বরিশাল বিভাগে শ্রেষ্ঠ শিক্ষক গলাচিপার ড. মু: ইব্রাহীম খলিল | আপন নিউজ

রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৫৬ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
কুয়াকাটায় দুর্যোগে পূর্বাভাস-ভিত্তিক সংলাপ গলাচিপায় আসন্ন উপজেলা নির্বাচনে নাগরিক কমিটির সমর্থিত চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রেস বিফ্রিং অন্যভুবন সাহিত্য পরিষদ-এর ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী ও আন্তর্জাতিক গুণিজন সংবর্ধনা অনুষ্ঠিত কলাপাড়ায় অর্ধশতাধিক অসহায় মানুষ পেল প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা সাংবাদিক জীবন কৃষ্ণ মন্ডল’র পরিবারের পাশে দাঁড়ালেন প্রতিমন্ত্রী আমতলীতে উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থীকে দশ হাজার টাকা অর্থদন্ড আমতলীতে চাঁদা না দিলে বিধরা নারীকে প্রাণ নাশের হুমকি; সংবাদ সম্মেলনে অভিযোগ কলাপাড়ায় মুরগীসহ পালনের উপকরণ দেয়ার কথা বলে টাকা হাতিয়ে উধাও প্রতারক সংস্থা আমতলী সরকারী কলেজের সামনের অবৈধ স্থাপনা অপসারণ দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ কলাপাড়ায় স্ত্রী কর্তৃক প্রবাসী স্বামীর টাকা আত্মসাতের অভিযোগ
বরিশাল বিভাগে শ্রেষ্ঠ শিক্ষক গলাচিপার ড. মু: ইব্রাহীম খলিল

বরিশাল বিভাগে শ্রেষ্ঠ শিক্ষক গলাচিপার ড. মু: ইব্রাহীম খলিল

সঞ্জিব দাস, গলাচিপাঃ বরিশাল বিভাগের শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (কলেজ) নির্বাচিত হলেন ড. মু: ইব্রাহীম খলিল। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ উপলক্ষ্যে তাকে এ মনোনয়ন প্রদান করা হয়। বরিশাল বিভাগের বিভাগীয় কমিশনার জনাব মো: আমিন উল আহসান ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, বরিশাল অঞ্চলের পরিচালক প্রফেসর মো: মোয়াজ্জেম হোসেন স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানা যায়। বরিশাল বিভাগের ৬টি জেলার শ্রেষ্ঠ কলেজ শিক্ষকদের মধ্যে থেকে তাঁকে বরিশাল বিভাগের শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (কলেজ) নির্বাচিত করা হয়।

জানা গছে,ড. মু: ইব্রাহীম খলিল বর্তমানে সরকারি ব্রজমোহন কলেজের সমাজবিজ্ঞান বিভাগে কর্মরত রয়েছেন। তিনি ২০০৫ সালে ২৪তম বিসিএস এর মাধ্যমে সরকারি কলেজে প্রভাষক, সমাজবিজ্ঞান পদে রামগড় সরকারি কলেজ, খাগড়াছড়ি যোগদান করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ হতে অনার্স ও মাস্টার্স, যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষা বিষয়ে আরো একটি মাস্টার্স এবং রাজশাহী বিশ^বিদ্যালয়ের ইনন্সিটিউট অব বাংলাদেশে স্টাডিজ (আইবিএস) থেকে পিএইচডি ডিগ্রী লাভ করেন। তাঁর একাধিক পাঠ্যবই ও দেশে-বিদেশের খ্যাতনামা জার্নালে ১৩টি গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে। তিনি দেশে-বিদেশের কয়েকটি বিশ্ববিদ্যালয়ে গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেছেন। তিনি ২০২২-২৪ মেয়াদে বিসিএস শিক্ষকদের সংগঠন বিসিএস সাধারণ শিক্ষা সমিতি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সচিব নির্বাচিত হন। ইতোপূর্বে তিনি ২০১৪-১৬ ও ২০১৬-১৮ মেয়াদে উক্ত সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ছিলেন। তিনি পটুয়াখালী জেলাধীন গলাচিপা উপজেলার ডাকুয়া ইউনিয়নের অন্তর্গত পশ্চিম পাড় ডাকুয়া গ্রামে জন্মগ্রহণ করেন।

উল্লেখ্য যে, জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ উপলক্ষ্যে শিক্ষক-শিক্ষার্থীদের মোট ৩৮টি ক্যাটাগরিতে পুরষ্কার প্রদানের জন্য এ প্রতিযোগিতার আয়োজন করে শিক্ষা মন্ত্রণালয় ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। প্রতিযোগীগণ উপজেলা, জেলা ও প্রশাসনিক বিভাগ পর্যায়ে পুরষ্কাারের জন্য মনোনীত হয়েছেন।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!