড়ায় আলীপুর-মহিপুর মৎস্য অবতরন কেন্দ্রের উদ্বোধন করলেন মন্ত্রী গলাচিপায় পাবলিক পরীক্ষা কেন্দ্রসমূহে প্লাষ্টিকের বেঞ্চ বিতরন আজ উদ্বোধন হচ্ছে মহিপুর ও আলীপুর মৎস্য অবতরণ কেন্দ্র সরকার ও সাংবাদিকদের মুখোমুখি দাঁড় করানো হচ্ছে অনিবন্ধিত ৫৯টি আইপিটিভি বন্ধ করল বিটিআরসি কুয়াকাটায় খালের ওপর পরিত্যক্ত কালভার্টে মুরগি বেচা-কেনার দোকানপাট আমতলীতে মুজিব কোর্ট নিয়ে ইমামের মিথ্যাচার ও কটুক্তি গলাচিপায় বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্প স্বাবলম্বী হওয়ার পথে কলাপাড়ার ক্ষতিগ্রস্থ্য পরিবারের সদস্যরা
পর্যটকদের বিনোদনে কুয়াকাটায় চালু হল মেরিন মিউজিয়াম

পর্যটকদের বিনোদনে কুয়াকাটায় চালু হল মেরিন মিউজিয়াম

রাসেল মোল্লঃ

সমুদ্র ও সমুদ্র উপকূলীয় ইতিহাস ঐতিহ্য পর্যটকদের কাছে তুলে ধরতে প্রথম বারের মত পর্যটন নগরী সাগরকন্যা কুয়াকাটায় নির্মান করা হয়েছে মেরিন মিউজিয়াম। লাইফ একুরিয়াম, ফিস মিউজিয়ামসহ সমুদ্র ভিত্তিক নানা উপকরনে সজ্জিত এ সামুদ্রিক জাদুঘরটি আজ বৃহস্পতিবার দুপুরে দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে এর উদ্ভোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমান। যাদুঘরের উদ্যোক্তা রুমান ইমতিয়াজ তুষারের সভাপতিত্ব এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুয়াকাটা পৌর মেয়র আ. বারেক মোল্লা, উপকূল বন্ধৃ সাংবাদিক রফিকুল ইসলাম মন্টু, কলাপাড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মেজবাহউদ্দিন মাননুসহ পর্যটক, সরকারী বে-সরকারী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
কুয়াকাটা পৌর শহরের বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয় থেকে কিছুটা সামনে এগিয়ে বঙ্গবন্ধু সড়কের পাশে ত্রিশ শতাংশ জমির উপড় তিনটি টিনশেড ঘরে এ মিউজিয়ামটি অবস্থিত। মিউজিয়ামে রয়েছে বঙ্গোপসাগরের উপকূলীয় ইতিহাস-ঐতিহ্য সম্বলিত ফটো গ্যালারী, সমুদ্রের নানা উপকরন, মেরিন একাডেমীক তথ্য, ফিস মিউজিয়াম। এছাড়াও এ মিউজিয়াম থেকে পর্যটকরা জানতে পারবে কুয়াকাটার ইতিহাস ঐতিহ্যসহ সাগর কেন্দ্রিক
মানুষের জীবনাচারন।
প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক রুমান ইমতিয়াজ তুষার জানান, নিদৃস্ট ফি’য়ের বিনিময়ে প্রতিদিন সকাল সাতটা থেকে রাত দশটা পর্যন্ত মেরিন মিউজিয়ামটি সকল শ্রেনীর পর্যটক, দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।
কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মনিবুর রহমান বলেন, কুয়াকাটা পর্যটন শিল্পের বিকাশে মেরিন মিউজিয়াম একটি নতুন মাত্রা যোগ করবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 aponnewsbd
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!