পর্যটকদের বিনোদনে কুয়াকাটায় চালু হল মেরিন মিউজিয়াম | আপন নিউজ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৫০ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
কাউনিয়ায় প্রাণী সম্পদ সেবা ও প্রদর্শনী মেলা কলাপাড়ায় প্রাণিসম্পদ প্রদর্শনী ও সেবা সপ্তাহের উদ্বোধন তালতলীর ইউপি চেয়ারম্যানের নগ্ন ও আপত্তিকর ভিডিও ক্লিপ ভাইরাল দীর্ঘদিন বিরতি ও তিব্র গরমের পরে কলাপাড়ায় তিন মিনিটের বৃষ্টি তালতলী উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদকের আপত্তিকর ভিডিও ভাইরাল; কমিটি বিলুপ্ত কলাপাড়ায় উচ্ছেদ আতঙ্কে ১৩৬ পরিবারের রাতের ঘুম হারাম; শুধু এক খন্ড খাস জমির দাবি আমতলীতে মুজিবনগর দিবস উদযাপন আমার জন্য ষ্টেইজ ও ফুলের দরকার নেই; আমি গণমানুষের নেতা-গণ সংবর্ধনায় সাংসদ টুকু কলাপাড়ায় ভাইস চেয়ারম্যান পদে জনপ্রিয়তায় এগিয়ে অধ্যাপক ইউসুফ আলী তালতলী উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদকের আপত্তিকর ভিডিও ভাইরাল
পর্যটকদের বিনোদনে কুয়াকাটায় চালু হল মেরিন মিউজিয়াম

পর্যটকদের বিনোদনে কুয়াকাটায় চালু হল মেরিন মিউজিয়াম

রাসেল মোল্লঃ

সমুদ্র ও সমুদ্র উপকূলীয় ইতিহাস ঐতিহ্য পর্যটকদের কাছে তুলে ধরতে প্রথম বারের মত পর্যটন নগরী সাগরকন্যা কুয়াকাটায় নির্মান করা হয়েছে মেরিন মিউজিয়াম। লাইফ একুরিয়াম, ফিস মিউজিয়ামসহ সমুদ্র ভিত্তিক নানা উপকরনে সজ্জিত এ সামুদ্রিক জাদুঘরটি আজ বৃহস্পতিবার দুপুরে দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে এর উদ্ভোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমান। যাদুঘরের উদ্যোক্তা রুমান ইমতিয়াজ তুষারের সভাপতিত্ব এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুয়াকাটা পৌর মেয়র আ. বারেক মোল্লা, উপকূল বন্ধৃ সাংবাদিক রফিকুল ইসলাম মন্টু, কলাপাড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মেজবাহউদ্দিন মাননুসহ পর্যটক, সরকারী বে-সরকারী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
কুয়াকাটা পৌর শহরের বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয় থেকে কিছুটা সামনে এগিয়ে বঙ্গবন্ধু সড়কের পাশে ত্রিশ শতাংশ জমির উপড় তিনটি টিনশেড ঘরে এ মিউজিয়ামটি অবস্থিত। মিউজিয়ামে রয়েছে বঙ্গোপসাগরের উপকূলীয় ইতিহাস-ঐতিহ্য সম্বলিত ফটো গ্যালারী, সমুদ্রের নানা উপকরন, মেরিন একাডেমীক তথ্য, ফিস মিউজিয়াম। এছাড়াও এ মিউজিয়াম থেকে পর্যটকরা জানতে পারবে কুয়াকাটার ইতিহাস ঐতিহ্যসহ সাগর কেন্দ্রিক
মানুষের জীবনাচারন।
প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক রুমান ইমতিয়াজ তুষার জানান, নিদৃস্ট ফি’য়ের বিনিময়ে প্রতিদিন সকাল সাতটা থেকে রাত দশটা পর্যন্ত মেরিন মিউজিয়ামটি সকল শ্রেনীর পর্যটক, দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।
কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মনিবুর রহমান বলেন, কুয়াকাটা পর্যটন শিল্পের বিকাশে মেরিন মিউজিয়াম একটি নতুন মাত্রা যোগ করবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!