রবিবার, ২৫ Jul ২০২১, ০৭:০৩ অপরাহ্ন

করোনা রোগীদের চিকিৎসায় কলাপাড়া হাসপাতালে ভিডিও ডক্টরস কলিং বুথ স্থাপন

করোনা রোগীদের চিকিৎসায় কলাপাড়া হাসপাতালে ভিডিও ডক্টরস কলিং বুথ স্থাপন

আপন নিউজ রিপোর্টঃ

করোনা সংক্রমন রোধে রোগী ও চিকিৎসকদের স্বাস্থ্য সুরক্ষায় কলাপাড়ার ৫০ শয্যা হাসপাতালে বসানো হয়েছে ভিডিও ডক্টরস কলিং বুথ। রোববার দুপুরে হাসপাতালে ডাক্তার ও রোগীদের ডিজিটাল স্বাস্থ্য পরীক্ষা ও রোগ নির্ণয় বুথের উদ্ধোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম রাকিবুল আহসান ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ চিন্ময় হাওলাদার।
কলাপাড়ায় করোনার প্রকোপ দিনদিনই বাড়ছে। ইতিমধ্যে দুইজন মারা গেছে এবং ৯ জন নিজ বাসায় থেকে চিকিৎসা নিচ্ছে। করোনার প্রকোপ কমাতে সংক্রমিত এলাকা নাইয়াপট্রি লকডাউন করেছে প্রশাসন। এ অবস্থায় এ ডিজিটাল ভিডিও ডক্টরস কলিং বুথ স্থাপন হওয়ায় খুশি কলাপাড়ার সর্বস্তরের মানুষ। এ অবস্থায় সুবিধা বি ত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ইউকে এইড ও কনসার্ণ ওয়াল্ডওয়াইড এর সহযোগীতায় পার্টনারস ইন হেলথ এন্ড ডেভেলপমেন্ট’র(পিএইচডি) তত্বাবধানে এ ভিডিও কলিং বুথ স্থাপন হওয়ায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে আসা রোগীরা সরাসরি বিশেষজ্ঞ ডাক্তারের সাথে পরামর্শ করতে পারবে। কলাপাড়া হাসপাতালে প্রতিদিন সকাল নয়টা থেকে দুপুর দুইটা পর্যন্ত রোগীরা এ ভিডিও কলিং সেবা পাবে। এজন্য বুথে একজন সার্বক্ষণিক আইটি এক্সপার্ট নিয়োগ দেয়া হয়েছে।
পিএইচডির হেলথ কো অর্ডিনেটর নুর মোহাম্মদ বলেন, ডিজিটাল হেলথ কেয়ার বুথ স্থাপনের মূল উদ্দেশ্য হলো, কলাপাড়া হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে যেসব রোগীরা চিকিৎসা নিতে আসে তারা যেন সাধারণ রোগীদের সাথে মিশে না যায় এবং ডাক্তারের সংস্পর্শে না যায় এবং সংক্রমন ছড়াতে না পারে এজন্য বুথের মাধ্যমে ডাক্তারদের সাথে কথা বলে রোগীরা প্রয়োজনীয় সেবা গ্রহন করবে।
কলাপাড়া উপজেলা চেয়ারম্যান এস এম রাকিবুল আহসান বলেন,হাসপাতালে অনলাইন চিকিৎসাসেবার যে ব্যবস্থা করা হয়েছে তা করোনা রোগীদের জন্য একটা সুখবর। তারা লাইনে না দাড়িয়ে এ বুথে বসে সরাসরি ডাক্তারদের সাথে কথা বলতে পারবে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ চিন্ময় হাওলাদার বলেন, এ ডিজিটাল বুথ স্থাপনের ফলে চিকিৎসকরা করোনা রোগীদের সম্পূর্ণ আলাদা করে চিকিৎসা সেবা দিতে পারবেন। এতে রোগীর শরীরে যদি করোনা থাকে তাহলে অন্যের শরীরে সংক্রমন হতে পারবে না।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 aponnewsbd
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!