আমতলীতে করোনায় ইউপি চেয়ারম্যান আক্রান্ত; পাঁচ বাড়ী লকডাউন | আপন নিউজ

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:১৫ অপরাহ্ন

প্রধান সংবাদ
আমতলী সদর ইউপি নির্বাচনে শেষ সময়ে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা; জরিপে এগিয়ে মোতাহার আমতলী একে স্কুল মহাসড়ক থেকে ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কলাপাড়ায় দূর্যোগ সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে আপন ভাতিজীর টাকা নিয়ে উধাও আপন চাচা জমে উঠেছে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন; তিন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস আমতলীতে ডায়েরীয়ার প্রকোপ, স্যালাইন সংঙ্কট স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ জনের বেডে ৩১ জনের চিকিৎসা! কলাপাড়ায় ওয়ার্ড শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ গলাচিপায় ডায়রিয়ার প্রকোপ, শিশুর মৃ’ত্যু কলাপাড়ায় জমিসংক্রান্ত বিষয় সালিশি বৈঠক শেষে হামলা; তিনজনকে কু’পি’য়ে জ’খ’ম কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ
আমতলীতে করোনায় ইউপি চেয়ারম্যান আক্রান্ত; পাঁচ বাড়ী লকডাউন

আমতলীতে করোনায় ইউপি চেয়ারম্যান আক্রান্ত; পাঁচ বাড়ী লকডাউন

আমতলী প্রতিনিধিঃ
আমতলী উপজেলার চাওড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। চেয়ারম্যান আক্রান্ত হওয়ায় খবরে চাওড়া ইউনিয়নের মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে। ওই খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন শনিবার তার পৌর শহরের বাড়ীসহ পাঁচ বাড়ী লকডাউন করে দিয়েছেন। করোনা ভাইরাসে উপজেলা আওয়ামীলীগ সভাপতি জিএম দেলওয়ার হোসেন আক্রান্ত হওয়ার এক মাসের মাথায় আরেক আওয়ামীলীগ নেতা ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আক্রান্ত হলেন। এনিয়ে আমতলীতে ১০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে আক্রান্তের ৯ জনই আমতলী পৌরসভা ও তত সংলগ্ন  চাওড়া এলাকার।
জানাগেছে, আমতলী উপজেলার চাওড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ কয়েকজন চেয়ারম্যান সম্প্রতিক বিশেষ কাজে ঢাকা যান। ঢাকা থেকে আসার পরপরই চাওড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ পরিলক্ষিত হয়। তার শরীরের অবস্থা খারাপ দেখে গত বৃহস্পতিবার পরিবারের লোকজন আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে খবর দেয়। ওই হাসপাতালের চিকিৎসক ও মেডিকেল টেকনোলজিষ্টরা তার বাসা থেকে নমুনা সংগ্রহ করে নিয়ে আসে। ওইদিনই তার নমুনা ঢাকা রোগতত্ত্ব  রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে পাঠায়। শনিবার দুুপুরে তার নমুনা প্রতিবেদন আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসে।
ওই নমুনা প্রতিবেদনে উল্লেখ আছে তিনি প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। চেয়ারম্যান করোনা ভাইরাসে আক্রান্তের খবরে চাওড়া ইউনিয়নের মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ইউএনও  মনিরা পারভীন তার বাড়ীসহ পাঁচ বাড়ী লকডাউন করে দিয়েছেন। চেয়ারম্যান তার আমতলী পৌরসভার ১ নং ওয়ার্ডের বাসার আইসোলেশনে আছেন এবং চিকিৎসা নিচ্ছেন। এ নিয়ে আমতলী উপজেলার করোনা ভাইরাসে দশজন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে গত ৯ এপ্রিল আওয়ামীলীগ নেতা জিএম দেলওয়ার হোসেন মৃত্যুরবরন করেন। ওই সময় থেকেই বরগুনা জেলা প্রশাসক মোঃ মোস্তাইন বিল্লাহ আমতলী উপজেলাকে লকডাউন ঘোষনা করেন। বর্তমানে আমতলী উপজেলা লকডাউন অবস্থায় আছে। এদিকে চেয়ারম্যান ঢাকা থেকে আমতলীতে আসার পর তিনি তার ইউনিয়নের বিভিন্ন কার্যক্রমে অংশ নিয়েছেন এবং সাধারণ মানুষের সাথে মিলেছেন। এতে চাওড়া ইউনিয়নের মানুষের মাঝে অজানা আতঙ্ক বিরাজ করছে।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন বলেন, চেয়ারম্যান কয়েকদিন ধরেই অসুস্থ্য। তাকে দেখতে রাজনৈতিক নেতাসহ চাওড়া ইউনিয়নের বিভিন্ন লোকজন বাড়ীতে এসেছেন। কি হয় আল্লাই জানে? তিনি আরো বলেন, আমরা এলাকার মানুষ খুবই আতঙ্কে আছি। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শংকর প্রসাদ অধিকারী বলেন, চাওড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি বাসার আসইসোলেশনে আছেন। তাকে যথারীতি চিকিৎসা দেয়া হচ্ছে।
উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন বলেন, চেয়ারম্যানের বাড়ীসহ পাঁচ বাড়ী লকডাউন করা হয়েছে। তাকে বাসার আইসোলেশনে রেখেই চিকিৎসাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!