আমতলীতে ঋণের কিস্তি পরিশোধকে কেন্দ্র করে মারধর! | আপন নিউজ

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৪১ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
কলাপাড়ায় দূর্যোগ সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে আপন ভাতিজীর টাকা নিয়ে উধাও আপন চাচা জমে উঠেছে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন; তিন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস আমতলীতে ডায়েরীয়ার প্রকোপ, স্যালাইন সংঙ্কট স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ জনের বেডে ৩১ জনের চিকিৎসা! কলাপাড়ায় ওয়ার্ড শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ গলাচিপায় ডায়রিয়ার প্রকোপ, শিশুর মৃ’ত্যু কলাপাড়ায় জমিসংক্রান্ত বিষয় সালিশি বৈঠক শেষে হামলা; তিনজনকে কু’পি’য়ে জ’খ’ম কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ কাউনিয়ায় কৃষক লীগের ৫২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন তালতলীতে ভাসুরের বিরুদ্ধে ধ’র্ষ’ণ চেষ্টার মামলায় এলাকায় ক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ
আমতলীতে ঋণের কিস্তি পরিশোধকে কেন্দ্র করে মারধর!

আমতলীতে ঋণের কিস্তি পরিশোধকে কেন্দ্র করে মারধর!

আমতলী প্রতিনিধিঃ

বে-সরকারী সংস্থা উদ্দীপনের ঋণের কিস্তি পরিশোধকে কেন্দ্র করে বায়েজিদ আকনকে জুয়েল হাওলাদার ও তার দুই ভাই মারধর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। আহত বায়েজিদকে স্বজনরা উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। ঘটনা ঘটেছে বুধবার দুপুরে আমতলী উপজেলার দক্ষিণ আমতলী গ্রামে।
জানাগেছে, উপজেলার দক্ষিণ আমতলী গ্রামের মহিবুল্লাহ আকন বে-সরকারী সংস্থা উদ্দীপন আমতলী শাখার থেকে গত বছর জুন মাসে ৪০ হাজার টাকা ঋণ নেয়। মহিবুল্লাহ ঢাকা থাকায় ওই ঋণের কিস্তি তার ছোট ভাই বায়েজিদ আকন পরিশোধ করে আসছে। করোনা ভাইরাস মহামারী আকার ধারন করায় ঋণের কিস্তি আদায় বন্ধ হয়ে যায়। মাইক্রোক্রেডিড রেগুলেটরীর সিদ্ধান্ত মতে ঋণ গৃহিতা ইচ্ছাপূর্বক কিস্তি দিতে চাইলে ওই টাকা সংস্থা আদায় করতে পারবে। বুধবার আমতলী উদ্দীপন শাখার সেকেন্ড অফিসার মোঃ কামরুজ্জামান ও ফিল্ড অফিসার ফাতেমা বেগম স য় ও ওই ঋণের টাকা আদায় করতে দক্ষিণ আমতলী বারেক হাওলাদার বাড়ীর সমিতিতে যান। এদিকে ওই উদ্দীপন সংস্থার সদস্য নাসিমা বেগম গত তিন মাস আগে বায়েজিদের ঋণের একটি কিস্তি পরিশোধ করে। ওই কিস্তির টাকা বায়েজিদ এখনও নাসিমাকে ফিরিয়ে দেয়নি। বুধবার উদ্দীপনের লোকজন ঋণের কিস্তির টাকা নিতে আসলে নাসিমা আক্তারের স্বামী বারেক হাওলাদার বায়েজিদের কাছে ওই কিস্তির পাওনা টাকা চাইতে যান। এ সময় বায়েজিদের সাথে বারেক হাওলাদারের কথা কাটাকাটি হয় এমন দাবী নাসিমা বেগমের। এতে ক্ষিপ্ত হয়ে তার তিন ছেলে জুয়েল হাওলাদার,সোহেল ও রেজাউল হাওলাদার বায়েজিদ আকনকে মারধর করে। খবর পেয়ে স্বজনরা তাকে উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় ওইদিন সন্ধ্যায় বায়েজিদ আকন বাদী হয়ে জুয়েল হাওলাদারকে প্রধান অভিযুক্ত করে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।
প্রত্যক্ষদর্শী মোঃ অসিমসহ কয়েকজন বলেন, ঋণের কিস্তির টাকাকে কেন্দ্র করে বায়েজিদকে তিন ভাই জুয়েল হাওলাদার, রেজাউল হাওলাদার ও সোহেল হাওলাদার বেধরক মারধর করেছে।
বায়েজিদ আকন বলেন, আমার ভাই মহিবুল্লাহ উদ্দীপন সংস্থা থেকে গত বছর ৪০ হাজার টাকা ঋণ নিয়েছে। ভাই ঢাকা থাকায় ওই ঋণের কিস্তির টাকা আমি পরিশোধ করতাম। বুধবার উদ্দীপনের লোকজন কিস্তির টাকা নিতে আসলে বারেক হাওলাদার তাদের পক্ষ নিয়ে আমার কাছে টাকা চায়। এ নিয়ে আমার সাথে তার কথা কাটাকাটি হয়। এতে ক্ষিপ্ত হয়ে তার তিন ছেলে আমাকে মারধর করেছে। আমি এ ঘটনার বিচার চাই।
জুয়েল হাওলাদারের মা উদ্দীপন সংস্থার সদস্য মোসাঃ নাসিমা বেগম বলেন, বায়েজিদের একটি ঋণের কিস্তি আমি পরিশোধ করেছিলাম। উদ্দীপনের লোকজন কিস্তি নিতে আসলে আমার স্বামী বায়েজিদের কাছে ওই কিস্তির টাকা চায়। এ নিয়ে দু’জনের মধ্যে কথা কাটাকাটি হয়। এ সময় আমার ছেলে জুয়েল লাঠি দিয়ে বায়েজিদকে একটি পিটান দিয়েছে মাত্র।
বে-সরকারী সংস্থার উদ্দীপনের ফিল্ড অফিসার মোসাঃ ফাতেমা বেগম বলেন, বায়েজিদ আকনকে মারধরের ঘটনায় আমাদের কোন সংশ্লিষ্টতা নেই। এটা তাদের পারিবারিক বিষয়।
বে-সরকারী সংস্থার উদ্দীপনের আমতলী শাখা ম্যানেজার মোঃ ইলিয়াস মিয়া বলেন, সংস্থার ফিল্ড অফিসারগণ স য় টাকা আদায় করতে গিয়েছিল কোন ঋণ আদায় করতে যায়নি। ওইখানে যে ঘটনা ঘটেছে তার সাথে উদ্দীপন সংস্থার কোন লোকজনের সংশ্লিষ্টতা নেই।
আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মোঃ হারুন অর রশিদ বলেন, বায়েজিদকে যথাযথ চিকিৎসা দেয়া হয়েছে।
আমতলী থানার এসআই মহিউদ্দিন বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!