আমতলীতে বিরোধীয় জমিতে জোড় করে ঘর নির্মাণ! | আপন নিউজ

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:১০ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
জমে উঠেছে আমতলীর ঈদ বাজার; ইন্ডিয়ান পোষাকের প্রতি ক্রেতাদের চাহিদা বেশী কলাপাড়ায় তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি বিষয়ক কৃষক মাঠ দিবস আমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জনের মনোনয়রনপত্র দাখিল কলাপাড়ায় রাতের আঁধারে জমি দখল করে দোকান তোলার অভিযোগ আমতলীর আঠারোগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অভিভাবক নির্বাচন সম্পন্ন ফেববুকে প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার ছেলে তালতলীতে আটক; মায়ের কাছে হস্তান্তর কলাপাড়ায় রাতের আধারে জমি জখলের প্রতিবাদে সংবাদ মম্মেলন কলাপাড়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে মহিলাদের অংশগ্রহণে ক্রীড়ানুষ্ঠান আমতলীতে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা আমতলীতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালন
আমতলীতে বিরোধীয় জমিতে জোড় করে ঘর নির্মাণ!

আমতলীতে বিরোধীয় জমিতে জোড় করে ঘর নির্মাণ!

আমতলী প্রতিনিধিঃ

বরগুনার আমতলী উপজেলার খেকুয়ানী বাজারে আদালতের মামলাকে উপেক্ষা করে মঙ্গলবার বিরোধীয় জমিতে ইউপি সদস্য মোঃ ইউসুফ মৃধা জমি দখল করে জোড়পূর্বক ঘর নির্মাণ করছে বলে অভিযোগ পাওয়া গেছে। এমন অভিযোগ করেন মামলার বাদী শানু আকন। খবর পেয়ে আমতলী খানা পুলিশ জমিতে ঘর তোলার বন্ধ করে দিয়েছে। কিন্তু ইউপি সদস্য পুলিশের বাঁধা উপেক্ষা করে জোড়পূর্বক ঘর তুলছেন বলে জানান শানু আকন।
জানাগেছে, উপজেলার গুলিশাখালী ইউনিয়নের খেকুয়ানী গ্রামের মৃত্যু আর্শ্বেদ আলী আকনের পাঁচ একর দশ শতাংশ জমি রয়েছে। ওই জমির সঠিকমত বন্ঠন হয়নি মর্মে অভিযোগ এনে আর্শ্বেদ আকনের ভাইয়ের ছেলে শানু আকন ২০১৩ সালে ২৯ জনকে বিবাদী করে বরগুনা দেওয়ানী আদালতে মামলা করেন। আদালত শানু আকনের তার পক্ষে রায় দেয়। এদিকে ইউসুফ মৃধা ওই মামলার রায়কে চ্যালে করে আপিল করেন। বর্তমানে ওই মামলাটি বরগুনা দেওয়ানী আদালতে চলমান রয়েছে। মঙ্গলবার আদালতে চলমান মামলাকে উপেক্ষা করে ওই বিরোধীয় জমিতে ইউপি সদস্য মোঃ ইউসুফ মৃধা তার লোকজন নিয়ে জোড়পূর্বক ঘর নির্মাণ করছে। খবর পেয়ে আমতলী থানা পুলিশ ঘটনাস্থলে এসে কাজ বন্ধ করে দেয়। কিন্তু তারা পুলিশের বাঁধাকে উপেক্ষা করে কাজ চালিয়ে যাচ্ছে বলে জানান শানু আকন। এ জমি নিয়ে দু’পক্ষের মধ্যে গত সাত বছর ধরে বিরোধ চলে আসছে।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন বলেন, এই জমি নিয়ে শানু আকন ও ইউপি সদস্য ইউসুফ মৃধার সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এই জমি নিয়ে কয়েকদফা শালিস বৈঠক হয়েছে কিন্তু কোন নিরসন হচ্ছে না।
ছালাম আকন বলেন, আদালতে জমি নিয়ে চলমান মামলা উপেক্ষা করে ইউপি সদস্য ইউসুফ মৃধা তার প্রভাব খাটিয়ে ও তার লোকজন নিয়ে জমিতে ঘর তুলছেন।
মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা গেছে, ইউপি সদস্য ইউসুফ মৃধা ও তার ভাই মনির মৃধা দাড়িয়ে থেকে ঘর নির্মাণ কাজের তদারকি করছে। ১০-১২ জন লোকে ঘরের কাজ করছে।
শানু আকন অভিযোগ করে বলেন ইউপি সদস্য ইউসুুফ মৃধা প্রভাব খাটিয়ে আদালতের মামলাকে উপেক্ষা করে জোড়পূর্বক জমিতে ঘর নির্মাণ করছে। তিনি আরো বলেন, গত সাত বছর ধরে ইউপি সদস্যের সাথে আমাদের বিরোধ চলে আসছে। এ জমি নিয়ে আমার পরিবারের লোকজনকে কয়েক দফায় মারধর করেছে ইউপি সদস্যেও লোকজন। আমার পক্ষে আদালত রায় দিলেও তারা সেই রায়কে মানছেন না।
এ বিষয়ে ইউপি সদস্য মোঃ ইউসুফ মৃধা ও তার ভাই মনির মৃধা জমিতে ঘর তোলার কথা স্বীকার করে বলেন, আমাদের বাবা আমজেদ মৃধা হাজেরা খাতুনের কাছ থেকে জমি ক্রয় করেছে। ওই জমিতে আমরা ঘর তুলেছি। তিনি আরো বলেন, ওই জমিতে মামলা রয়েছে কিন্তু মামলায় জমিতে ঘর উত্তোলন করতে কোন বাধা নিষেধ নেই। শানুর পক্ষের লোকজন ঘর তুলছে তাই আমিও তুলছি।
আমতলী থানার ওসি মোঃ আবুল বাশার আদালতে ওই জমি নিয়ে মামলার কথা স্বীকার করে বলেন, খবর পেয়ে পুলিশ পাঠিয়ে জমিতে ঘর তোলার কাজ বন্ধ করে দিয়েছি।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!