আমতলীতে চাল আটক; পুলিশের সামনেই ছিনিয়ে নিলেন ইউপি চেয়ারম্যান! | আপন নিউজ

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:৫০ অপরাহ্ন

প্রধান সংবাদ
আমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জনের মনোনয়রনপত্র দাখিল কলাপাড়ায় রাতের আঁধারে জমি দখল করে দোকান তোলার অভিযোগ আমতলীর আঠারোগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অভিভাবক নির্বাচন সম্পন্ন ফেববুকে প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার ছেলে তালতলীতে আটক; মায়ের কাছে হস্তান্তর কলাপাড়ায় রাতের আধারে জমি জখলের প্রতিবাদে সংবাদ মম্মেলন কলাপাড়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে মহিলাদের অংশগ্রহণে ক্রীড়ানুষ্ঠান আমতলীতে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা আমতলীতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালন কলাপাড়ায় রাইট টক বাংলাদেশ স্বেচ্ছাসেবী সংগঠনের কমিটি অনুমোদন কলাপাড়ায় উচ্ছেদ আতংকে ঘুম হারা ১৩৬ ভূমিহীন পরিবার
আমতলীতে চাল আটক; পুলিশের সামনেই ছিনিয়ে নিলেন ইউপি চেয়ারম্যান!

আমতলীতে চাল আটক; পুলিশের সামনেই ছিনিয়ে নিলেন ইউপি চেয়ারম্যান!

আমতলী প্রতিনিধিঃ
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ সহায়তার পাঁচ বস্তা চাল আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের উত্তর তক্তাবুনিয়া স্কুলের সামনে বৃহস্পতিবার সকালে একটি টমটম থেকে আটক করে স্থানীয় জনতা। চাল আটকের চার ঘন্টা পরে ওই চাল পুলিশের সামনেই ছিনিয়ে নিয়েছে ইউপি চেয়ারম্যান শহীদুল ইসলাম মৃধা ও তার সহযোগীরা এমন অভিযোগ স্থানীয়দের।
স্থানীয় সুত্রে জানাগেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ সহায়তার চাল গতকাল বুধবার উত্তর তক্তাবুনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে  বিতরন করা হয়। ওই চাল থেকে পাঁচ বস্তা চাল ইউপি চেয়ারম্যান মোঃ শহীদুল ইসলাম মৃধা তার সহযোগী ফুফাতো ভাই পাভেল তালুকদারকে দেয়। পাভেল তালুকদার ওই চালের বস্তা পরিবর্তন করে তার গ্রামের বাড়ীতে রেখে আসে। বৃহস্পতিবার সকালে ওই চাল টমটমে করে আমতলী নিয়ে যাচ্ছিল। এ সময় স্থানীয় লোকজনের টমটেম সরকারী চালের বস্তা দেখে সন্দেহ হয়। পরে তারা ওই টমটমটি আটক করে উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন ও ওসি মোঃ শাহ আলম হাওলাদারকে জানান। খবর পেয়ে পুলিশ ও ইউপি চেয়ারম্যান মোঃ শহীদুল ইসলাম মৃধা ঘটনাস্থলে যায়। স্থানীয়রা অভিযোগ করেন পুলিশের উপস্থিতিতে ইউপি চেয়ারম্যান মোঃ শহীদুল ইসলাম মৃধা ও তার লোকজন চাল ছিনিয়ে নিয়ে যায় এবং যারা চাল আটক করেছে তাদের দেখিয়ে দেয়ার হুমকি দেয়। এ সময় পুলিশ নিরব ভুমিকা পালন করেছে।
টমটম চালক রাসেল বলেন, ইউপি চেয়ারম্যান মোঃ শহীদুল ইসলাম মৃধা বুধবার পাভেল তালুকদারকে পাঁচ বস্তা সরকারী চাল দিয়েছে। ওই চাল পাভেল তালুকদার বস্তা পরিবর্তন করে আমাকে আমতলী তার বাসায় নিয়ে যেতে পাঠায়। আমি চাল নিয়ে যাওয়ার সময় স্থানীয় লোকজন চাল ও সরকারী বস্তাসহ ধরে ফেলে।
স্থানীয় শাহজাদা তালুকদার, রাসেদুল হাসান কোয়েল তালুকদার ও লাল মিয়া হাওলাদার বলেন, সরকারী চাল বস্তা পরিবর্তন করে নিয়ে যাওয়া সময় স্থানীয় লোকজন আটক করেছে। ওই চাল ইউপি চেয়ারম্যান শহীদুল ইসলাম মৃধা তার সহযোগী পাভেল তালুকদারের কাছে বিক্রি করেছে। তারা আরো বলেন, খবর পেয়ে আমতলী থানার এসআই মোঃ শহীদুল ইসলাম ও ইউপি চেয়ারম্যান মোঃ শহীদুল ইসলাম মৃধা ঘটনাস্থলে আসেন। পরে পুলিশের সামনেই ইউপি চেয়ারম্যান ও তার লোকজন চাল ছিনিয়ে নিয়ে গেছে। এ সময় পুলিশ নিরব ভুমিকা পালন করেছে। আমরা সরকারী চাল আত্মসাৎকারী ইউপি চেয়ারম্যান মোঃ শহীদুল ইসলাম মৃধার শাস্তি দাবী করছি।
পাভেল তালুকদার বলেন, ছয় জনের নামে ১০ কেজি করে চাল বিতরন করা হয়। গতকাল চাল নিতে না পারায় বৃহস্পতিবার সকালে চাল নিয়ে টমটমে করে আসায় সময় স্থানীয় লোকজন আটক করেছে। এই চালগুলো আমাদের নামের। তিনি আরও বলেন, আমি চেয়ারম্যানের ফুফাতো ভাইয়ের ছেলে। আমরা কার্ডধারী।
আমতলী থানা এসআই মোঃ শহীদুল ইসলাম বলেন, ওইখানে কোন চাল ছিল না। খালী খালী পুলিশকে হয়রানী করার জন্য মিথ্যা খবর দেয়া হয়েছে। গতকাল  চেয়ারম্যান যে চাল বিতরন করতে পারেনি সেই চাল স্থানীয় লোকজন আটক করেছে।
হলদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ শহীদুল ইসলাম মৃধার সাথে মুঠোফোনে (০১৭১৪১৭৮৯০৩) যোগাযোগ করা হলে তিনি মোবাইল ফোন ধরে পরে কথা হবে বলে ফোনের লাইন কেটে দেন। এরপর তিনি ফোন ধরেননি।
আমতলী উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন বলেন, সরকারী চাল ধরা পরেছে এমন প্রশ্ন করা হলে তিনি বলেন এমন কোন ঘটনা ঘটেছে বলে আমি শুনিনি।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!